• u. Sep ১৬, ২০২১

আমিওপারি ডট কম

ইতালি,ইউরোপের ভিসা,ইম্মিগ্রেসন,স্টুডেন্ট ভিসা,ইউরোপে উচ্চ শিক্ষা

রোমে প্রবাসীদের জন্য সুখবর এখন থেকে রোম কমুনে খোলা থাকবে প্রতিদিন সকাল ৮ তা থেকে সন্ধ্যা ৬:৩০ পর্যন্ত। তথা যেকোনো সার্টিফিকেট ও রেসিডেন্স করানো যাবে যখন তখন।

ByLesar

Feb 3, 2015

আমাদের মধ্যে যারা ইতালি প্রবাসী বা যারা বিভিন্ন দেশ থেকে আমাদের আজকের এই লেখাটি পড়ছেন তাদের সকলের একটি বিষয় জেনে রাখা ভালো। যেমন ইতালি ইউরোপের এমন একটি দেশ যেখানে সরকারী অফিস আদালত গুলো ইউরোপের অন্যান্য দেশ গুলো থেকে অনেক পিছিয়ে রয়েছে। তার প্রমান আপনারা যারা ইতালি বসবাস করেন তাদের অনেকেই লক্ষ্য করে থাকবেন। আর যারা ইতালির বাহিরে থাকেন তাদের বিষয়টি জেনে রাখা ভালো। তবে বর্তমান সরকার “মাত্তেও রেনসির” ক্ষমতায় আসার পর আমরা বিভিন্নও ক্ষেত্রে নানা ধরণের উন্নতি দেখতে পাচ্ছি। তেমনি নতুন একটি বিষয় লক্ষ্য করা যাচ্ছে ইতালির প্রাণকেন্দ্র রোমের বিভিন্ন কমুনেতে।আপনারা যারা ইতালিতে দীর্ঘদিন ধরে বসবাস করে আসছেন তাদের অনেকেই জানেন যে ইতালির এই কমুনে গুলোতে আমাদের কে আইডি কার্ড সহ বিভিন্ন প্রয়োজনীয় সার্টিফিকেট সংরক্ষণ করার জন্য ওদের বেঁধে দেওয়া নির্দিষ্ট সময়ের মধ্যে উপস্থিত থাকতে হতো যা সপ্তাহের সোম থেকে শুক্রবার এবং সকাল ৮ তা থেকে দুপর ১ টা পর্যন্ত তবে শুধু সপ্তাহে দুই দিন তথা মঙ্গলবার ও বৃহস্পতিবার দুইবেলা কার্যক্রম চালু থাকতো। যার জন্য ইতালিয়ান সহ আমরা সকল দেশের প্রবাসীরা নানা ধরণের সমস্যায় পরে যেতাম।

তবে বর্তমানে রোমের এসকল কমুনে গুলো সপ্তাহে প্রতিদিন তথা সোম থেকে শুক্রবার সকাল ৮ টা থেকে সন্ধ্যা ৬:৩০ পর্যন্ত অব্যাহত ভাবে বিভিন্ন সেবা দিয়ে যাবে। আর এর মাধ্যমে আপনি যেকোনো দিন কাজের ক্ষেত্র থেকে ছুটি নিয়ে আপনার প্রয়োজনীয় কাজ করিয়ে নিতে পারবেন। এভাবে যুগের সাথে তাল মিলিয়ে ও ইউরোপের অন্যান্য উন্নত দেশের কর্মকাণ্ড লক্ষ্য করে ইতালিও দিন দিন এগিয়ে যাচ্ছে।

উল্লেখ্য আপনার ইতালি ও ইউরোপের তথা প্রবাস জীবনের যেকোনো সমস্যা ও তার সমাধান সংক্রান্ত বিষয়ে আপনারা সরাসরি আমাদের টিম এর সাথে যোগাযোগ করতে পারেন। আর আমাদের সাথে যোগাযোগ করার বিস্তারিত জানতে এখানে ক্লিক করুণ।

আর যারা আপনাদের ফেসবুকে আমাদের সাইটের প্রতিটি লেখা পেতে চান তারা এখানে ক্লিক করে আমাদের অফিশিয়াল ফেসবুক পেজে গিয়ে লাইক দিয়ে রাখতে পারেন। তাহলে আমিওপারিতে প্রকাশিত প্রতিটি লেখা আপনার ফেসবুক নিউজ ফিডে পেয়ে যাবেন। ধন্যবাদ।

*****লেখাটি ভালো লাগলে আপনার বন্ধুদের সাথে শেয়ার করুণ!*****

Lesar

আমিওপারি নিয়ে আপনাদের সেবায় নিয়োজিত একজন সাধারণ মানুষ। যদি কোন বিশেষ প্রয়োজন হয় তাহলে আমাকে ফেসবুকে পাবেন এই লিঙ্কে https://www.facebook.com/lesar.hm

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *