• Wed. Oct ২০, ২০২১

আমিওপারি ডট কম

ইতালি,ইউরোপের ভিসা,ইম্মিগ্রেসন,স্টুডেন্ট ভিসা,ইউরোপে উচ্চ শিক্ষা

ইতালির ওয়ার্ক পারমিট বা PERMESSO DI SOGGIORNO এর রিনিউ স্ট্যাটাস নিয়ে নতুন একটি তথ্য।যা ইতালি প্রবাসী সকলের জানা প্রয়োজন।

ByLesar

Jul 16, 2014

ইতালির নিয়ম অনুযায়ী ইতালির ওয়ার্ক পারমিট নবায়ন করতে দেওয়ার পর আমাদের অপেক্ষা করতে হয় ফিঙ্গার প্রিন্ট এর জন্য, এবং নির্দিষ্ট দিন ফিঙ্গার প্রিন্ট তথা সব ডকুমেন্টস পরিপূর্ণ থাকলে আমাদের সেই দিন থেকে ৪০ দিন পর্যন্ত অপেক্ষা করতে বলা হয়, এবং ৪০ দিন পর আদৌ আমাদের নবায়ন করতে দেওয়া নতুন ওয়ার্ক পারমিট রেডি হয়েছি কিনা? তা জানার জন্য ইতালিয়ান পুলিশ কর্মকর্তা দ্বারা নিয়ন্ত্রিত অফিসিয়াল ওয়েব সাইটে যেতে হয়। এবং সেখানে গিয়ে আমাদের নিজস্ব নাম্বার দিয়ে সার্চ করলে সাথে সাথে জানিয়ে দেওয়া হয়,যে আপনার পারমিট প্রস্তুত! না আরও সময় লাগবে।

কিন্তু আগে এই সাইটটি অনেক ভালো ফল প্রকাশ করতো, যেকোনো তথ্য সঠিক ভাবে জানিয়ে দিতো। বর্তমানে এই সাইট, আর আগের মতো কাজ করছে না! আমাদের কাছে অনেকেই এসেছে এরকম সমস্যা নিয়ে। যারা ফিঙ্গার প্রিন্ট দেওয়ার পর ৪০ দিন এর জায়গায় ৯০ দিন ১২০ দিন পরে গিয়ে দেখে!! সেখানে বল্লা হচ্ছে তাদের ওয়ার্ক পারমিট এর নাকি’ এখনো কাজ চলছে। পরে আমাদের পরামর্শে তাদের রোমের সেন্ট্রাল থানায় পাঠালে, সে খানে বলা হয়!! তার ওয়ার্ক পারমিট নাকি আরও অনেক আগেই তৈরি হয়ে গিয়েছে। এবং পরে যখন নির্দিষ্ট এলাকায় থাকায় উত্তোলন করার জন্য যায়!!! সেখানেও পুলিশ বলে, কি ব্যাপার তোমার এটা তোঁ অনেক আগেই তৈরি হয়ে গিয়েছে!! তুমি এতো দেরি করে নিতে আসলে কেন?

প্রিয় পাঠক এরকম ঘটনা শুধু একজনের সাথে নয় আমাদের কাছে আসা অনেক ভাইয়ের সাথে ঘটেছে, এক কথায় বলা যায় এখন আমরা আর ওদের সেই সিস্টেম এর উপর ভরসা করতে পারছি না। এবং শুধু আমরা নয় ইতালিতে বিদেশীদের নিয়ে পরিচালিত সবচাইতে জনপ্রিয় অনলাইন পত্রিকাতেও আমরা এরকম একি তথ্য পেয়েছি। যার জন্য আজকে আমরা এই বিষয়টি আপনাদের সবার কাছে তুলে ধরতে বাধ্য হচ্ছি। যাই হোক সব কথার শেষ কথা আপনি PERMESSO DI SOGGIORNO নবায়ন করতে দেওয়ার পর, এর রিনিউ স্ট্যাটাস বা আদৌ তৈরি হয়েছে কিনা তা জানার জন্য আর অনলাইনের উপর ভরসা না করে সরাসরি আপনার এলাকার বিদেশীদের নিয়ে কর্মরত প্রধান থানায় সরাসরি গিয়ে যোগাযোগ করবেন। ধন্যবাদ।

আর প্রবাসের মাটিতে আপনার যেকোনো সমস্যা জন্য আমাদের সাথে সরাসরি যোগাযোগ করতে পারেন ফোন অথবা আমাদের অফিসে এসে। আমাদের অফিসের ঠিকানা বা আমাদের ফোন নাম্বার জানতে এখানে ক্লিক করুণ।

*****লেখাটি ভালো লাগলে আপনার বন্ধুদের সাথে শেয়ার করুণ!*****

Lesar

আমিওপারি নিয়ে আপনাদের সেবায় নিয়োজিত একজন সাধারণ মানুষ। যদি কোন বিশেষ প্রয়োজন হয় তাহলে আমাকে ফেসবুকে পাবেন এই লিঙ্কে https://www.facebook.com/lesar.hm

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *