• u. Oct ২১, ২০২১

আমিওপারি ডট কম

ইতালি,ইউরোপের ভিসা,ইম্মিগ্রেসন,স্টুডেন্ট ভিসা,ইউরোপে উচ্চ শিক্ষা

সকল প্রবাসীদের জন্য একটি নতুন খবর! এখন থেকে বাংলাদেশে টাকা পাঠাতে পারবেন ৫০০০ ডলার পর্যন্ত!

Byমো: রাসেল

Jan 23, 2014


এখন থেকে কোন ধরনের ঘোষণা ছাড়াই নিজের কষ্টার্জিত আয়ের ৫ হাজার ডলার অথবা এর সমপরিমান বাংলাদেশী টাকা দেশে পাঠাতে পারবেন প্রবাসীরা। আর পাঠানো রেমিট্যান্স টাকায় রূপান্তর করতে ` সি ফরম পূরণ করতে হবে না। খবর বাংলা নিউজ এর।
২৩ জানুয়রি ২০১৪ রোজ বৃহস্পতিবার থেকে বাংলাদেশ ব্যাংকের বৈদেশিক মুদ্রানীতি বিভাগের এক নির্দেশনায় এ সুযোগ দেওয়া হয়েছে। সংশ্লিষ্ট সূত্রে এ তথ্য জানা গেছে। এতে বলা হয়, বৈদেশিক মুদ্রা লেনদেন বিধিমালা সহজীকরণ করার অংশ হিসেবে প্রবাসীরা সি ফরমে ঘোষণা ছাড়াই ৫ হাজার ডলার এর সমপরিমান বাংলাদেশী টাকা ব্যাংকের মাধ্যমে দেশে পাঠাতে পারবেন এবং তার নিকটজনরা টাকায় তা তুলতে পারবেন। এর আগে ২২জানুয়ারী ২০১৪ বুধবার আরেক নির্দেশনায় পূর্বানুমতি ছাড়া রপ্তানিকারকরা ৫ হাজার ডলার এর সমপরিমান বাংলাদেশী টাকা বিদেশে পাঠাতে পারবেন বলে জানানো হয়। জানতে চাইলে, বাংলাদেশ ব্যাংকের সহকারী মুখপাত্র এএফএম আসাদুজ্জামান বৈদেশিক মুদ্রার লেনদেনে হয়রানি বন্ধ করতে এসব করা হচ্ছে বলে জানিয়েছেন।

[[ আপনি জানেন কি? আমাদের সাইটে আপনিও পারবেন আপনার নিজের লেখা জমা দেওয়ার মাধ্যমে আপনার বা আপনার এলাকার খবর তুলে ধরতে এই লেখায় ক্লিক করে জানুন এবং  তুলে ধরুন। নিজে জানুন এবং অন্যকে জানান। আর আমাদের ফেসবুক ফ্যানপেজে রয়েছে অনেক মজার মজার সব ভিডিও সহ আরো অনেক মজার মজার টিপস তাই এগুলো থেকে বঞ্চিত হতে না চাইলে এক্ষনি আমাদের ফেসবুক ফ্যানপেজে লাইক দিয়ে আসুন। এবং আপনি এখন থেকে প্রবাস জীবনে আমাদের সাইটের মাধ্যমে আপনার যেকোনো বেক্তিগত জিনিসের ক্রয়/বিক্রয় সহ সকল ধরনের বিজ্ঞাপন ফ্রিতে দিতে পাড়বেন। ]]

*****লেখাটি ভালো লাগলে আপনার বন্ধুদের সাথে শেয়ার করুণ!*****

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *