• u. Aug ৫, ২০২১

আমিওপারি ডট কম

ইতালি,ইউরোপের ভিসা,ইম্মিগ্রেসন,স্টুডেন্ট ভিসা,ইউরোপে উচ্চ শিক্ষা

প্রতিমাসে ২ লক্ষ্য টাকা করে পাবে মৃত ইতালি প্রবাসী বাংলাদেশি জাকির হোসেনের পরিবার।

ByLesar

Nov 27, 2014

চলতি বছরের ১৪ই এপ্রিল ২০১৪ রোজ সোমবার আনুমানিক রাত ১২:৩০ মিনিটে কিছু শ্বেতাঙ্গ যুবকের আক্রমণে আহত হন ইতালি প্রবাসী বাংলাদেশি জাকির হোসেন, গুরুতর আহত জাকির হোসেন কে হাসপাতালে নেওয়ার ২৪ ঘণ্টা পর মারা যান তিনি। এই ঘটনাকে কেন্দ্র করে পিজায় বসবাসরত বাঙ্গালী সহ সকল অধিবাসীরা ক্ষোভে ফেটে পরে এবং বিচারের দাবিতে মিছিলকরে। উল্লেক্ষ জাকির হোসেনের মৃত্যু নিয়ে আমিওপারিতে প্রকাশিত সেই রিপোর্টটি পড়তে চাইলে এখানে ক্লিক করে পরে আসুন।

ইতালির নগরী পিজায় বসবাসরত বাঙ্গালী সহ সকল অধিবাসীরা ক্ষোভ ও বিভিন্ন অন্দলনকে কেন্দ্র করে সেখানে প্রশাসন নানা ধরণের ব্যবস্থা গ্রহণ করেন। এবং সেই সূত্র ধরে ইতালির কাজ সংক্রান্ত বীমা তথা Inail = Istituto Nazionale Assicurazione contro gli Infortuni sul Lavoro (কর্ম ক্ষেত্রে দুর্ঘটনা জনিত কর্মীদের সাহায্যে এগিয়ে আসা জাতীয় বীমা প্রতিষ্ঠান) থেকে মৃত জাকির হোসেনের পরিবারকে প্রতি মাসে দুই হাজার ইউরোর চেক দিয়ে যাবে। উল্লেক্ষ মৃত জাকির হোসেন তার স্ত্রী সহ তিন সন্তান রেখে যান। আর তাই Inail থেকে তার বাচ্চাদের ১৮ বছর পূর্ণ হওয়া পর্যন্ত তার পরিবারের ভরণ পোষণ বাবদ প্রতিমাসে বাংলাদেশি টাকায় ২ লক্ষ্য টাকা করে প্রদান করে যাবে। কেননা বীমা কম্পানির নিয়ম অনুযায়ী জাকির হোসেন কাজ থেকে ফেরার পথে কাজের স্থানে এরকম দুর্ঘটনায় পড়েছে বলে, বীমা কম্পানি জাকির হোসেনের পরিবারকে এই সেবা দিতে বাধ্য।

যারা আপনাদের ফেসবুকে আমাদের সাইটের প্রতিটি লেখা পেতে চান তারা এখানে ক্লিক করে আমাদের অফিশিয়াল ফেসবুক পেজে গিয়ে লাইক দিয়ে রাখতে পারেন।তাহলে আমিওপারিতে প্রকাশিত প্রতিটি লেখা আপনার ফেসবুক নিউজ ফিডে পেয়ে যাবেন। ধন্যবাদ।

*****লেখাটি ভালো লাগলে আপনার বন্ধুদের সাথে শেয়ার করুণ!*****

Lesar

আমিওপারি নিয়ে আপনাদের সেবায় নিয়োজিত একজন সাধারণ মানুষ। যদি কোন বিশেষ প্রয়োজন হয় তাহলে আমাকে ফেসবুকে পাবেন এই লিঙ্কে https://www.facebook.com/lesar.hm

২ thoughts on “প্রতিমাসে ২ লক্ষ্য টাকা করে পাবে মৃত ইতালি প্রবাসী বাংলাদেশি জাকির হোসেনের পরিবার।”
  1. আমরা জাকিরের পরিবারের পক্ষ থেকে এই প্রতিবেদনের জন্য আন্তরিকভাবে ভাবে ক্রিতজ্ঞতা প্রকাশ করেছি। এবং এর অতি দ্রূত বাস্তবায়ন চাই। পাশাপশি জাকির হসেনের পরিবারের সদস্যদের ইতালিতে পূনর্বাসনের জন্য অনুরোধ যানাই।

    1. মানুষ মানুষের জন্যে, আর এই কথাটি আমাদের সকলের মনে রাখতে হবে। কেননা প্রবাসের মাটিতে আজ আপনার বিপদে আমি এবং আমার বিপদে আপনি এগিয়ে আসবেন। এটাই স্বাভাবিক। তাই এই বিষয়ে কৃতজ্ঞটার কোন কিছুই নেই। তারপরেও আপনাকে অসংখ্য ধন্যবাদ আমাদের উৎসাহিত করার জন্য।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *