• Wed. Oct ২০, ২০২১

আমিওপারি ডট কম

ইতালি,ইউরোপের ভিসা,ইম্মিগ্রেসন,স্টুডেন্ট ভিসা,ইউরোপে উচ্চ শিক্ষা

স্পেনের পুলিশ ইতালির রোমের বিভিন্ন এলাকায় দেখা মিলছে!! কি করছে তারা?কেনই বা তাদের এখানে দেখা যাচ্ছে?

ByLesar

Aug 12, 2014

গত কয়েকদিন ধরেই ইতালির রোমের বিভিন্ন এলাকায় স্পেনের পুলিশ বাহিনীর দেখা মিলছে, আর এ নিয়ে ইতিমধ্যে অনেকের মনেই জন্য নিচ্ছে নানা ধরণের কৌতূহল। আর কৌতূহল জন্মানো আসাধারন কিছু নয়, কেননা এর আগে এরকম কোন বিষয় কিন্তু আমাদের চোখে পড়েনি।

তাহলে আসুন জেনে নেই কেনো স্পেনের পুলিশ ইতালিতে দেখা যাচ্ছে?

আসলে এটা তেমন গুরুত্বপূর্ণ কোন বিষয় নয়। সত্যি কথা বলতে ইতালিয়ান পুলিশ ও স্পেনের পুলিশ যৌথভাবে তাদের দেশের নাগরিকদের নিরাপত্তার জন্য নতুন একটি মিশনে কাজ করছে।কেননা বর্তমানে এই দুই দেশে প্রচুর পরিমান অবৈধ অভিবাসি বেড়ে যাওয়ায় সেখানে নানা ধরণের অপকর্ম যেমন ছিনতাই,চুরি,ডাকাতি সহ পর্যটকদের হয়রানী মূলক কর্মকাণ্ড দিন দিন বেড়েই চলেছে(যেমন গত সপ্তাহে রোমে তিন বাঙ্গালী গ্রেফতার পর্যটক এলাকায় ছিনতাই এর অভিযোগে!)। আর তাই এই দুই দেশের গ্রীষ্মের ছুটিকে সামনে রেখে একে অপরে মিলিত ভাবে কাজ করছে। যেমন ইতালি থেকে অনেক ইতালিয়ান নাগরিক এই গররেম ছুটিতে স্পেন যাচ্ছে পর্যটক সিহেবে আবার স্পেন থেকে ইতালিতে আসছে স্পেনের নাগরিকগণ। আর তাই তাদের নিজ নিজ দেশের নাগরিকদের আলাদা নিরাপত্তার জন্যে এই মিশনের যাত্রা। এখানে যেমন ইতালির রোমের বিভিন্ন এলাকায় স্পেনের পুলিশ বাহিনীর দেখা মিলছে, আবার অন্যদিকে স্পেনের IBIZIA তে দেখা যাচ্ছে ইতালিয়ান পুলিশ বাহিনীকে।সেখানে তারা নিজ নিজ দেশের ইউনিফর্ম পরিহিত থাকছে, যাতে করে নিজের দেশের পুলিশ খুব সহজেই সনাক্ত কারা যায়। এবং এই মিশন শুরু হয়েছে আগস্ট এর ১ তারিখ থেকে এবং এর কার্যক্রম চলবে আগস্ট এর ২৫ তারিখ পর্যন্ত।

বিস্তারিত দেখুন নিচের ভিডিওটিঃ


*****লেখাটি ভালো লাগলে আপনার বন্ধুদের সাথে শেয়ার করুণ!*****

Lesar

আমিওপারি নিয়ে আপনাদের সেবায় নিয়োজিত একজন সাধারণ মানুষ। যদি কোন বিশেষ প্রয়োজন হয় তাহলে আমাকে ফেসবুকে পাবেন এই লিঙ্কে https://www.facebook.com/lesar.hm

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *