• Sat. Oct ১৬, ২০২১

আমিওপারি ডট কম

ইতালি,ইউরোপের ভিসা,ইম্মিগ্রেসন,স্টুডেন্ট ভিসা,ইউরোপে উচ্চ শিক্ষা

ইতালির উত্তর প্রদেশ বোলজানোতে ঝিমিয়ে পরেছে বেঙ্গের ছাতার মত গজিয়ে উঠা আঞ্চলিক সভা সমিতিগুলি।

ByJahangir Alam Sikder

Jan 22, 2014

জাহাঙ্গীর আলম সিকদার,ইতালির বোলজানো থেকেঃঝিমিয়ে পরেছে বেঙ্গের ছাতার মত গজিয়ে উঠা আঞ্চলিক সভা সমিতিগুলি ইতালির উত্তর প্রদেশ বোলজানোতে। তার মধ্যে বৃহত্তর ফরিদপুর সমিতি উল্লেখযোগ্য,এবং প্রবাসে ইতালির বোলজানোতে বড় আসা করে শরীয়তপুর জেলা সমিতি হয়।যাদের কষ্ট ও শ্রম  অনেক। তাদের ভিতর উল্লেখ যোগ্য দু/চার জনের নাম না করলেই নয় । শিরাজ শিকদার, আলী  হোসেন বেপারি,জাহাঙ্গীর আলম মাদবর,জাহাঙ্গীর আলম শিকদার,  রফিক বেপারি,কাইউম হোসেন নিপ্পন, মনির হোসেন, মুস্তফা কামাল,সাজু খান,আকবর, সোহাগ,মিথু,লিটু,রাজ্জাক,উজ্জল খলিফা,রাজু,বাবু, সোহেল আরও অনেকেই যারা প্রায় প্রতিটা সভায় উপস্থিত ছিলেন কিন্তু  দুর্ভাগ্য বসত মেয়াদ পার হওয়ার পর ও এই কমিটির গুরুত্ব ধীরে ধীরে অবহেলিত মনে হচ্ছে প্রবাসী বোলজানোর শরীয়তপুর বাসীর।

বোলজানোতে যখন শরীয়তপুর জেলা সমিতি গেল ২০১২ তে পুরনাঙ্গ রুপ নেয় ,তখন যেন মিউজিক বাজছিল আকাশ পাতাল এক করে প্রবাসের ইতালির এই বোলজানুতে।যেন যুদ্ধে যাবার প্রস্ততি অথবা শান্তির বানী নিয়ে আসছিল।শরীয়তপুর জেলাবাসির উদ্যোগ এবং বাস্তবতা যেন অনেকটাই পরিপুরক।কেননা এখানে ছিলেন এই প্রভিন্সের ২০০০ সালের আলোড়নকারী পিপলস এ্যাসোসিয়েশনের নির্বাচিত প্রেসিডেন্ট যা কিনা একজন জাদ্রাইল নেতা হিসাবে লোকমুখে এবং বাংলাদশে বহ দিনের রাজনীতিতে অভিজ্ঞ ও উপমহাদেশের প্রখ্যাত রাজনিতিবিধ ও পানিমন্ত্রি মরহুম জনাব আব্দুররাজ্জাকের একনিষ্ঠ কর্মী এলাকার ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান জাহাঙ্গীর আলম।সহযোগিতা ও সততার কমতি ছিল না শরিয়তপুর জেলা বাসির অনেকেরই।

ঠিক তারই ধারাবাহিকতায় শরিয়তপুর জেলা সমিতির অভিষেক অনুষ্ঠান হয়ে গেল ২০১৩ সুরুতেই জমজমাট সহকারে।শিল্পি আনা হল ইতালির বিভিন্ন প্রভিন্স ও বাহিরের দেশ থেকেও।কিন্ত নিরাশ ও হতাশার আশীর্বাদ যেন আঁকরে ধরছে দিন যতই যায় ।ধারনা হতে পারে বৃহত্তর ফরিদপুর সমিতি ভাঙ্গার নিল নকশা ছিল । কারন অর্থনৈতিক অবস্থা সচল হওয়া কে নস্যাৎ করার অভিপ্রায় একেবারেই উড়িয়ে দেওয়া যায়না । স্নায়ু বিবেক হয়তবা ছিল অনেক তিক্ষ।

তাই দেশের অর্থনৈতিক দিক বিবেচনা করে বিন্দু বিন্দু জল কনাকে বৃহত্তর স্বার্থে বৃহত্তর ফরিদপুর জেলা সমিতিকে অর্থায়নে পরিনত করার পাশাপাশি কার্যকরী কমিটিকে নতুন করে এবং শরীয়তপুর জেলা সমিতিকেও নতুন কমিটিতে রুপ দেওয়া কি মঙ্গল জনক নয় ?কেন যাবেনা? আমরা তো অবিভক্ত ফরিদপুর জেলাবাসী ।

————————————————————————————————————————————————

[[ আপনি জানেন কি? আমাদের সাইটে আপনিও পারবেন আপনার নিজের লেখা জমা দেওয়ার মাধ্যমে আপনার বা আপনার এলাকার খবর তুলে ধরতে এই লেখায় ক্লিক করে জানুন এবং  তুলে ধরুন। নিজে জানুন এবং অন্যকে জানান। আর আমাদের ফেসবুক ফ্যানপেজে রয়েছে অনেক মজার মজার সব ভিডিও সহ আরো অনেক মজার মজার টিপস তাই এগুলো থেকে বঞ্চিত হতে না চাইলে এক্ষনি আমাদের ফেসবুক ফ্যানপেজে লাইক দিয়ে আসুন। এবং আপনি এখন থেকে প্রবাস জীবনে আমাদের সাইটের মাধ্যমে আপনার যেকোনো বেক্তিগত জিনিসের ক্রয়/বিক্রয় সহ সকল ধরনের বিজ্ঞাপন ফ্রিতে দিতে পাড়বেন। ]]

*****লেখাটি ভালো লাগলে আপনার বন্ধুদের সাথে শেয়ার করুণ!*****

Jahangir Alam Sikder

আমার সম্পর্কে তেমন কিছুই বলার নেই। আমি একজন অতি সাধারণ মানুষ। প্রায় ১ যুগ ধরে ইতালির বোলজানো শহরে বসবাস করছি। আর বোলজানোর প্রবাসী বাঙ্গালী কমিউনিটির বিভিন্ন কাজকর্ম গুলো লেখা লেখির মাধ্যমে সবার কাছে তুলে ধরাই আমার প্রধান লক্ষ্য। আমার সম্পর্কে আরও বিস্তারিত জানতে আমার ওয়েবসাইট ভিজিট করতে পারে। My Website: www.jahangirsikder.com

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *