• Sun. Sep ১৯, ২০২১

আমিওপারি ডট কম

ইতালি,ইউরোপের ভিসা,ইম্মিগ্রেসন,স্টুডেন্ট ভিসা,ইউরোপে উচ্চ শিক্ষা

ওয়াশিংটন ডিসিতে ফ্রেন্ডস এন্ড ফ্যামেলী নিয়ে আসছে শীতকালীন পিঠা উৎসব।

Byrafiqul islam akash

Jan 10, 2016

প্রবাসী বাঙালীদের জন্য গ্রামবাংলার শীতকালীন পিঠা উৎসব নিয়ে আসছে ওয়াশিংটনের জনপ্রিয় সামাজিক ও সাংস্কৃতিক সংগঠন ফ্রেন্ডস অ্যান্ড ফ্যামিলি। আগামী ২৩ জানুয়ারি -২০১৬ ভার্জিনিয়ার নোভা আনানডেল ক্যাম্পাসে পিঠা উৎসবের জন্য সকল প্রস্তুতি সম্পন্ন হয়েছে বলে জানান হয়।
বারমাসে তের পার্বণের ঐতিহ্যে লালিত বাঙালী সংস্কৃতি আজ ওয়াশিংটন প্রবাসী বাংলাদেশিদের দোরগোড়ায়। ওয়াশিংটনের জনপ্রিয় সামাজিক ও সাংস্কৃতিক সংগঠন ফ্রেন্ডস অ্যান্ড ফ্যামিলির আয়োজনে প্রতি বছরের ন্যায় এবারও অনুষ্ঠিত হতে চলেছে শীতকালীন পিঠা উৎসব ২০১৬।
সংগঠনের দুই প্রধান কর্নধার আবু রুমি ও আকতার হোসাইন জানালেন পিঠা উৎসব নিয়ে তাদের পরিকল্পনার কথা।জানালেন মঞ্চমাতাতে আসছেন বাংলাদেশের যিনি একাধারে গায়িকা, চিত্রনায়িকা ও নৃত্যশিল্পী, নাম তার ইরিন জামান।উৎসবের বিভিন্ন ষ্টলের টেবিলজুড়ে সাজানো থাকবে নানান রঙের, নানান স্বাদের আকর্ষনীয় পিঠা। ভাপাপিঠা, ছাঁচপিঠা, পাটিসাপটা, চিতইপিঠা, পাকান পিঠা, পুলিপিঠা, মিঠা, ক্ষীর পুলি, নারকেল পুলি, আনারকলি, পানতোয়া, মেরাপিঠা, দুধ সাগর, মালাই পিঠা, গোকুলপিঠা জামদানিপিঠা, ঝুরিপিঠা ইত্যাদি নামের নানান পিঠা ।পিঠার প্রতিযোগিতায় অংশগ্রহণকারীদের মধ্যথেকে প্রথম, দ্বিতীয় ও তৃতীয় স্থান নির্ধারণ করে পুরস্কৃত করা হবে। সাথে থাকছে স্থানীয় শিল্পীদের বিভিন্ন পারফরমেন্স ও রাফেল ড্র পুরস্কার। ওয়াশিংটন প্রবাসী বাংলাদেশিদের সবিনয়ে আমন্ত্রণ, আসুন একসাথে হারিয়ে যায় পিঠা উৎসবের আনন্দ বন্যায়।

*****লেখাটি ভালো লাগলে আপনার বন্ধুদের সাথে শেয়ার করুণ!*****

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *