• Sat. Oct ২৩, ২০২১

আমিওপারি ডট কম

ইতালি,ইউরোপের ভিসা,ইম্মিগ্রেসন,স্টুডেন্ট ভিসা,ইউরোপে উচ্চ শিক্ষা

আমিওপারি ব্লগে লেখা জমা দেওয়ার পদ্ধতি

ByLesar

Sep 12, 2013

যে কেউ আমাদের এখানে লিখতে পারেন। তবে, লেখাগুলো হতে হবে বাংলায়। আর মান হতে হবে যথেষ্ঠ ভালো। লেখা পোস্ট হলেই সেটা প্রকাশিত হবে না। আমরা প্রতিটি লেখা পড়ে তারপর প্রকাশ করে থাকি। লেখা পোস্ট করতে হলে, প্রথমেই একটি একাউন্ট খুলুন।

লেখা জমা দিতে হলে প্রথমেই আপনাকে নিবন্ধন বা রেজিষ্ট্রেশন করতে হবে।

কিভাবে আমিওপারি ডট কম সাইট এ আপনি নিবন্ধন বা রেজিষ্ট্রেশন করবেন এবং নিবন্ধন করার পর আপনার নিজের একটি প্রোফাইল তৈরি করার মাধ্যমে আপনার লেখা প্রকাশ করবেন তা নিয়ে আমরা খুব সুন্দর ও সহজ ভাবে একটি ভিডিও টিউটোরিয়াল বানিয়েছি। আপনি ভালোকরে সেই ভিডিও টিউটোরিয়ালটি দেখলে বুঝতে পারবেন কিভাবে কি করতে হবে।

আমিওপারি ডট কম সাইট এ নিবন্ধন বা রেজিষ্ট্রেশন করার জন্য আপনার একটি ইমেইল এড্রেস থাকতে হবে (উল্লেখ্য যদি আপনি কম্পিউটার ও ইন্টারনেট জগতে একবারে নতুন হয়ে থাকেন? আর যদি আপনার ইমেইল এড্রেস না থেকে থাকে তাহলে এখানে ক্লিক করে নতুন ইমেইল কিভাবে খুলতে হয় তা শিখে নিতে পারবেন।)

এবার খুব ভালো করে নিচের ভিডিওটি দেখুন এবং ভিডিওটিতে দেখানো পদ্ধতিতে কাজ করুন। এই ভিডিওটিতে আপনি জানতে পারবেন।

  1. কিভাবে আমিওপারিতে নিবন্ধন বা রেজিষ্ট্রেশন করতে হয়?
  2. কিভাবে নিবন্ধন করার পর লগইন করবেন এবং আপনার নিজের বেক্তিগত প্রোফাইল তৈরি করবেন?
  3. কিভাবে আপনার লেখা প্রকাশ করবেন এবং সবশেষে লগ আউট হয়ে বেরিয়ে যাবেন।

তাহলে প্রথমে এই ভিডিওটি  দেখুনঃ


আশা করি উপরের ভিডিওটি দেখে আপনারা আমিওপারিতে নিবন্ধন বা রেজিষ্ট্রেশন  করা সহ কিভাবে লেখা প্রকাশ করতে হয় তার সম্পর্কে ধারণা পেয়েছেন। এখন আপনাদের যে কাজটি বাকী রয়েছে তা হোল আপনার প্রোফাইলে সুন্দর একটি ছবি যোগ করা। যাতে সবাই আপনাকে চিনতে ও জানতে পারে। এর জন্য নিচে আমাদের আর একটি ভিডিও রয়েছে। যেখানে দেখানো হয়েছে কিভাবে আপনি আপনার প্রোফাইলে ছবি যোগ করবেন।

তাহলে এবার এই ভিডিওটি দেখুনঃ


দ্বিতীয় নাম্বার ভিডিওটিতে আপনাকে একটি সাইটে যেতে বলা হয়েছে সেখানে যেতে হলে এখানে ক্লিক করুন।

এবার ভিডিওটিতে দেখানো নিয়ম মতো কাজ করে আপনার প্রোফাইলে ছবি যোগ করে নিন।

উল্লেখ্যঃ আপনাদের অনেকেই রয়েছেন যারা কম্পিউটারে কিভাবে বাংলা লেখার জন্য ফ্রি বাংলা সফটওয়্যার কম্পিউটারে ইন্সটল করতে হয় এবং ইন্সটল করার পর সেটি দিয়ে কিভাবে খুব সহজে নিজে নিজেই বাংলা লেখা যায়? তা নিয়ে আমাদের সাইটে একটি ভিডিও টিউটোরিয়াল রয়েছে চাইলে দেখে নিতে পারেন।যা আপনাকে বাংলা লিখতে সাহায্য করবে।

সবাইকে ধন্যবাদ। পাশে থাকুন। ভালো থাকুন আর ভালো রাখুন আপনার পাশের মানুষটিকে।

বিঃদ্রঃ দয়া করে লেখা প্রকাশ করার আগে আমিওপারি ডট কমের নিয়ম নিতি ভালো করে জেনে নিন।

লেখা প্রকাশ করা সংক্রান্তঃ

  • আমিওপারি ডট কমে প্রকাশিত সকল লেখা নৈতিক তথ্যবহুল ও মানসম্মত হতে হবে।
  • সকল লেখার মূল ভাষা অবশ্যই বাংলায় এবং লেখার কমপক্ষে ৮০ ভাগ বাংলা ভাষা থাকতে হবে,  ইংরেজি বা অন্য কোন ভাষায় পোস্ট করা যাবে না।
  • আমিওপারি ডট কম সম্পূর্ণ রাজনীতি মুক্ত একটি ব্লগ।কাজেই এখানে রাজনীতি সংক্রান্ত কোন প্রকার লেখা প্রকাশ করা হবে না।
  • বিভিন্ন সংবাদ পত্রিকা, সংবাদ মাধ্যম, কমিউনিটি ব্লগ, উইকি থেকে খবর, সংবাদ, তথ্য বা অন্য লেখা প্রকাশ করা হলে টিউন স্থায়িত্ব বা স্থগিতের বিবেচনা আমিওপারি ডট কম বহন করবে। আমিওপারির বিবেচনায় লেখার স্থায়ি যোগ্য হলে তা স্থায়ি হবে অন্যথায় স্থগিত করা হবে। মানে ডিলিট করে দেওয়া হবে।
  • নিজের লেখা নয় এরকম, অন্য কোন ব্লগ থেকে বা অন্য ব্লগারের বা অন্যের লেখা বা অন্য কোন উৎস থেকে হুবহু বা আংশিক কপি পেস্ট করে বা নিজের নামে টিউন করা যাবে না। প্লেইজারিজম থেকে সর্বদা বিরত থাকুন।
  • অর্ধেক পোস্ট করে বাকি পোস্ট পড়তে নিজের ব্লগ বা অন্য কারো ব্লগ এর লিংক দেয়া যাবে না। সম্পূর্ণ পোস্ট করে প্রয়োজনে লেখক ও লেখার সূত্র উল্লেখ করে পোস্ট করা যাবে।
  • জনস্বার্থে নয় শুধু মাত্র ব্যবসায়িক উদ্দেশ্যে এমন কোন বিজ্ঞাপনী মূলক পোস্ট প্রকাশ করা যাবে না। প্রতিষ্ঠানের বা পণ্যের উদ্দেশ্য এবং কার্যক্রমের সঠিক ও পূর্ণ বিবরণ দিয়ে পোস্ট করা যাবে এবং তা অবশ্যই জন স্বার্থে হতে হবে।
  • অনৈতিক, অশ্লীল, কপিরাইট আইন ভঙ্গ করে এমন কোনো ছবি, তথ্য ও লেখা প্রকাশ করা হবে না এবং ধর্ম, ধর্মগ্রন্থের বাণী ও সামাজিক প্রেক্ষাপটকে আঘাত করে এমন কোন বিষয় নিয়ে পোস্ট করা যাবে না বা এধরনের লেখা, পোস্টে থাকা যাবে না।
  • অশ্লীল, কুরুচিপূর্ণ, অপমানজনক, উস্কানিমূলক বা আপত্তিকর, অশালীন ইঙ্গিতপূর্ণ কোনো শব্দ, শব্দবন্ধ বা বাক্য লেখায় ব্যবহার করা যাবে না।

মন্তব্য করা সংক্রান্তঃ

  • কোন লেখক কে গালিগালাজ করা যাবে না।
  • কাউকে ব্যক্তিগতভাবে আক্রমণ করা যাবে না।
  • প্রচারণার উদ্দেশে মন্তব্য কোন সাইট বা সার্ভিসের লিংক প্রকাশ করা যাবে না।
  • মন্তব্যের আইনগত বা অন্য কোনো দায়দায়িত্ব আমিওপারি ডট কম বহন করে না।

Lesar

আমিওপারি নিয়ে আপনাদের সেবায় নিয়োজিত একজন সাধারণ মানুষ। যদি কোন বিশেষ প্রয়োজন হয় তাহলে আমাকে ফেসবুকে পাবেন এই লিঙ্কে https://www.facebook.com/lesar.hm

২৩ thoughts on “আমিওপারি ব্লগে লেখা জমা দেওয়ার পদ্ধতি”
  1. আমিওপারি থেকে রেজ্রিঃ করেছি কিন্তু (লগিন) করতে পারছিনা

    1. আপনার ইমেইল কন্ট্রোল করে ইমেইলে পাওয়া ইউজার নেম ও পাসওয়ার্ড দিয়ে লগিন করুণ, ধন্যবাদ।

      1. sorry for distrub, aponader akta news deklam, ” Imam der Protibad sova” sundor likhesen, toththo goto akta bisoy aponader dissi, seta holo, NURE ALAM SIDDIQUE BACHCU il dhuumcatu r noy, DHUUMCATU songhotoner aeni Ovibabok, r il dhuumcatu holo akta ptorika, jar sompadok holo Al Amin
        thanks for your attention

    1. Sonai ghosh আপনি আমাদের এই পোস্টটি ভালো করে পরুন। এখানে অনলাইন স্পোকেন ইংলিশ শেখার সব কিছু পেয়ে যাবেন http://amiopari.com/3182/

  2. আমি আপনার সাইটে পোস্ট করতে চাই।কত সময় পর আমার পোস্ট প্রকাশিত হবে।

  3. Hello,

    I am trying to register on you website, but in the log in box there is no “register” link.

    I think there is a problem with this function.

    Please advise.

    1. ভাই এতো সহজ করে বুঝানোর পরেও যদি আপনি কিছু বুঝতে না পারেন!! তাহলে আমাদের আর কিছু করার নেই।

  4. Ami jante cassi italyte ki ligal diben ki ? Amra Bangladeshi onek achi je karo baba ma attio der sathe dekha ba baba Mara giacen dekhte jete parcel Na tay mojo dryer nikot abedon Amader ke aktu ja ale upokrito hoybo . Allah Hafij

  5. italian passport -new law,service italy(monir)told if any one had five years residence already. can apply for passport.is it true?please let me know.

  6. vai ami polend work permit এ যেতে চাই। ami sylhet এ eakti ফার্ম এ কথা বললাম।তারা বলল ২-৩ মাসে তারা polend work permit visa করাবে। ami jante চাই polend work visa বাংলােদেশর জন্য খুলা বা allow ase নি। plzz help me, I want your advice.

  7. আচ্চা ইতালী টুরিষ্ট ভিসা কখন খুলবে আবার,,,আর জব ভিসায় বাংলাদেশ কি এবারও ব্যাল্কলিষ্টে,,,

  8. ধন্যবাদ আপনাকে।
    অনেক কিছু জানতে পারলাম।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *