দারুন খবর!ইতালিতে লিগেল হওয়া,স্পন্সর জমা বা পরিবার আনার ভিসা সহ ইত্যাদির জন্য এপয়েন্টমেন্ট বা পুন্তামেন্ট এখন মোবাইল দিয়েই নেওয়া যাবে সাথে যেকোনো ইনফর্মেশন ও পাওয়া যাবে।

প্রিয় আমিওপারি পাঠক বৃন্দ শুরুতেই মহান সৃষ্টিকর্তার নামে শুরু করছি। আশা করি আপনারা সবাই ভালো আছেন।বরাবরের মতো আজকে আমরা আপনাদের জন্য অনেক মজার ও আনন্দের একটি নিউজ নিয়ে হাজির হলাম। আপনারা হয়তো এর মধ্যে জেনে গিয়েছেন, যে ইতালিতে একমাত্র আমিওপারিই আপনাদের জন্য সব নিত্য নতুন প্রয়োজনীয় তথ্য নিয়ে হাজির হচ্ছে যা এর আগে কেউ আপনাদের দিতে পারেনি এবং আমাদের টিম নিরলস ভাবে আপনাদের আরো উন্নতমানের সেবা দেওয়ার জন্য দিনরাত কাজ করে যাচ্ছে। যাই হোক কাজের কথায় আসি। ইতালির সরকার ইতালিতে বসবাসরত প্রবাসীদের ইম্মিগ্রেশন সংক্রান্ত বিষয়ের কাজ গুলো খুবদ্রুত ও এই বিভাগটি উন্নত করার লক্ষে সবসময় কাজ করে যাচ্ছে। তারা দিনে দিনে এর ব্যবহার সহজ থেকে সহজ করার চেষ্টা করে যাচ্ছে। এবং আজ থেকে ৬ বছর আগে ইতালির ইম্মিগ্রেশন বিভাগের সাথে আজকের ইম্মিগ্রেশন বিভাগের তুলনা করলে খুব সহজেই এর বিশাল পরিবর্তন লক্ষ্য করা যায়, যা সত্যিই প্রশংসনীয়। যাই হোক যুগের সাথে তালে তাল মিলিয়ে ইতালির সরকার নতুন একটি মোবাইলের এপস বা প্রোগ্রাম বানিয়েছে যেটি এন্ড্রয়েট ডিভাইসে চালিত যে কোন স্মার্ট ফোনে ফ্রীতে ডাউনলোড করে এর ব্যবহারকারীরা ব্যবহার করতে পারবে। তবে আইফোন ব্যবহার কারিদের জন্য এখনো এটি উন্মুক্ত করা হয়নি।

আসলে এই এ্যাপস বা প্রোগ্রামটা কি? বা কিভাবে এটি কাজ করে তা নিয়ে হয়তো এর মধ্যে অনেকের মনে নানা প্রশ্ন চলে এসেছে। হ্যাঁ বন্ধুরা আমিপারি আপনাদের জন্য এখন এর সম্পর্কে বিস্তারিত নিয়ে আলোচনা করবে এবং আপনাদের জন্য একটি ভিডিও টিউটোরিয়াল বানিয়ে হাতে ধরে দেখিয়ে দেওয়া হয়েছে, কিভাবে কি করবেন? যাতে করে আপনারা আমাদের সাহায্য নিয়ে নিজে নিজে সরকারি নতুন এই সুযোগটির সদব্যবহার করতে পারেন এবং সবাইকে একসময় বলতে পারেন ওরে কুদ্দুইচ্চা অন আই ও হারী (আমিওপারি)।

আমরা যেমন এতদিন অবৈধদের বৈধ করা, স্পন্সর,sanatoria 2012-2013, ricongiungimenti familiari ইত্যাদি বিষয়ে আবেদন কারীরা তাদের অবস্থান সম্পর্কে দ্রুত জানার জন্য অনলাইনে কম্পিউটার দিয়ে একটি এপয়েন্টমেন্ট বা পুন্তামেন্ট নিতে পারতেন। জার ফলে আপনি খুব দ্রুত আপনার কাজটি কয়িয়ে নিতে পারতেন বা এর দেরি হওয়ার যথাযথ কারন জেনে নিতে পারতেন। তো এত দিন এই এপয়েন্টমেন্ট বা পুন্তামেন্ট নেওয়ার কাজটি শুধুমাত্র কম্পিউটার দিয়ে করা যেতো। কিন্তু এখন সবার হাতে হাতে স্মার্টফোন থাকায় এই কাজটি যাতে মানুষ তাদের ফোন দিয়েই করতে পারে, তার জন্য এই এপস বা প্রোগ্রামটি বানানো হয়েছে। এটি আপনার স্মার্ট ফোনে অন্যান্য সব গেমস বা প্রোগ্রাম এর মতোই কাজ করবে।এবং যার ফলে আপনি আপনার স্মার্ট ফোন দিয়েই এই এপয়েন্টমেন্ট বা পুন্তামেন্ট নিয়ে নিতে পারবেন। এমনকি আপনি চাইলে ওদের কাছে আপনার কোনো ডকুমেন্ট বাকি থাকলে সেটাও পাঠিয়ে দিতে পারবেন, এবং আপনার যদি আগে কোন এপয়েন্টমেন্ট বা পুন্তামেন্ট নেওয়া থাকে তাহলে তার সম্পর্কে বিস্তারিত জানতে পারবেন ও এগুলো ছারাও যদি আপনাদের কোনো প্রশ্ন জানার থাকে তাহলে এই এপস বা প্রোগ্রাম এর মাদ্ধমে আপনি সরাসরি ইতালির রোম প্রেফেত্তুরাতে প্রশ্ন লিখে পাঠাতে পারবেন। এসব সুবিধা সহ এতে রয়েছে আরো অনেক ফিচার। আর এই এপস বা প্রোগ্রামটির সবচাইতে মজার বিষয়টি হোল এটি সবদেশের ভাষা সাপোর্ট করে মানে আপনি এখানে বাংলায় বা চাইনিজ বা যে দেশের ভাষায় দেখতে চান সে ভাষায় এটি ব্যবহার করতে পারবেন। কি আর লোভ সামলাতে পারছেন না? জি এটা আসলেই আমাদের আরো এক ধাপ এগিয়ে রাখলো, কেননা আমি নিজেও যখন দেখেছি যে এই এপস বা প্রোগ্রামটি সকল দেশের ভাষায় ব্যবহার করা যাবে তখন আমি নিজেও একটু চমকে গিয়েছিলাম। পরে গিয়ে দেখি সত্যি সত্যিই ওরা এখন আমাদের দেশের ভাষাকেও প্রাধান্য দিচ্ছে, যেটা আমাদের জন্য অনেক গর্ভের একটি বিষয়। এই এপস বা প্রোগ্রামটি আপনার স্মার্ট ফোন দিয়ে সরাসরি ডাউনলোড করতে এখানে ক্লিক করুণ অথবা গুগল প্লে স্টোরে গিয়ে সার্চ বক্সে লিখুন Prefettura di Roma তাহলেই এটি পেয়ে যাবেন তবে আপনার মোবাইলে অবশ্যই ইন্টারনেট কানেকশন থাকতে হবে। তোঁ বন্ধুরা আর দেরি না করে তাহলে নিচে আমাদের ভিডিও টিউটোরিয়ালটি দেখুন তাহলেই বুঝতে পারবেন কিভাবে আপনার স্মার্ট ফোন দিয়ে এই এপস বা প্রোগ্রামটি কাজ করবে।(উল্লেখ্য কিভাবে কম্পিউটার দিয়ে এই কাজটি করতে হায় তা নিয়ে আমাদের আগের একটি লেখা ও ভিডিও টিউটোরিয়াল রয়েছে সেটি পরতে চাইলে এখানে ক্লিক করে দেখে বা পড়ে নিয়ে পারেন।)


[[ আপনি জানেন কি? আমাদের সাইটে আপনিও পারবেন আপনার নিজের লেখা জমা দেওয়ার মাধ্যমে আপনার বা আপনার এলাকার খবর তুলে ধরতে এই লেখায় ক্লিক করে জানুন এবং  তুলে ধরুন। নিজে জানুন এবং অন্যকে জানান। আর আমাদের ফেসবুক ফ্যানপেজে রয়েছে অনেক মজার মজার সব ভিডিও সহ আরো অনেক মজার মজার টিপস তাই এগুলো থেকে বঞ্চিত হতে না চাইলে এক্ষনি আমাদের ফেসবুক ফ্যানপেজে লাইক দিয়ে আসুন। এবং আপনি এখন থেকে প্রবাস জীবনে আমাদের সাইটের মাধ্যমে আপনার যেকোনো বেক্তিগত জিনিসের ক্রয়/বিক্রয় সহ সকল ধরনের বিজ্ঞাপন ফ্রিতে দিতে পাড়বেন। ]]

*****লেখাটি ভালো লাগলে আপনার বন্ধুদের সাথে শেয়ার করুণ!*****

View all contributions by

আমিওপারি নিয়ে আপনাদের সেবায় নিয়োজিত একজন সাধারণ মানুষ। যদি কোন বিশেষ প্রয়োজন হয় তাহলে আমাকে ফেসবুকে পাবেন এই লিঙ্কে https://www.facebook.com/lesar.hm

Subscribe To Our Newsletter

আপনার পক্ষে কি প্রতিদিন আমাদের সাইটে আসা সম্ভব হয় না? তাহলে আপনি আমাদের ইমেইল নিউজলেটার সাবসক্রাইব করতে পারেন। এর মাধ্যমে আমাদের নতুন কোনো পোষ্ট করলে আপনি স্বয়ংক্রিয়ভাবে তার সন্ধান পেয়ে যাবেন আপনার নিজের ইমেইলের ইনবক্সে।

{ 0 comments… add one }

Leave a Comment

alexa toolbar

Get our toolbar!

সর্ব কালের ৮ জন সেরা লেখক

    সর্বাধিক পঠিত

    Popular Posts

    আমাদের সম্পর্কে | যোগাযোগ | সাইট ম্যাপ

    কপিরাইট ©২০১১-২০২০ । আমিওপারি ডট কম

    পূর্ব অনুমতি ব্যতিরেকে কোনো লেখা বা মন্তব্য আংশিক বা পূর্ণভাবে অন্য কোন ওয়েবসাইট বা মিডিয়াতে প্রকাশ করা যাবে না।

    ডিজাইন এবং ডেভেলপঃ

    Amiopari.com