• Sat. Oct ১, ২০২২

আমিওপারি ডট কম

ইতালি,ইউরোপের ভিসা,ইম্মিগ্রেসন,স্টুডেন্ট ভিসা,ইউরোপে উচ্চ শিক্ষা

ইতালির ট্যুরিস্ট ভিসার আবেদন অনলাইনে(২০১৮ থেকে)বেড়ে গেলো ভিসা পাওয়ার সম্ভাবনা।

ByLesar

Mar 27, 2018
ইতালির ট্যুরিস্ট ভিসার আবেদন অনলাইনে

প্রিয় আমিওপারি সম্মানিত পাঠক বৃন্দ প্রথমে মহান সৃষ্টিকর্তার নাম নিয়ে শুরু করছি। সবাই আমাদের সালাম ও শুভেচ্ছা গ্রহণ করবেন। আশা করি আপনারা সবাই পরম করুণাময়ের অশেষ রহমতে ভালোই আছেন। বন্ধুরা বরাবরের মতো আজকেও আমরা আপনাদের জন্য অনেক গুরুত্বপূর্ণ একটি তথ্য নিয়ে হাজির হলাম। আজকের বিষয় ইতালির ট্যুরিস্ট/ভিজিট ভিসা নিয়ে।

সম্প্রতি ইতালির ট্যুরিস্ট ভিসার জন্য আবেদনের ফর্ম অনলাইনে পুরন করা যাবে। অনেকটা ইতালিতে বাংলাদেশ দূতাবাস যেমন গত বছর তথা ২০১৭ থেকে অনলাইনের ভিসা ফর্ম পুরন করার সিস্টেম চালু করেছে অনেকটা সেইরকম। যেমন আপনাদের মধ্যে অনেকেই জানেন যে, যারা ইতালিতে ইতালিয়ান পাসপোর্ট পেয়ে থাকে তাদের সেই ইতালিয়ান পাসপোর্ট দিয়ে দেশে যেতে হলে ইতালিতে অবস্থিত বাংলাদেশ দূতাবাস বা কন্সুলারের কাছ থেকে সেই ইতালিয়ান পাসপোর্টে নো ভিসা সিল বা স্তিকার লাগিয়ে নিতে হয়, আর এই নো ভিসার জন্য পূর্বে দূতাবাসে সরাসরি গিয়ে দিনে দিনে কাজ করিয়ে নিয়ে আসা যেতো, কিন্তু ২০১৭ থেকে ইতালিতে অবস্থিত বাংলাদেশ দূতাবাস রোম ও মিলানোতে এই কাজটি করতে হলে প্রথমে অনলাইনে ফর্ম পুরন করতে হবে এবং সেই ফর্ম প্রিন্ট করে দূতাবাসে নিয়ে জমা দিতে হবে।

আর এই একি বিষয় ইতালিতে অবস্থিত ইতালিয়ান নাগরীক সহ ভিনদেশী যারা ট্যুরিস্ট হিসেবে বাংলাদেশ ভিজিট করার জন্য ইতালিতে অবস্থিত বাংলাদেশ দূতাবাসে ট্যুরিস্ট ভিসার জন্য আবেদন করতো? তারা আগে দিনে দিনে তাদের পাসপোর্টে ভিসা লাগিয়ে নিয়ে আসতে পারতো। কিন্তু ২০১৭ থেকে তাদের কেও বাংলাদেশ ভিজিট করতে যাওয়ার জন্য ইতালিতে অবস্থিত বাংলাদেশ দূতাবাসে ভিসার জন্য আবেদন করতে হলে অনলাইনে ফর্ম পুরন করে সেই ফর্ম প্রিন্ট করে দূতাবাসে জমা করতে হবে, আর এর পরেই তারা ভিসা পাবে।

ঠিক এই একি বিষয় ২০১৮ সাল থেকে ইতালির ট্যুরিস্ট ভিসার জন্যও এরকম সিস্টেম চালু করা হয়েছে। এর মানে আপনি বাংলাদেশ থেকে অথবা এশিয়ার যেকোনো দেশ থেকেই ইতালিতে ট্যুরিস্ট ভিসার জন্য আবেদন করতে চাইলে আপনি এই ফর্ম অনলাইনে পূরণ করতে পাড়বেন যা পূর্বে হাতে লিখে পুরন করতে হত।

আসুন জেনে নেই নতুন এই সিস্টেম এর কি কি উপকার?

১- যেমন পূর্বের নিয়মে প্রতি বছর ও মাসে কত পরিমাণ ট্যুরিস্ট ভিসার জন্য আবেদন জমা পড়ছে? তার কোন সঠিক হদীস পেতোনা ইতালির সরকার, কিন্তু নতুন এই সিস্টেমে প্রতিটি ফাইল আবেদনের আগেই সরকারি মন্ত্রণালয় জেনে যাচ্ছে প্রতি মাসে কোন দেশ থেকে কি পরিমাণ প্রার্থী ইতালিতে ট্যুরিস্ট ভিসার জন্য আবেদন কড়ছে বা ভিসা পাচ্ছে?

২- নতুন নিয়মে আপনার সকল তথ্য ট্যুরিস্ট ভিসার সরকারি ওয়েব সাইতের ডাটাবেজে সর্বকালের জন্য সংরক্ষণ হয়ে থাকছে এতে করে ভিসা পেতে যেমন সুবিধা তেমনি ভবিষ্যতে পুনরায় ভিসার জন্য আবেদন করতে চাইলে আপনার সকল তথ্য সেই ওয়েব সাইত থেকে খুব সহজেই সংরক্ষণ করতে পাড়বেন।

৩- নতুন সিস্টেমে নানা ধরনের ভুল তথ্য বা পূর্বে এক ধরনের তথ্য বা কিছু গোপন করার বিষয় গুলো আর থাকছে না।

৪- নতুন সিস্টেমে আবেদন কারি নিজে নিজেই খুব সহজে কারো সাহায্য ছাড়াই নির্ভুল ও শুধুমাত্র প্রয়োজনীয় সকল তথ্য দিয়ে ফর্ম পুরন করতে পাড়বে।

৫- নতুন সিস্টেমে দূতাবাসে কর্মরত কোন অসাধু ব্যক্তি এখন থেকে চাইলেও সরকারেকে কোন প্রকার ভুল তথ্য দেওয়া বা নিজের লাভে কোন প্রকার অপকর্মে জড়াতে পাড়বে না।

৬- নতুন সিস্টেমে ইতালির ট্যুরিস্ট/ভিজিট ভিসা পাওয়ার সম্ভাবনাও অনেক বেশি বেড়ে গেলো।

উপরে উল্লেখ করা ছাড়াও আরও অনেক সুবিধা রয়েছে নতুন সিস্টেমে। আপনাদের জন্য অনলাইন ফর্মের নমুনার একটি লিঙ্ক এখানে দেওয়া হল।

উল্লেখ্য আপনারা যারা ইতালিতে ট্যুরিস্ট ভিসায় বাংলাদেশ অথবা বিশ্বের যে কোন দেশ থেকে আবেদন করতে চান তারা উক্ত বিষয়ে যেকোনো ধরনের সাহায্য ও সহযোগীটার জন্য আমিওপারি টিম এর সাথে সরাসরি যোগাযোগ করতে পারেন।

আমাদের সাথে যোগাযোগের বিস্তারিতঃ স্ক্যাইপ- amiopari টেলঃ +৩৯ ০৬২২১৫২৩৬৪ মোবাইল +৩৯ ৩৩৮১৪০৮৯১৭ (WIND)মোবাইলঃ +৩৯ ৩২০০৪১২৫৪০ (WIND) ইমেইলঃ  info@amiopari.com

ঠিকানাঃ Via delle robinie 18, 00172 Rome (Centocelle), Italy.

আর যারা আপনাদের ফেসবুকে আমাদের সাইটের প্রতিটি লেখা পেতে চান তারা এখানে ক্লিক করে আমাদের অফিশিয়াল ফেসবুক পেজে গিয়ে লাইক দিয়ে রাখতে পারেন। তাহলে আমিওপারিতে প্রকাশিত প্রতিটি লেখা আপনার ফেসবুক নিউজ ফিডে পেয়ে যাবেন। ধন্যবাদ।

উল্লেখ্য আমিওপারিতে পূর্বে প্রকাশিত ইউরোপ ও ইতালি নিয়ে অনেক প্রয়োজনীয় কিছু লেখার লিঙ্ক এখানে তুলে ধরা হল যা আপনাদের কাজে আসতে পারে।

* পোল্যান্ডে, পর্তুগালে, মাল্টায় ১০০% গ্যারান্টি সহকারে জব ভিসা ।। সেলারি ১২০০/১৪০০ ইউরো !! বিস্তারিত এখানে ক্লিক করে জেনে নিন।

* ২০১৮ নতুন নিয়মে দেশে ইতালি ফ্যামিলি ভিসার আবেদন প্রক্রিয়ার বিষয় গুলো জেনে নিন। এখানে ক্লিক করে।

* যেভাবে সনাক্ত করবেন জাল পুলিশ ক্লিয়ারেন্স সার্টিফিকেট। এখানে ক্লিক করে জেনে নিন। 

*ইউরোপ থেকে ৯৩ হাজার অবৈধ দেশে পাঠানোর বিষয় টি সত্য না মিথ্যা? জেনে নিন বিস্তারিত। এখানে ক্লিক করে।

*ইতালি ও ইউরোপে অবৈধ অভিবাসীরা চাইলে ইতালিতে বৈধ হতে পারেন?কিন্তু কিভাবে বিস্তারিত পড়ুন!! এখানে ক্লিক করে বিস্তারিত জেনে নিন।

* সেঞ্জেন ভুক্ত ইউরোপের যেকোনো দেশের পাসপোর্ট,রেসিডেন্স কার্ড, ড্রাইভিং লাইসেন্স ইত্যাদি ডকুমেন্টস গুলো চিনে রাখুন। আজকের বিষয় Austria এখানে ক্লিক করুন।

*ঢাকাস্থ ইতালি দূতাবাসের হয়রানী থেকে বাঁচতে প্রবাসীরা দেশে গিয়ে কি কি করতে পারেন?সবাই পুড়ুন নিজে বাঁচুন অন্যকে বাঁচান। এখানে ক্লিক করে পড়ুন।

* ইতালিতে কিভাবে দ্রুত ট্যুরিস্ট ভিসার মাধ্যমে পরিবার নিয়ে আসবেন? কি কি লাগবে? এখানে ক্লিক করে বিস্তারিত জেনে নিন।

* ইতালির ট্যুরিস্ট ভিসা পাওয়ার কিছু চমৎকার তথ্য,কেন আমি ভিসা পাইনা? তার সমাধান? এখানে ক্লিক করে জেনে নিন।

* কিভাবে ইতালির টুরিস্ট ভিসার জন্য আবেদন করবেন? কি কি লাগবে ইত্যাদি বিষয় জানতে এখানে ক্লিক করে জেনে নিতে পারেন।

*ইতালিতে ট্যুরিস্ট ভিসায় এসে ফেরত না গেলে কি হবে?পুলিশ ধরলে কি হবে?ট্যুরিস্ট ভিসা নিয়ে যত প্রশ্ন ও তার উত্তর। এখানে ক্লিক করে জেনে নিন।

* ডয়েচ ব্যাংকে ব্লক একাউন্ট খোলা, ডকুমেন্ট পাঠানোর নিয়মাবলী এবং এম্ব্যাসির সহযোগীতা। আপডেটঃ ২৭ আগস্ট, ২০১৬ (লিখাতি পড়তে এখানে ক্লিক করুন)

*ইতালিয়ান কাগজ ধারীরা কিভাবে ইংল্যান্ডের ট্যুরিস্ট ভিসার আবেদন করবেন? কি কি কাগজ পত্র লাগবে? জেনে নিন বিস্তারিত।

* ইতালিয়ান পাসপোর্ট দ্রুত পাবো কিভাবে?ও ইতালিয়ান নাগরিকত্ব পেতে সে সংক্রান্ত কিছু বিষয় না জানলেই নয়। এখানে ক্লিক করে বিস্তারিত জেনে নিতে পারেন।

*ইতালিয়ান পাসপোর্টের আবেদন করবো? কোন বিষয় গুলো অবশ্যই উল্লেখ করতে হবে? এখানে ক্লিক করে বিস্তারিত জেনে নিন।

*ইউরোপের বা ইতালির পাসপোর্ট নেওয়ার সময় দ্বৈত নাগরিকত্ব রাখার সুবিধা অসুবিধা গুলো জেনে রাখুন?  বিস্তারিত এখানে। 

*হাজারো অবৈধ ইমিগ্রান্টদের জন্য পর্তুগালের দরজা বন্ধ।Immigration News Update about Portugal এখানে ক্লিক করে বিস্তারিত জেনে নিন।

*ইতালিস্থ রোমের বাংলাদেশ দূতাবাসের জরুরী বিজ্ঞপ্তি, অনলাইন এপয়েন্টমেন্ট ব্যতীত কোন প্রকার কাজ সম্পাদন করা হবে না? বিস্তারিত এখানে।

*ইতালিতে রোড এক্সিডেন্ট হলে কিভাবে ৩০ দিনের মধ্যে ক্ষতিপূরণ পাবো? জেনে নিন বিস্তারিত।এখানে ক্লিক করে বিস্তারিত জেনে নিন।

*ইতালিতে নির্যাতিত নারীরা কিভাবে তাদের অধিকার,হক আদায় করবেন?কোথায় যাবেন?কি করবেন? পার্ট – ১ এখানে ক্লিক করে বিস্তারিত জেনে নিন।

* বন্ধ হল ইতালির স্টুডেন্ট ভিসায় আসার পথ। এখানে ক্লিক করে বিস্তারিত জেনে নিতে পারেন।

* ইউরোপে প্রবেশ নিষেধাজ্ঞা অথবা এণ্ট্রি ব্যান কি? কি কি কারনে আপনাকে ব্যান করতে পারে? এখানে ক্লিক করে জেনে নিতে পারেন।

Lesar

আমিওপারি নিয়ে আপনাদের সেবায় নিয়োজিত একজন সাধারণ মানুষ। যদি কোন বিশেষ প্রয়োজন হয় তাহলে আমাকে ফেসবুকে পাবেন এই লিঙ্কে https://www.facebook.com/lesar.hm

Leave a Reply

Your email address will not be published.