• Sat. Oct ১৬, ২০২১

আমিওপারি ডট কম

ইতালি,ইউরোপের ভিসা,ইম্মিগ্রেসন,স্টুডেন্ট ভিসা,ইউরোপে উচ্চ শিক্ষা

বিশ্ব অর্থনৈতিক মন্দার কবলে পরে ইতালিয়ানরাই বেশি ইতালি ছেড়ে অন্য দেশে পাড়ি জমাচ্ছে!বিস্তারিত!!

ByLesar

Oct 8, 2014

লেখার টাইটেল দেখে অবাক হওয়া অস্বাভাবিক কিছুই না? আমাদের জানা মতে প্রতিনীয়ত বিভিন্ন দেশ থেকে প্রচুর পরিমান অভিবাসী উন্নত জীবনের আশায় ইতালি পাড়ি জমায়। আর এখন, এই বিষয়টি হিতে বিপরীত হতে যাচ্ছে। হ্যাঁ বন্ধুরা আপনারা ঠিকই শুনেছেন!! সম্প্রতি আদমশুমারির একটি জরিমে এরকম একটি চাঞ্চল্যকর তথ্য বেড়িয়ে এসেছে, যা আমাদের সবাইকে অবাক হতে বাধ্য করেছে। সেখানে বলা হয়েছে উন্নত জীবনের লক্ষে গত কয়েকবছর ধরে কাজের আশায় ইতালিয়ান নাগরিক ইতালির বাইরে অন্যান্য দেশে পাড়ি জমাচ্ছে যেখানে ইতালিতে প্রবেশ করা বিভিন্ন দেশের অভিবাসীদের কেও ছারিয়ে গিয়েছে ইতালিয়ানরা।

জরীপের তথ্য মতে শুধু ২০১৩ সালেই ৯৪ হাজার ইতালিয়ান ইতালি ত্যাগ করে পরবাসী হয়েছে। এদের মধ্যে ৭০% বেঁছে নিয়েছে যুক্তরাজ্যকে এবং বাকি ৩০% অন্যান্য দেশ। এবং সর্বমোট ৪,৫ মিলিয়ন ইতালিয়ান ইতালি ছেড়ে বিভিন্ন দেশে বসবাস করছে।

এবং এর সংখ্যা দিনে দিনে বেড়েই চলেছে। বিশ্ব অর্থনৈতিক মন্দার কবলে পরে ইতালিয়ানরা এখন বেঁছে নিচ্ছে ইতালির বাইরে অন্যান্য রাষ্ট্র। শুধুমাত্র ২০১৩ তেই ৯৪ হাজার ইতালিয়ান ইতালি ছেড়েছে যা ইতালিতে বিভিন্ন ফ্লুসসি, সানাতরিয়া বা নরমাল কাজের স্পন্সার তথা বিভিন্ন দেশের অভিবাসীদের ইতালিতে শ্রমিক ভিসায় প্রবেশ করাকেও ছারিয়ে গিয়েছে।

রিপোর্টটিতে বলা হয়েছে বর্তমানে সমগ্র বিশ্বজুড়ে সর্বমোট 4.482.115  চার কোটি আটচল্লিশ লক্ষ্য দুই হাজার একশত পনেরো জন ইতালিয়ান অবস্থান করছে। যার মধ্যে অভিবাসী হিসেবে পাড়ি জমিয়েছেন (২.৩৭৯.৯৭৭) জন এবং সেখানে তাদের সন্তান জন্ম নিয়েছে (১.৭৪৭.৪০৯) জন।

২০১৩ সালে পাড়ি জমিয়েছে ৯৪,১২৬ জন যেখানে ২০১২ সালে পরিমান ছিল ৭৮,৯৪১ তার মানে বছর অন্তর এর সংখ্যা গয়ে বৃদ্ধি পেয়েছে ১৫ হাজার এর মতো। এবং এর মধ্যে পুরুষের সংখ্যাই বেশি তার মধ্যে অবিবাহিতদের সংখ্যা ৬০% এবং বিবাহিতদের সংখ্যা ৩৪,৩% যার মধ্যে ১৮ থেকে ৩৪ বয়সের নাগরিকই বেশি।

আর যারা আপনাদের ফেসবুকে আমাদের সাইটের প্রতিটি লেখা পেতে চান তারা এখানে ক্লিক করে আমাদের অফিশিয়াল ফেসবুক পেজে গিয়ে লাইক দিয়ে রাখতে পারেন। তাহলে আমিওপারিতে প্রকাশিত প্রতিটি লেখা আপনার ফেসবুক নিউজ ফিডে পেয়ে যাবেন। ধন্যবাদ।

*****লেখাটি ভালো লাগলে আপনার বন্ধুদের সাথে শেয়ার করুণ!*****

Lesar

আমিওপারি নিয়ে আপনাদের সেবায় নিয়োজিত একজন সাধারণ মানুষ। যদি কোন বিশেষ প্রয়োজন হয় তাহলে আমাকে ফেসবুকে পাবেন এই লিঙ্কে https://www.facebook.com/lesar.hm

৩ thoughts on “বিশ্ব অর্থনৈতিক মন্দার কবলে পরে ইতালিয়ানরাই বেশি ইতালি ছেড়ে অন্য দেশে পাড়ি জমাচ্ছে!বিস্তারিত!!”
  1. আচ্ছালামুওয়ালাইকুম
    আমি জানতে চাই নুতন কোন আইন আসছে বা আসবে কিনা? চিত্তাদিনান্সার জন্ন্য. কয়েক মাস আগে সুনছিলাম ৫/৭ বছরের রেসিডেন্ট থাকলে চিত্তাদিনান্সার আবেদন করাযাবে। এটা কি কতটুকু সত্ত? ???

    1. প্রিয় মনিরুল ইসলাম ভাই আপনাকে অসংখ্য ধন্যবাদ এখানে কমেন্ট করার জন্য। আসলে আমরা ইতালিতে অনেক কিছুই শুনে থাকি যার কোন সুরাহা আজও আমাদের জানা নেই,তাই শুনা কথায় মনোযোগ না দিয়ে আমিওপারিতে চোখ রাখুন। অফিসিয়াল ভাবে এরকম কোন তথ্য প্রকাশ হলে এখানে আপনারা জানতে পারবেন। আর আপনি যে প্রশ্নটি করেছেন সেরকম কোন কিছুই আমরা ইতালিয়ান কোন অফিস আদালত থেকে জানতে পারিনি।ধন্যবাদ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *