• Wed. Oct ২০, ২০২১

আমিওপারি ডট কম

ইতালি,ইউরোপের ভিসা,ইম্মিগ্রেসন,স্টুডেন্ট ভিসা,ইউরোপে উচ্চ শিক্ষা

ইতালি প্রবাসীদের জন্য না পরলে চরম মিস। ইতালির সরকার থেকে বাসা ভাড়া বাবদ ৮,০০০ ইউরো দেওয়া হবে?

ByLesar

Aug 6, 2014

প্রিয় আমিওপারির সম্মানিত পাঠক বৃন্দ শুরুতেই পরম করুণাময় মহান সৃষ্টি কর্তার নাম নিয়ে শুরু করছি।আশা করি আপনারা আল্লাহ্‌র অশেষ রহমতে ভালোই আছেন। আমরা যারা ইতালি প্রবাসী তাদের মধ্যে অনেকেই হয়তো এই বিষয়টি জানেন!! যে ইতালিতে যারা পরিবার নিয়ে বসবাস করে এবং যারা মধ্যম শ্রেণীর পরিবাব, মানে যাদের বাৎসরিক আয় ২৬ হাজার ইউরোর নিচে। তাদের জন্য প্রতি বছর ইতালিয়ান সরকার তথা কমুনের মাধ্যমে নানা ধরণের আর্থিক সাহায্য সহযোগীতা করে থাকে। এর মধ্যে প্রধান একটি হচ্ছে কমুনে থেকে প্রতি বছর বাসা ভাড়া বাবদ নির্দিষ্ট কিছু অর্থ প্রদান করা যাকে ইতালিয়ান ভাষায় বলে Contributo affitto , যেমন আপনি সারা বছর বাসা ভাড়া বাবদ ব্যয় করেছেন ১২০০০ ইউরো এই ক্ষেত্রে ইতালিতে একটি ডোমান্দা রয়েছে যা প্রতি বছরের আগস্ট মাস থেকে ডিসেম্বর এর মধ্যে করতে হয়। যদি আপনি সেই আবেদনটি করে রাখেন তাহলে পরের বছরের জুন থেকে নভেম্বর মাসের মধ্যে আপনাকে কমুনে থেকে এর ৩০% থেকে ৫০% পর্যন্ত প্রদান করবে। আর এর মাধ্যমে আপনি প্রতি বছর বাসা ভাড়া বাবদ ৩ থেকে ৪ হাজার ইউরো পাচ্ছেন সাহায্য হিসেবে। এটা গেলো নরমাল একটি প্রজেক্ট যা প্রতিটি ভারাটে বাসার মালিক আবেদন করতে পারেন।

তবে এবার ইতালিয়ান সরসকার সম্পূর্ণ নতুন একটি প্রোজেক্ট নিয়ে এসেছে যা ইতালির বিভিন্ন কমুনের মাধ্যমে আবেদন করতে হবে। এবং এই প্রোজেক্ট বা দোমান্দা টিতে আপনি আবেদন করলে সরকার থেকে ২০১৪ ও ২০১৫ সালের বাসা ভাড়া বাবদ ৮০০০ ইউরো করে প্রদান করবে।

তাহলে আসুন দেখে নেই কারা এই আবেদনটি করতে পারবেন?

ইতালির সরকার একটি জরীপে দেখেছে যে, বর্তমানে বিশ্ব অর্থনৈতিক মন্দার কারনে ইতালিয়ান নাগরিক সহ বিভিন্ন দেশের অভিবাসীগণ কাজ হারাচ্ছেন বা কাজ করলেও আগের তুলনায় অনেক কম বেতন পাচ্ছেন সহ আরও বিভিন্ন কারনে বর্তমানে তারা ইতালিতে তাদের পরিবার নিয়ে বসবাস করতে হিমশিম খাঁচ্ছেন। আর তাই সেই সব পরিবারকে সাহায্য করার ক্ষেত্রেই ইতালিয়ান সরকার এগিয়ে এসেছে। এবং এই বিষয়টি ইতালিয়ান Ministro delle infrastrutture e dei trasporti  এবং  Ministero dell’economia e delle finanze গত ১৪ই মে ২০১৪ অফিসিয়াল ভাবে একটি চুক্তিতে স্বাক্ষর করেন এবং সেই সাথে তারা অফিসিয়াল ভাবে এর প্রচারণা করে বলেন যে, এই বিষয়ের উপর চিন্তা করে বর্তমানে ইতালিয়ান সরকারের কাছে  20.000.000,00  ইউরোর একটি ফান্ড জমা হয়েছে যা তারা ইতালির বিভিন্ন এলাকার এসকল অসহায় পরিবারের মধ্যে বণ্টন করে তাদের সাহায্যে এগিয়ে আসবে। তবে কারা পারবেন আবেদন করতে এবং কিভাবে আবেদন করবেন সেই তথ্য জানার আগে আপনাকে এই লেখাটির বাকি অংশ আনলক করতে হবে। কিভাবে আনলক করবেন এই লেখার নিচে বিস্তারিত দেওয়া রয়েছে।[sociallocker]

এই আবেদন যারা করতে পারবেন তাদের সম্পর্কে বিস্তারিত তথ্যঃ 

  • কাজ থেকে বরখাস্ত।
  • কাজের সময় কমিয়ে দেওয়া হয়েছে এরকম কোন চুক্তি মালিক পক্ষ থেকে।
  • পূর্বের বেতন কমিয়ে কম বেদন দেওয়া হচ্ছে সেই প্রমান সহ রেদ্দিতো।
  • পুরানো কাজের কন্ট্রাক্ট শেষে আর নবায়ন করা হয় নি এবং সেই ব্যক্তি বর্তমানে বেকার রয়েছে।
  • মারাত্মক কোন ব্যাধি বা পরিবারের কেউ আসুস্থ থাকার ফলে তার পিছনে চিকিৎসা খরচ করা হচ্ছে যার ফলে বাসা ভাড়া দিতে হিমশিম খাচ্ছে।
  • যাদের রেগুলার কাজ রয়েছে কিন্তু বাৎসরিক আয় বছরে ২৬ হাজার ইউরোর উপরে নয়।
  • বাসা ভাড়া দিতে না পারায় মালিক পক্ষ দ্বারা মামলা ও সেই মামলার রায় হিসেবে কোর্ট থেকে বাসা থেকে বের করে দেওয়ার উচ্ছেদ নোটিশ বা sfratto per morosità
  • আবেদনকারীর নামে অবশ্যই রেজিস্ট্রি কন্টাক্ট করা বাসা থাকতে হবে।
  • এই আবেদন ইতালিয়ান অথবা বিদেশী সবাই করতে পারবে তবে প্রবাসীদের অবশ্যই ভ্যালিড ডুকুমেন্তস মানে সোরজনের মেয়াদ থাকতে হবে।
  • আবেদন কারী ইতালিতে কোন সম্পত্তি যেমন বাসাবাড়ির মালিক হতে পারবে না। যেমন আপনি ইতালিতে একটি বাড়ির মালিক কিন্তু আপনি সেই বাসা অন্য কাউকে ভাড়া দিয়ে নিজে আর একটি ভাড়া বাসায় থাকেন, এরকম হলে পারবেন না আবেদন করতে।

তাহলে বন্ধুরা যারা ইতালি রয়েছেন তারা এই আবেদন কিভাবে করবেন বা ফর্ম ফুরন করা সহ বিস্তারিত সেবা পেতে আমাদের সাথে যোগাযোগ করুন। আমাদের সাথে যোগাযোগ করার জন্য এখানে ক্লিক করে বিস্তারিত জেনে নিন।

এবং আপনাদের জন্য আরও একটি সুসংবাদ রয়েছে, আপনারা হয়তো ইতিমধ্যে জেনে থাকবেন ইতালিতে আমাদের অনেক প্রবাসী বাঙ্গালীরা কমুনের বাসার জন্য আবেদন করে বর্তমানে কমুনের এই বাসায় বসবাস করছেন যেখানে তারা নাম মাত্র প্রতি মাসে মাত্র ৫০ থেকে ৮০ ইউরো করে পে করে, এবং তারা আজীবন এই কমুনের বাসায় থাকতে পারবে। যার নাম case popolari এবং এ বছরেও এই কমুনের বাসার জন্য আবেদন করা যাবে। কাজেই কিভাবে আপনিও স্বপ্নের সেই case popolari তে আবেদন করতে পারবেন সেই বিষয়ের সকল সাহায্য পেতেও আমাদের সাথে যোগাযোগ করতে পারেন। আমাদের মাধ্যমে আপনারা খুব সহজে এই আবেদন করা ও কিভাবে এই বাসা পেতে পারেন তার সকল তথ্য ও সাহায্য নিতে পারবেন।

কেননা প্রতি বছর হাজার হাজার ইতালিতে বসবাসরত অন্যান্য দেশের অধিবাসীগণ এই সুযোগটি গ্রহন করছে, কাজেই আমরা চাই এসব বিষয়ে সবার আগে জেনো আমরা বাঙ্গালীরা সবার আগে এগিয়ে থাকতে পারি বা ইতালির সরকার থেকে এই সুযোগ গুলো গ্রহন করতে পারি। কারন আমিওপারি যতক্ষণ রয়েছে ততক্ষণ পর্যন্ত এসকল সংক্রান্ত সব তথ্য সবার আগে আমরা জানেতে পারি আমাদের নিজস্ব শক্তিশালী সোর্স থেকে, আর আমরা জানতে পারা মানে, আমাদের বাংলাদেশি কমিউনিটি সবার আগে জানবে আমাদের মাধ্যমে, এবং এভাবেই ইতালির সরকার দ্বারা প্রকাশিত যেকোনো প্রজেক্ট এর আবেদন আমাদের বাঙ্গালীদের দারাই বেশি জমা পড়বে ইনশাল্লাহ।

নিন্মে এই গ্যাঁজেটটির অফিসিয়াল কপি দেখে নিতে পারবেন। যা আপনাদের জন্য এখানে তুলে ধরা হল।

প্রথম পেজ।

শেষের পেজ।

উল্লেখ্যঃ যারা আপনাদের ফেসবুকে আমাদের সাইটের প্রতিটি লেখা পেতে চান তারা এখানে ক্লিক করে আমাদের অফিশিয়াল ফেসবুক পেজে গিয়ে লাইক দিয়ে রাখতে পারেন।

[/sociallocker]

*****লেখাটি ভালো লাগলে আপনার বন্ধুদের সাথে শেয়ার করুণ!*****

Lesar

আমিওপারি নিয়ে আপনাদের সেবায় নিয়োজিত একজন সাধারণ মানুষ। যদি কোন বিশেষ প্রয়োজন হয় তাহলে আমাকে ফেসবুকে পাবেন এই লিঙ্কে https://www.facebook.com/lesar.hm

১১ thoughts on “ইতালি প্রবাসীদের জন্য না পরলে চরম মিস। ইতালির সরকার থেকে বাসা ভাড়া বাবদ ৮,০০০ ইউরো দেওয়া হবে?”
  1. আমি কিভাবে case popolari আবেদন করিব বিস্তারিত বলুন প্লিছ

    1. case popolari আবেদন করার বিষয়ে বিস্তারিত জানতে আমাদের টিম এর সাথে যোগাযোগ করুন।

  2. vai apnader ekjon niomito pathok. ami ki vabe comune theke financial sujok suvida nite parbo ar casa popular er abedon kivabe korbo, amar ekhane family ase ar ekta bacca ase.ami milano pioltello thaki. apnara ki amake ekto help korte parben. karon ami ekon onek somossar moddhe ase.

  3. ধন্যবাদ আমিওপারি পরিবারকে।
    মাঝে মাঝে অনেক লেখা লক থাকার জন্য পড়তে পারিনা।
    বিষয়টা সহজ করে দেওয়া যায়না।
    নজরুল ভূইয়া
    মিলান, ইটালী।

  4. Dove posso fare la domanda per contributo di affitto e o letto l’ultima articolo che il governo italiano restituisce soldi chi a un reddito inferiore 26’0000 euro ma dove posso contattare.cortesiamente sì può avere qualche indirizzo per comunicarla.grazie per la buona notizia.

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *