• u. Sep ১৬, ২০২১

আমিওপারি ডট কম

ইতালি,ইউরোপের ভিসা,ইম্মিগ্রেসন,স্টুডেন্ট ভিসা,ইউরোপে উচ্চ শিক্ষা

ব্রেকিং নিউজ এই প্রথম ইউরোপিয়ান ইউনিয়ন ও ইতালির উদ্যোগে প্রবাসীদের সমস্যা নিয়ে নতুন প্রোজেক্টের শুভ সূচনা।

ByLesar

Jun 17, 2015

প্রিয় আমিওপারির সম্মানিত পাঠক বৃন্দ শুরুতেই মহান সৃষ্টি কর্তার নাম নিয়ে শুরু করছি।আশা করি আপনারা মহান আল্লাহ্‌র অশেষ রহমতে ভালোই আছেন।

ইতালির মিনিস্তেরো দেল ইন্তেরনো তথা স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের অধীনে আয়োজিত ইনফোফিলিইয়েরা রোমা পুন্ত ইট প্রজেক্টে আপনাদের স্বাদর আমন্ত্রণ। আগামী ২১শে জুন ২০১৫, রোজ রবিবার সন্ধ্যা ৭টায় ইতালির প্রাণকেন্দ্র রোমের তরপিনারতারায় কারাবিনিয়েরির হল নামে পরিচিত “ভিয়া বেনেদেত্ত বোরদোনি ৫০” Via Benedetto Bordoni- 50, Rome( Torpignartara) তে আপনারা সপরিবারে আমন্ত্রিত।

সন্ধ্যা ৭টা থেকে ৯টা পর্যন্ত এই প্রোজেক্টের বিভিন্ন কার্যক্রম আপনাদের মাঝে তুলে ধরা হবে। প্রবেশ ফি একদম ফ্রি।

৭.০০ – আমাদের পরিচিতি

৭.৩০ – প্রোজেক্টের উদ্ধোধনী

৮.০০ – প্রবাসীদের সমস্যার সমাধান নিয়ে অনুবাদকৃত বাংলা ভিডিও প্রদর্শন

৮.৩০ – সাংস্কৃতিক বিরতি

৮.৪৫ – রোজাদার ব্যক্তিদের লক্ষ্যে ইফতার স্বরূপ দেশি খাবারের আয়োজন

৯.০০ সমাপনী

আসুন জেনে নেই আসলে কি থাকছে এই প্রোজেক্টটিতে?

ইতালিতে এই প্রথম ইউরোপিয়ান ইউনিয়নের অর্থায়নে ৮টি দেশের প্রতিনিধি কে নিয়ে রোমে তৈরি হয়েছে ইনফোফিলিইয়েরা রোমা পুন্ত ইট প্রজেক্ট। এই প্রজেক্টের মাধ্যমে ৮টি দেশের প্রতিনিধির দ্বারা নির্বাচিত ১৬ টি সমসাময়িক আলোচিত প্রসংগ বেছে নেয়া হয়েছে প্রসংগ সম্পর্কিত প্রয়োজনীয় তথ্যগুলো ইতালিয়ান ও বাংলা ভাষায় তুলে ধরার পাশা পাশি তা স্লাইড বা শব্দে রূপান্তরিত করে প্রকাশ করা হবে।

এক্ষেত্রে বাংলাদেশের পক্ষ থেকে তুলে ধরা হয়েছে দুইটি ক্ষুদ্র বিষয় ইতালিতে ( আল্লোজ্জাতিভ কি বা কেন বা কার জন্য? এবং ইতালিতে ব্যাঙ্ক একাউন্টের প্রয়োজনীয়তা এবং কিভাবে খুলতে হবে?) বাকি ১৪টি স্লাইডে থাকছে ইতালিতে প্রবাসীদের জীবন যাবনের দৈনন্দিন জীবনের সাথে জরিত সামাজিক ও ডকুমেন্ট সম্পর্কিত আরও অনেক গুরুত্বপূর্ণ বেসিক তথ্য।

উক্ত বিষয় ছাড়াও এর সাথে সাথে থাকছে প্রবাসে দীর্ঘ সময় অতিবাহিত করেও আপন পরিবেশে বাস করার অনুভূতিটুকু পায়নি এমন বিদেশীদের সংখ্যা হয়ত গুনে শেষ করা যাবেনা… ভিন দেশের ভিন ভাষায় নিজ অধিকার আদায়টুকু করার সংগ্রামে নিয়োজিত আমরা প্রতিদিন।এই অধিকার কখনো আমাদের মানসিক ভাবে খর্ব হয়,কখনও সামাজিক বা আর্থিক ভাবে…

এই বেঁচে থাকার সংগ্রামের টুকরো কিছু গল্প নিয়ে ইটালির স্বরাস্ট্র মন্ত্রনালয়ের উদ্দ্যোগে বানানো হয়েছে ৮ পর্বের একটি ওয়েব সিরিজ।ইউরোপিয়ান ইউনিয়নের অর্থায়ণে “ ইনফোফিলিএরা রোমা পুন্ত ইট”নামে প্রজেক্টের অধিনে নির্মিত এই শর্ট ওয়েব সিরিজটির অভিনেতা অভিনেত্রিরাও বিদেশী। সামাজিক সচেতনতার জন্য এই ওয়েব সিরিজটি কে একটি নতুন মোড় হিসাবে দেখা হচ্ছে। ৮ জন বন্ধু কে কেন্দ্র করে গড়ে তোলা এই ওয়েব সিরিজে নামী দামি শিল্পীরা কাজ করেছেন, তেমনি যুদ্ধ থেকে পালিয়ে হাজার মেইল দুরের মরুভূমি পথ পাড়ি দিয়ে আসা “আমিন নওউর”এর মতন অতি সাধারন যুবকদের প্রবাসে জীবন যাপন ও তাদের সুখ,দুঃখ,কষ্ট ইত্যাদি সবার কাছে তুলে ধরার চেষ্টা করা হয়েছে।

হয়ত এই ওয়েব সিরিজ টি অদূর ভবিষ্যতে বিদেশীদের অভিনীত এবং তাদের জীবন কাহিনী  নিয়ে তৈরি আরো অনেক টিভি সিরিজ বা টেলিফিলমস এর জন্ম দিবে…

উল্লেখ্য উক্ত প্রোজেক্টটিতে বাংলাদেশের প্রতিনিধি হিসেবে কাজ করেছে আমিওপারির একজন স্বনামধন্য প্রতিনিধি। এভাবে ইতালির রোম সহ বিভিন্ন নগরীতে আমাদের প্রতিনিধিরা মিলে ইতালিতে আপনাদের সমস্যা ও তার সমাধান নিয়ে অনেক গুরুত্তপূর্ণ ভুমিকা পালন করে যাচ্ছে।

তার ধারাবাহিকতায় এর আগেও আমরা ইতালির ভেনিসে Permesso di soggiorno নবায়নের ক্ষেত্রে নতুন নিয়ম চালু করা হয়েছে। যা সরাসরি ভেনিস ইমিগ্রেশন এর সাথে যৌথভাবে কাজ করার মাধ্যমে আপনাদের জন্য নিউজটি তুলে ধরেছিলাম। সেই নিউজটি দেখতে চাইলে এখানে ক্লিক করুন।

আর ইতালি ও ইউরোপের আপনাদের যে কোন সমস্যা ও তার সমাধার এর জন্য আপনারা সরাসরি আমাদের টিম এর সাথে যোগাযোগ করতে পারেন।আমাদের সাথে যোগাযোগের বিস্তারিতঃ স্ক্যাইপ- amiopari টেলঃ +৩৯ ০৬২৪৪০৫২১৭ মোবাইল +৩৯ ৩৩৮১৪০৮৯১৭ (WIND)মোবাইলঃ +৩৯ ৩২০০৪১২৫৪০ (WIND)  মোবাইলঃ +৩৯ ৩৪২৭৯৭৩২৮০ (WIND) ইমেইলঃ  info@amiopari.com

ঠিকানাঃ Via Delle Albizzie-27, 00172 Rome (Centocelle), Italy.

আর যারা আপনাদের ফেসবুকে আমাদের সাইটের প্রতিটি লেখা পেতে চান তারা এখানে ক্লিক করে আমাদের অফিশিয়াল ফেসবুক পেজে গিয়ে লাইক দিয়ে রাখতে পারেন। তাহলে আমিওপারিতে প্রকাশিত প্রতিটি লেখা আপনার ফেসবুক নিউজ ফিডে পেয়ে যাবেন। ধন্যবাদ।

*****লেখাটি ভালো লাগলে আপনার বন্ধুদের সাথে শেয়ার করুণ!*****

সম্পর্কিত আরো কিছু পোস্ট দেখতে পারেন...

Lesar

আমিওপারি নিয়ে আপনাদের সেবায় নিয়োজিত একজন সাধারণ মানুষ। যদি কোন বিশেষ প্রয়োজন হয় তাহলে আমাকে ফেসবুকে পাবেন এই লিঙ্কে https://www.facebook.com/lesar.hm

One thought on “ব্রেকিং নিউজ এই প্রথম ইউরোপিয়ান ইউনিয়ন ও ইতালির উদ্যোগে প্রবাসীদের সমস্যা নিয়ে নতুন প্রোজেক্টের শুভ সূচনা।”
  1. thanks for the good activities ,honestly i did not see the helpful persons in Italy ,don’t worry go ahead , you will be success and Allah help you .I think many people suffer the lot of problems but they don’t know how to solve this, pls help them .take care Allah hafes

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *