• Tue. Aug ৩, ২০২১

আমিওপারি ডট কম

ইতালি,ইউরোপের ভিসা,ইম্মিগ্রেসন,স্টুডেন্ট ভিসা,ইউরোপে উচ্চ শিক্ষা

কেমন আছে বর্তমানে ইতালি প্রবাসী?দেখুন ভিডিও প্রতিবেদন!জীবনের তাগিদে ইতালিয়ান পুলিশের সাথে চোর পুলিশ খেলা ও ধরপাক

ByLesar

Jan 24, 2014

প্রিয় আমিওপারি পাঠক বৃন্দ ও ইতালি এবং ইউরোপের বাঙ্গালী প্রবাসীদের দৃষ্টি আকর্ষণ করা যাচ্ছে। আজকে আমিওপারি আপনাদের কাছে অনেক গুরুত্বপূর্ণ এবং বেদনাদায়ক একটি পোস্ট নিয়ে হাজির হয়েছে। এই রিপোর্টটি সংগ্রহ করতে আমিওপারির টিমকে টানা দুইদিন ধরে কাজ করতে হয়েছে। এবং আপনারা যারা ইউরোপে আছেন তারা হয়তো জানবেন যে কি পরিমান ঠাণ্ডা ও সত্য প্রবাহের ধল যাচ্ছে ইতালি সহ ইউরোপের উপর দিয়ে। বিশেষ করে গত দুইদিন ধরে ইতালিতে আবহাওয়া বিভাগ থেকে সতর্ক বার্তা দিয়ে জানিয়ে দেওয়া হয়েছে, যে ২৩ জানুয়ারী থেকে ২৪-২৫ জানুয়ারী ২০১৪ আবহাওয়া অনেক খারাপ যাবে। যাই হোক এই প্রচণ্ড ঠাণ্ডায় এবং ঝর বৃষ্টি মাথায় নিয়েই আমিওপারি টিম টানা দুইদিন লাগিয়ে আপনাদের জন্য এই ভিডিও প্রতিবেদনটি সংগ্রহ করেছে। আসলে আমাদের পাঠক দের একটি কথা না বল্লেই নয় যে আমিওপারি টিম আপনাদের দোয়ায় ও ভালোবাসায় ইতালিয়ান সেন্ট্রাল থানা(কস্তুরা), প্রেফেত্তুরা,কমুনে সহ ইতালিয়ান বিভিন্ন বড় বড় পত্রিকার সাথে লিঙ্ক তৈরি করতে সার্থক হয়েছে, যেখানে ইতালিতে আমাদের বাংলাদেশি ও অন্যান্য দেশের বিদেশীদের নিয়ে ঘটা যেকোনো কর্মকাণ্ড সম্পর্কে সবার আগে তথ্য চলে আসে।এবং আমিওপারি একসময় আপনাদের জন্য আপনাদের অনুরোধে ইতালির যে কোন প্রতিষ্ঠান যেমন থানা, পার্লামেন্ট, কমুনে, প্রেফেত্তুরা, ইম্মিগ্রেশন তথ্য,স্কুল-কলেজ,হাসপাতাল/ডাক্তার,ব্যবসা-প্রতিষ্ঠান ও ব্যাংক সংক্রান্ত সকল প্রকার তথ্য সংগ্রহে তাদের সাথে চুক্তিবদ্ধ। যার মাধ্যমে তারা আমাদের টিম কে যেকোনো তথ্য চাওয়া মাত্র দিয়ে থাকে এবং বিভিন্ন ভাবে অনেক কিছু আগে থেকে জানিয়ে নানান ভাবে সাহায্য করে থাকে। যার জন্য আমিওপারি টিম ইতালিয়ান সরকার থেকে শুরু করে তাদের প্রতিটি কর্মসংস্থান ক্ষেত্রের সবাইকে বিশেষ ভাবে ধন্যবাদ জ্ঞাপন করছে। কেননা তারা সত্যিই চাওয়া মাত্রই আমিওপারি টিমকে অনেক ভাবে বিভিন্ন তথ্য দিয়ে সাহায্য করে যাচ্ছে।

ঠিক দুইদিন আগে আমিপারি টিম এর কাছে আসা বিশেষ সুত্র অনুযায়ী আমাদের টিম এই ভিডিওটি কালেক্ট করে। যেখানে ইতালির নগরী রোমের ভ্যাটিকান সিটি সংলগ্ন এলাকা Castel Sant’Angelo এবং  San Pietro নামক এলাকাতে ২৩ জানুয়ারী ২০১৪ তারিখে রাস্তায় বসে বা ঘুরে ঘুরে অবৈধ পণ্য বিক্রি কারিদের ধরার জন্য ইতালিয়ান পুলিশ বিভাগের ৪ গ্রুপের বিশেষ টিম মিলে একটি মেগা অপারেশনে নামে এবং নানা ভাবে অবৈধ ব্যবসা কারিদের ধরপাক করা সহ ওদের পালিয়ে যাওয়ার সকল পথ আগে থেকেই ঘেরাও করে ফেলা হয়।অন্য দিকে প্রবাসের মাটিতে জীবিকার চাহিদায় নিজের পেট চালাতে বন্ধুবান্ধব বা আত্মীয়স্বজন দের কাছ থেকে টাকা ধার করে একরকম বাদ্ধ হয়েই অবৈধ পণ্য ক্রয় করে রাস্তায় রাস্তায় ঘুরে ঘুরে ঠাণ্ডা,ঝর-বৃষ্টি মাথায় নিয়ে ব্যবসা করা আমাদের প্রবাসীরা কিভাবে নিজেদের জীবনের বাজী রেখে পণ্য রক্ষা করে তার করুণ দৃশ্য তুলে ধরা হয়েছে এখানে। এই ভিডিওতি দেখলে বুঝা যাবে তারা কত কষ্ট করে যাচ্ছে সামান্য কিছু অর্থ উপার্জন করার জন্যে।

বন্ধুরা ভিডিওতি প্রকাশ করতে আমাদের অনেক কষ্ট হচ্ছে কিন্তু তবুও শতকষ্ট বুকে রেখে আমরা সকলের মঙ্গলের জন্য এই ভিডিওটি আপনাদের মাঝে তুলে ধরছি, তুলে ধরছি এই কারনে? যে এখানে আমাদের দেশের ভাইয়েরা নিজের জীবনের ঝুঁকি নিয়ে টাকা উপার্জন করছে আর অন্য দিকে আমাদের দেশে কিছু সংখ্যক দালাল চক্ত সহজ সরল মানুষদের নানা ধরনের লোভের বসে ফেলে লুটে নিচ্ছে সর্বস্ব এবং এখানেই শেষ নয় আমাদের ভাইয়েরা ওদের খপ্পরে পরে দেশের ভিটা মাটিতো হারাচ্ছেই সাথে এখানে এসে কাজ না পেয়ে বাধ্য হচ্ছে জীবনের ঝুঁকি নিয়ে অবৈধ ব্যবসা করতে যা ইতালিয়ান দের কাছে যেমন আমাদের দেশের ভাবমূর্তি নষ্ট করছে তেমনি তাদের জীবনেরও রয়েছে অনেক বড় ধরনের রিস্ক। তাই আমরা সবাই বেশি বেশি করে এই ভিডিওটি আমাদের দেশের মানুষের কাছে তুলে ধরি যাতে করে তারা ইতালির বর্তমান অবস্থা নিজ চোখে দেখে একটি পুরনাঙ্গ ধারণা নিতে পারে এবং দালাল চক্রের হাত থেকে নিজেদের বাঁচাতে পারে। কেননা আজকে আপনি যতই বুঝিয়ে বলুন না কেন? আপনার পরিচিতরা কেউ আপনার কথা বিশ্বাস করবে না। তারা মনে করে আপনি তাদের মিথ্যা কথা বলছেন। কাজের এই ভিডিওটি তাদের জন্য অনেক বড় ভুমিকা পালন করবে। বন্ধুরা এই একি জায়গায় গত  ৫ নভেম্বর ২০১৩ তে এরকম ভাবে আর একটি ধর পাক হয়েছিলো। সেই ভিডিওটি দেখতে চাইলে এখানে ক্লিক করুণ।এবং নতুন ভিডিওটি নিচে দেওয়া হল।


[[ আপনি জানেন কি? আমাদের সাইটে আপনিও পারবেন আপনার নিজের লেখা জমা দেওয়ার মাধ্যমে আপনার বা আপনার এলাকার খবর তুলে ধরতে এই লেখায় ক্লিক করে জানুন এবং  তুলে ধরুন। নিজে জানুন এবং অন্যকে জানান। আর আমাদের ফেসবুক ফ্যানপেজে রয়েছে অনেক মজার মজার সব ভিডিও সহ আরো অনেক মজার মজার টিপস তাই এগুলো থেকে বঞ্চিত হতে না চাইলে এক্ষনি আমাদের ফেসবুক ফ্যানপেজে লাইক দিয়ে আসুন। এবং আপনি এখন থেকে প্রবাস জীবনে আমাদের সাইটের মাধ্যমে আপনার যেকোনো বেক্তিগত জিনিসের ক্রয়/বিক্রয় সহ সকল ধরনের বিজ্ঞাপন ফ্রিতে দিতে পাড়বেন। ]]

*****লেখাটি ভালো লাগলে আপনার বন্ধুদের সাথে শেয়ার করুণ!*****

Lesar

আমিওপারি নিয়ে আপনাদের সেবায় নিয়োজিত একজন সাধারণ মানুষ। যদি কোন বিশেষ প্রয়োজন হয় তাহলে আমাকে ফেসবুকে পাবেন এই লিঙ্কে https://www.facebook.com/lesar.hm

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *