• u. Oct ২১, ২০২১

আমিওপারি ডট কম

ইতালি,ইউরোপের ভিসা,ইম্মিগ্রেসন,স্টুডেন্ট ভিসা,ইউরোপে উচ্চ শিক্ষা

সতর্ক বার্তা, ইতালির permesso di soggiorno এর পর এবার Carta di soggiorno তথা স্থায়ী রেসিডেন্স পারমিটে কঠোর ব্যবস্থা নেওয়া হয়েছে।

ByLesar

Nov 9, 2015

প্রিয় আমিওপারির সম্মানিত পাঠক বৃন্দ আশা করি মহান সৃষ্টি কর্তার অশেষ রহমতে আপনারা সবাই ভালোই আছেন। আমরা অতি দুঃখের সাথে জানাচ্ছি যে ইতালির ইম্মিগ্রেশন বিভাগ দিনে দিনে অনেক কড়াকড়ি করা হচ্ছে। কিছু দিন আগে ইতালিতে যারা লিগ্যাল ভাবে বসবাস করছেন তথা পেরমেসসো দি সৌজর্ন্য ধারী, তাদের জন্য নতুন একটি আইন করা হয়েছিলো যে নরমাল সৌজর্ন্য নবায়ন করাতে অন্যান্য ডকুমেন্টস এর সাথে সাথে রেসিডেন্স কার্ড তথা carta d’identità থাকতে হবে। এখন আবার Carta di soggiorno তথা স্থায়ী রেসিডেন্স পারমিটের উপর কড়াকড়ি করা হয়েছে।

আর সেটি হোল, এখন থেকে যারা ইতালির Carta di soggiorno তথা স্থায়ী রেসিডেন্স পারমিটের জন্য আবেদন করবেন তাদের জন্য ২টি বিষয়ের উপর বিশেষ নজর দেওয়া হচ্ছে।

১- যারা ইতালিতে নিজের ব্যবসা করেন তাদের কে অবশ্যই তাদের ব্যবসা সংক্রান্ত মালামাল ক্রয় বিক্রয়ের চালান তথা ফাত্তুরা দেখাতে হবে। মানে আপনি আপনার ব্যবসার জন্য কবে এবং কোথা থেকে মালামাল ক্রয় করেছেন এবং বিক্রি করেছেন তার চালান তথা ফাত্তুরা প্রদর্শন করতে হবে। এবং

২- আপনার যে ঠিকানায় রেসিডেন্স কার্ড তথা carta d’identitàরয়েছে সেই ঠিকানার বা বাসার idoneità alloggiativa per carta di soggiorno ইদোনেইতা আল্লোজ্জিয়াতিভা থাকতে হবে। যদি এই বিষয় গুলো না প্রদর্শন করাতে পারেন তাহলে তারা আপনার Carta di soggiorno তথা স্থায়ী রেসিডেন্স পারমিটের জন্য আবেদন প্রত্যাখ্যান করে দিবে।

কাজেই আপনারা যারা ইতালিতে নিজের ব্যবসা করেন তারা অবশ্যই মনে রাখবেন যে এখন থেকে শুধু পার্টিটা ইভা, কামেরা দি কমেরচিও, রেদ্দিতো, রেসিডেন্স কার্ড তথা carta d’identità, Test d’italiano বা ইতালিয়ান ভাষার টেস্ট যথেষ্ট নয়। আপনাকে অবশ্যই যে বাসায় রেসিডেন্স কার্ড তথা carta d’identità করিয়েছেন সেই বাসার ঠিকানায় idoneità alloggiativa per carta di soggiorno ইদোনেইতা আল্লোজ্জিয়াতিভা করাতে হবে এবং এর সাথে সাথে আপনার ব্যবসা সংক্রান্ত আয়ব্যয় এর চালান তথা ফাত্তুরা দেখাতে হবে।

বন্ধুরা আশা করি আপনাদের বুঝাতে পেরেছি, নিন্মে আপনাদের বুঝার জন্য প্রমাণ স্বরূপ দুই একজন ইতালি প্রবাসী ভাইদের Carta di soggiorno তথা স্থায়ী রেসিডেন্স পারমিটের জন্য আবেদন কারীদের রোম সেন্ট্রাল থানা থেকে যে কাগজ ধরিয়ে দিয়েছে তার কিছু অংশ তুলে ধরা হল।

উল্লেখ্য যারা ইতিমধ্যে এই আইনের মধ্যে পড়ে গিয়েছেন অথবা যারা উক্ত বিষয় নিয়ে চিন্তিত তারা আমিওপারি টিম এর সাথে অতিসত্বর যোগাযোগ করুন, আমিওপারি টিম আপনাদের এ সকল বিষয়ে সর্বাধিক ভাবে সাহায্য সহযোগিতা করবে।

আমাদের সাথে যোগাযোগের বিস্তারিতঃ স্ক্যাইপ- amiopari টেলঃ +৩৯ ০৬২৪৪০৫২১৭ মোবাইল +৩৯ ৩৩৮১৪০৮৯১৭ (WIND)মোবাইলঃ +৩৯ ৩২০০৪১২৫৪০ (WIND) মোবাইলঃ +৩৯ ৩৪২৭৯৭৩২৮০ (WIND) ইমেইলঃ info@amiopari.com
ঠিকানাঃ Via Delle Albizzie-27, 00172 Rome (Centocelle), Italy.

আর যারা আপনাদের ফেসবুকে আমাদের সাইটের প্রতিটি লেখা পেতে চান তারা এখানে ক্লিক করে আমাদের অফিশিয়াল ফেসবুক পেজে গিয়ে লাইক দিয়ে রাখতে পারেন। তাহলে আমিওপারিতে প্রকাশিত প্রতিটি লেখা আপনার ফেসবুক নিউজ ফিডে পেয়ে যাবেন। ধন্যবাদ।

*****লেখাটি ভালো লাগলে আপনার বন্ধুদের সাথে শেয়ার করুণ!*****

Lesar

আমিওপারি নিয়ে আপনাদের সেবায় নিয়োজিত একজন সাধারণ মানুষ। যদি কোন বিশেষ প্রয়োজন হয় তাহলে আমাকে ফেসবুকে পাবেন এই লিঙ্কে https://www.facebook.com/lesar.hm

৬ thoughts on “সতর্ক বার্তা, ইতালির permesso di soggiorno এর পর এবার Carta di soggiorno তথা স্থায়ী রেসিডেন্স পারমিটে কঠোর ব্যবস্থা নেওয়া হয়েছে।”
  1. Vai amar to oigula sob e ace kintu (
    test italiano) livello 2 nai apply o korchi appuntamento pacchi na 5 mas hoye gelo .ami ki livello 2 chara carta soggiornò joma dite parbo dhonnobad.

  2. আস্সালামুআলাইকুম.
    জি আল্লাহর রহমতে আমরা ভালো আছি. আমরা আশা করি আপনারাও ভালো আছেন ।

    আমার একটা বন্ধুর পক্ষ থেকে আমি 1টা প্রশ্ন করছি.
    প্রশ্নটি হলো… কেউ যদি ইতালির কোন একটা বিশ্ববিদ্যালয়ে ভর্তি হয়ে ইতালি প্রবেশ করে.. তাহলে অবশ্যই একটা নির্দিষ্ট সময় পর্যন্ত তার ভিসার মেয়াদ থাকবে. ভিসার মেয়াদ থাকা অবস্থায় সে ব্যক্তি ইিউরোপের অন্য কোন দেশে যেতে পারবে কি না????
    যদি পারে তাহলে কোন কোন দেশে যেতে পারবে…

    ধন্যবাদ।

  3. Ami amar “data di nascita”poriborton korte chai.ami italy te 6 bosor.kibabe korte hobe ektu janaben ki pls

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *