• Sun. Jul ২৫, ২০২১

আমিওপারি ডট কম

ইতালি,ইউরোপের ভিসা,ইম্মিগ্রেসন,স্টুডেন্ট ভিসা,ইউরোপে উচ্চ শিক্ষা

সৌদি আরবে ৫ বাংলাদেশী আটক! অন্যদিকে তল্লাশি অভিযানের ভয়ে কিভাবে রয়েছে তাঁর একটি ভিডিও চিত্র

ByLesar

Nov 5, 2013

সৌদি আরবে অবৈধ অভিবাসী বিরোধী অভিযানের প্রথম দিন সোমবার ৫ বাংলাদেশী আটক হযেছে ।মদীনার হোটেলে কর্মরত এই ৫ বাংলাদেশীকে আটক করেছে আইনশৃঙ্খলা বাহিনী ।বাসা থেকে গাড়িতে করে ডিউটিতে যাওয়ার সময় ইকামা না থাকায় তাদেরকে আটক করা হয় বলে নাম প্রকাশে অনিচ্ছুক মদীনায় বসবাসরত এক বাংলাদেশী জানান ।আটককৃতদের ১লাখ রিয়েল জরিমানা বা দুই বছরের জেল অথবা উভয়দন্ডে দন্ডিত করাহতে পারে।
রোববার সৌদী বাদশার দেয়া বিশেষ ক্ষমতার মেয়াদ শেষ হচ্ছে। এরপর থেকে সৌদীতে বসবাসরত অবৈধ নাগরিকদের ধরতে মাঠে নামছে দেশটির আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা। এ জন্য নারী-পুরুষের যৌথ সমন্নয়ে একটি টিম গঠন করা হয়েছে। ওই টিমের সদস্য সংখ্যা ১ হাজার ২শ’।
বৃহস্পতিবার সৌদী শ্রম মন্ত্রাণালয় এ বিষয়টি নিশ্চিত করেছে।শ্রম মন্ত্রণালয়ের ইন্সপেশন বিভাগের আন্ডার সেক্রেটারি আব্দুল্লাহ তুহিন সাংবাদিকদের জানান, জেলা পুলিশ বিভাগ, বিভিন্ন নিরাপত্তা সংস্থা থেকে কর্মীদের নিয়ে গঠিত টিমটি কোম্পান, বাজার, মহাসড়ক ও জনসাধারণের চলাচল আছে এমন সব জায়গায় অভিযান চালাবে। এ সময় অবৈধ বসাবসকারীদের ১লাখ রিয়েল জরিমানা বা দুই বছরের জেল অথবা উভয়দন্ডে দন্ডিত করাহতে পারে।তিনি আরো বলেন, ফার্মেসী, সেলুন, খাবার রেস্টুরেন্ট, নিরাপত্তাকর্মী এবং চালকরাও এ অভিযানের আওতায় থাকবে।

সম্প্রতি সৌদিতে তল্লাশি অভিযানের ভয়ে আমাদের প্রবাসী ভাইয়েরা এইভাবেই ছাদে, না হয় কোন গলিতে,না হয় সেই আলমারির পাশে সুয়ে রাত কাটায়।কতো কষ্টের জীবন যাপন করে চলেছে আমাদের ভাইয়েরা…সেই টাকায় আমাদের সংসার আমাদের দেশ চলে !!

[[ আপনি জানেন কি? আমাদের সাইটে আপনিও পারবেন আপনার নিজের লেখা জমা দেওয়ার মাধ্যমে আপনার বা আপনার এলাকার খবর তুলে ধরতে এই লেখায় ক্লিক করে জানুন এবং  তুলে ধরুন। নিজে জানুন এবং অন্যকে জানান। আর আমাদের ফেসবুক ফ্যানপেজে রয়েছে অনেক মজার মজার সব ভিডিও সহ আরো অনেক মজার মজার টিপস তাই এগুলো থেকে বঞ্চিত হতে না চাইলে এক্ষনি আমাদের ফেসবুক ফ্যানপেজে লাইক দিয়ে আসুন। এবং আপনি এখন থেকে প্রবাস জীবনে আমাদের সাইটের মাধ্যমে আপনার যেকোনো বেক্তিগত জিনিসের ক্রয়/বিক্রয় সহ সকল ধরনের বিজ্ঞাপন ফ্রিতে দিতে পাড়বেন। ]]

*****লেখাটি ভালো লাগলে আপনার বন্ধুদের সাথে শেয়ার করুণ!*****

Lesar

আমিওপারি নিয়ে আপনাদের সেবায় নিয়োজিত একজন সাধারণ মানুষ। যদি কোন বিশেষ প্রয়োজন হয় তাহলে আমাকে ফেসবুকে পাবেন এই লিঙ্কে https://www.facebook.com/lesar.hm

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *