• Wed. Oct ২০, ২০২১

আমিওপারি ডট কম

ইতালি,ইউরোপের ভিসা,ইম্মিগ্রেসন,স্টুডেন্ট ভিসা,ইউরোপে উচ্চ শিক্ষা

ইউরোপের যেকোনো ভিসা পাওয়া যায় কেরানীগঞ্জে

ByLesar

Oct 21, 2014

ইউরোপ, মধ্যপ্রাচ্য এবং এশিয়ার বিভিন্ন দেশের ভিসা পাওয়া যায় কেরানীগঞ্জের এক দম্পতির বাসায়। শুধু দেশের নাম বললেই সেই দেশের ভিসা ও মুদ্রা দিতে পারেন তারা। কিন্তু তা আসল না, নকল। আর এই নকল ভিসা দিয়ে লাখ লাখ টাকা হাতিয়ে নিয়েছে এই প্রতারক দম্পতি। প্রতারণা করেছে শতাধিক মানুষের সঙ্গে। এছাড়াও তারা জাল ডলার, রুপি এবং টাকা তৈরি করে দীর্ঘদিন ধরে ব্যবসা করে আসছেন।

এই আলোচিত দম্পতি হলেন, শাহাদাৎ হোসেন দুলু (২৫) এবং তার স্ত্রী পারভীন আক্তার (২০)।গোপন সংবাদের ভিত্তিতে কেরানীগঞ্জের টেবার গ্রাম থেকে  র‌্যাব-২ রোববার  এই দম্পতিকে গ্রেফতার করেছে।এ সময় তাদের কাছ থেকে বিপুল পরিমাণ জাল ভিসা, পাসপোর্ট, ইউএস ডলার, রুপি, জাল টাকা ও স্ট্যাম্প উদ্ধার করা হয়।র‌্যাবের মিডিয়া উইং এর সহকারী পরিচালক মাকসুদুল আলম শীর্ষ নিউজকে এ তথ্য নিশ্চিত করেছেন।
গ্রেফতারকৃত দম্পতির বরাত দিয়ে তিনি জানান, তারা দীর্ঘদিন এই প্রতারণার সঙ্গে জড়িত। তারা আধুনিক প্রযুক্তি ব্যবহার করে বিভিন্ন পদ্ধতিতে জাল ভিসা, মুদ্রা এবং রেভিনিউ স্ট্যাম্প তৈরি করে বাজারে ছাড়ছে। বিশেষ করে ১০০ টাকার নোটকে সিদ্ধ করে পাঁচশত টাকার ছাপ দিয়ে বাজারে ছাড়ে। অন্যদিকে বিশেষ রং, কাগজ ও প্রিন্টার ব্যবহার করে এক হাজার টাকার নোট বানিয়ে থাকে। তাদের তৈরিকৃত জাল নোটগুলো দেখে আসল না নকল সাধারণ মানুষের পক্ষে তা চেনা সম্ভব না।

মাকসুদুল আলম জানান, তারা ইউএস, সুইজারল্যান্ড, ইংল্যান্ড, গ্রীস এবং ইতালীর জাল ভিসা তৈরি করত। যেসব যুবক বিদেশে যাওয়ার ইচ্ছে পোষণ করে তাদের টার্গেট করে এই প্রতারক চক্র জাল ভিসা দিয়ে তাদের কাছ থেকে অর্থ হাতিয়ে নেয়।তাদের কাছ থেকে বিভিন্ন দেশের জাল ভিসা উদ্ধার করা হয়েছে। এর মধ্যে রয়েছে ইউএসএ ভিসা ৬০টি, সুইজারল্যান্ড ভিসা ৭৫টি, ইউকে ভিসা পাঁচটি এবং গ্রীস ভিসা তিনটি।তিনি আরো জানান, জাল ভিসা তৈরির সরঞ্জাম, স্টিকারও উদ্ধার করা হয়েছে। এর মধ্যে ভিসার সিকিউরিটি স্টীকার ১টি এবং ভিসার সিকিউরিটি স্টীকার তৈরির ধাতব সিল ১৩টি।এছাড়াও লক্ষাধিকের বেশি জাল বীমা রেভিনিউ স্ট্যাম্প, রেভিনিউ স্ট্যাম্প এবং সিকিউরিটি স্ট্যাম্প উদ্ধার করেছে র‌্যাব। সুত্রঃ শীর্ষ নিউজ ডটকম 

যারা আপনাদের ফেসবুকে আমাদের সাইটের প্রতিটি লেখা পেতে চান তারা এখানে ক্লিক করে আমাদের অফিশিয়াল ফেসবুক পেজে গিয়ে লাইক দিয়ে রাখতে পারেন।তাহলে আমিওপারিতে প্রকাশিত প্রতিটি লেখা আপনার ফেসবুক নিউজ ফিডে পেয়ে যাবেন। ধন্যবাদ।

*****লেখাটি ভালো লাগলে আপনার বন্ধুদের সাথে শেয়ার করুণ!*****

Lesar

আমিওপারি নিয়ে আপনাদের সেবায় নিয়োজিত একজন সাধারণ মানুষ। যদি কোন বিশেষ প্রয়োজন হয় তাহলে আমাকে ফেসবুকে পাবেন এই লিঙ্কে https://www.facebook.com/lesar.hm

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *