• Mon. Sep ২৬, ২০২২

আমিওপারি ডট কম

ইতালি,ইউরোপের ভিসা,ইম্মিগ্রেসন,স্টুডেন্ট ভিসা,ইউরোপে উচ্চ শিক্ষা

ইতালির প্রধানমন্ত্রী-রা কি ইংরেজি বলতে পারে?? আসুন দেখি… তবে হাসতে হাসতে মারা গেলে কিন্তু আমরা দায়ী না!!

ByLesar

Jul 20, 2014

প্রিয় আমিওপারি পাঠক বৃন্দ শুরুতেই মহান সৃষ্টি কর্তার নাম নিয়ে শুরু করছি। আশা করি আপনারা সবাই ভালো আছেন। আপনাদের অনেকেই বছরের পর বছর ধরে ইটালিতে বসবাস করছেন!! কিন্তু আপনাদের মধ্যে কয়জন এদের সম্পর্কে ভালো করে জানেন? আসলে আমাদের মধ্যে শতকরা ৮০% ব্যক্তি এই বিষয়টি নিয়ে কখনো ‘মাথাই’ ঘামাইনি।

কিন্তু না!! একটি দেশে থাকতে হলে অন্তত সেই দেশের রাজনীতি,সংস্কৃতি ও দেশের সরকার তথা পার্লামেন্ট সম্পর্কে কিছু ধারণা আমাদের অবশ্যই থাকা প্রয়োজন!! কিন্তু ভাই আমরা-তো এতো ভালো ইতালিয়ান ভাষা জানি না? তাহলে কিভাবে এই বিষয় গুলো জানবো?

হে এটি একটি সত্যি কথা বলেছেন! আমাদের মধ্যে সবার মনেই এই বিষয় গুলো জানার!! কম-বেশি কৌতূহল রয়েছে… কিন্তু আমরা ভাষা ও সময়ের জন্য এই বিষয় গুলো জানতে পারছিনা? আমাদের মধ্যে অনেকেই রয়েছে ইটালিতে প্রায় ৩০ বছর ধরে বসবাস করছেন!! কিন্তু তারা আমাদেরকে ইতালি সম্পর্কে কতটুকু জানাতে বা শিখাতে সক্ষম হয়েছে?

আমার জানা মতে এরকম মানুষ হাতে গোনা দুই একটা রয়েছে তাও তারা পথভ্রষ্ট হয়ে হারিয়ে গিয়েছে। যাই হোক ইতালি প্রবাসী বাঙ্গালী ভাই-বোনেরা আপনাদের জন্য রয়েছে আমিওপারি ডট কম। আমরা আপনাদের কাছে ধীরে ধীরে সম্পূর্ণ ইতালির সকল বিষয় গুলো তুলে ধরবো এবং আমাদের মাধ্যমে আপনারা বাংলাদেশের মতোই এই ইতালিকে চিনবেন এবং জানবেন। কেননা এখানে থাকতে হলে আমাদের এর সম্পর্কে অবশ্যই ভালো করে জানতে হবে, অন্যথায় আমরা আমাদের ভবিষ্যৎ প্রজন্মকে কি শিক্ষা দেবো?

আমাদের আজকের বিষয় ইতালির বিগত কয়েকটা সরকার যেমনঃ  Silvio Berlusconi , Enrico Letta  ও ইতালির বর্তমান সরকার  Matteo Renzi  এরা আসলে কতটুক ইংলিশ ভাষা বলতে পারে? তা নিয়ে। তবে আমরা কথা দিচ্ছি যারা সামান্য ইংরেজি ও ইতালিয়ান ভাষা বুঝেন’ তারা নিন্মের ভিডিও গুলো দেখে নিজেদের হাঁসি কোন ভাবেই ধরে রাখতে পারবেন না। এবং এর মাধ্যমে আপনারা ইতালির পার্লামেন্ট সম্পর্কে কিছুটা ধারণা পাবেন যা হয়তো এর আগে আপনি কখনো ভেবেও দেখেন নি! তবে সেই ভিডিও গুলোতে যাওয়ার আগে কিছু কথা, যে – আমরা এর আগেও আমাদের সাইটে ইতালি VS  ইউরোপ মানে ইতালি ও ইউরোপিয়ান দের মধ্যে পার্থক্য নিয়ে একটি লেখা প্রকাশ করেছিলাম কাজেই যারা আমাদের সেই লেখাটি পড়তে চান তারা এখানে ক্লিক করে পরে আসতে পারেন। এবং আমিওপারিতে ”ইতালি সম্পর্কে” নামক একটি বিভাগ রয়েছে, সেখানেও ইতালির অনেক বিষয় নিয়ে লেখা রয়েছে। আমাদের সেই বিভাগটিকে যেতে এখানে ক্লিক করুণ

আর নিচের ভিডিও গুলো দেখার জন্য আপনার ফেসবুক বা জিমেইল অ্যাকাউন্ট দিয়ে এখানে লগইন করে আপনার বন্ধুদের সাথে শেয়ার করে লেখার বাকি অংশটুকু আনলক করে নিন।

সবার প্রথম আমরা দেখবো ইতালির এককালীন প্রধানমন্ত্রী Silvio Berlusconi এর কিছু ভিডিওঃ

Silvio Berlusconi  ভিডিও ১-

[youtube RWa9U79-Yg0?modestbranding=1&rel=0 nolink]

Silvio Berlusconi  ভিডিও ২-

[youtube sOJVyWWSsT0?modestbranding=1&rel=0 nolink]

এবার আমরা দেখবো  Enrico Letta  এর একটি ভিডিওঃ

Enrico Letta ভিডিও –

[youtube oe0ZyoP9-EQ?modestbranding=1&rel=0 nolink]

এবার আমরা দেখবো ইতালির বর্তমান প্রধানমন্ত্রী  Matteo Renzi  এর কিছু ভিডিওঃ

Matteo Renzi  ভিডিও ১-

[youtube MNdzEQzkceg?modestbranding=1&rel=0 nolink]

Matteo Renzi  ভিডিও ২-

[youtube XH0CSzdHwg0?modestbranding=1&rel=0 nolink]

উল্লেখ্য এখানে এই ভিডিও গুলোর মাধ্যমে আমরা শুধু এখানকার সিস্টেম ও বর্তমান অবস্থা তুলে ধরার চেষ্টা করেছি। কাউকে ব্যক্তিগত ভাবে ছোট করা বা আঘাত করা আমাদের লক্ষ্য নয়। আর যদি কেউ আমাদের এই কাজের জন্য দুঃখ পান তাহলে আমাদের ক্ষমা সুন্দর দৃশটিতে দেখবেন।

দৃষ্টি আকর্ষণ—— দৃষ্টি আকর্ষণ—— দৃষ্টি আকর্ষণ—— দৃষ্টি আকর্ষণ—— দৃষ্টি আকর্ষণ

প্রিয় আমিওপারির সম্মানিত পাঠক বৃন্দ আপনাদের কাছে আমাদের একটি বিনীত আবেদন!! আপনারা জানেন আমিওপারি সম্পূর্ণ ভিন্ন ও নিঃস্বার্থ ভাবে আপনাদের সেবা দিয়ে যাচ্ছে। এবং আমাদের মূল উদ্দেশ্য আমাদের বর্তমান প্রবাসী ও দেশের ভাই-বোনদের সাথে সাথে আমাদের ভবিষ্যৎ প্রজন্মের জন্যে এমন কিছু করে যাওয়া জাতে করে তারা আমাদের মাধ্যমে খুব সহজে চাহিবা মাত্র তারা সমগ্র ইউরোপের তাদের প্রয়োজনীয় সকল  তথ্য সংগ্রহ করতে পারে। এবং আমাদের দেশের পরিবর্তনে অনেক বড় ভূমিকা রাখতে পারে। তাই আমাদের টিম সর্বদা আপনাদের জন্য নতুন নতুন সব প্রয়োজনীয় তথ্য সংগ্রহে অবিরাম ছুটে চলেছে। এবং প্রবাসের মাটিতে থেকেও এরকম কিছু করার সর্বদা চেষ্টা চালিয়ে যাচ্ছে। কিন্তু আমাদের বর্তমানে এর পিছনে অনেক ব্যয় বেড়ে যাওয়ার কারনে আমাদের পক্ষে বর্তমানে এর খরচ বহন করা অনেকটা কষ্টের হয়ে দারিয়েছে। কাজেই আমরা আপনাদের কাছে অনুরোধ করবো আপনাদের মধ্যে যারা প্রতিষ্ঠিত ব্যবসায়ী রয়েছেন এবং যারা ভালো কাজের জন্য সাহায্য করতে চান, তারা আমাদের এই মহৎ কাজের সাহায্যে এগিয়ে এসে!! আমাদের টিমকে আরও ভালো কিছু করার জন্য অন্নুপ্রানিত ও অর্থিক সাবলন্মি করে তুলতে পারেন। উল্লেখ্য আমাদের সাহায্যকারী চাহিদা মাত্র তার নাম ও ঠিকানা প্রকাশ করা হবে আমাদের সাইটের বিশেষ একটি বিভাগে,এবং সব সময় এটি উল্লেখ থাকবে।

কাজেই যারা আমাদের এই মহৎ কাজে এগিয়ে আসতে চান তারা নিচের অপশন থেকে আমাদের সাহায্য করতে পারেন।




উল্লেখ্য উপরের এই পেমেন্ট অপশনে আপনি পেপাল এর অ্যাকাউন্ট অথবা আপনার যেকোনো ক্রেডিট বা ডেবিট কার্ড দিয়েও আমাদের সাহায্য করতে পারেন। আর যদি কোন প্রকার সমস্যা হয় তাহলে আমাদের কাছে মেইলে যোগাযোগ করতে পারবেন এই এড্রেসে  info@amiopari.com 

Lesar

আমিওপারি নিয়ে আপনাদের সেবায় নিয়োজিত একজন সাধারণ মানুষ। যদি কোন বিশেষ প্রয়োজন হয় তাহলে আমাকে ফেসবুকে পাবেন এই লিঙ্কে https://www.facebook.com/lesar.hm

Leave a Reply

Your email address will not be published.