• Fri. Jul ২৩, ২০২১

আমিওপারি ডট কম

ইতালি,ইউরোপের ভিসা,ইম্মিগ্রেসন,স্টুডেন্ট ভিসা,ইউরোপে উচ্চ শিক্ষা

ইমেইল কি ? এবং কিভাবে ইমেইল অ্যাকাউন্ট তৈরি করতে হয়?

ByLesar

Oct 12, 2012

ইমেইল কি ?  আমরা অনেকেই এখনো জানিনা ইমেইল কি ? এর দারা আমরা কি কি করতে পারি? তাই জারা এখনো জানিনা তাদের জন্য আমার এই পোস্ট। বেশি কথা না বলে অল্পতে আপনাদের বুঝানোর চেষ্টা করবো ইমেইল কি এবং এর দারা আপনি কি কি করতে পারবেন ?  (এবং এই পোস্ট এর ধারাবাহিকতায় থাকবে কিভাবে ইন্টারনেট ব্যাবহার করে নানা রকম কাজ করা যায়) ইমেইল হোল এক ধরনের Online free services যার মাদ্ধমে আপনি আপনার পরিচিত অন্য আরেক জনের  ইমেইলে আপনার লেখা বার্তা পেরন করতে পারবেন, যেমন আগের দিনে আমরা কারো কাছে চিঠি পাঠাতাম কিন্তু এখন এই চিঠির কাজ করা হয় এই ইমেইলের মাধ্যমে তবে এর কার্যকারিতা খুবি দ্রুত। আপনি যখন কারো কাছে ইমেইল করবেন তখন আপনি এর সাথে আপনার ছবি বা অন্য কোন ফাইল এর সাথে পাঠিয়ে দিতে পারবেন বিশ্বের যে কোন প্রান্তরে, মাত্র কয়েক মিনিটের মদ্ধে।আর এটাই হোল ইমেইলে সবচাইতে বড় পাওয়া। আপনার প্রবাসে থেকে তোলা ছবি মাত্র কয়েক মিনিটে পৌঁছে যাবে আপনার নিজের দেশে প্রিয় জনের কাছে। এবং এই ইমেইল ID বা ইমেইল Address দিয়ে আপনি আপনার বন্ধুদের সাথে ইন্টারনেটের মাধ্যমে একদম ফ্রিতে ভিডিও দেখে কথা বলতে পারবেন এবং আরো অনেক ধরনের সেবা গ্রহন করতে পারবেন যেমনঃ Facebook ,yahoo messanger,skype ইত্যাদি ইত্যাদি ইত্যাদি। ইমেইল কত প্রকার? – বাজারে আমাদের চাহিদা মেটানোর জন্য অনেক কোম্পানি রয়েছে যারা একদম ফ্রীতে আপনাদের এই সেবা প্রদান করে থাকে ।কাজেই আমি আপনাদের শুধু অধিক বেবহ্রিত ইমেইল কোম্পানি গুলোর নাম এবং কি ভাবে আপনি আপনার নিজের জন্য একটি ইমেইল এড্রেস খুলতে পারবেন তা শেখাবো। ইমেইল কোম্পানি গুলোর মধ্যে সব চাইতে নাম করা বহুল প্রচলিত হচ্ছে Hot-mail,Yahoo-mail & Gmail.

উপরে আমরা ইমেইল সম্পর্কে মোটামুটি ধারনা নিলাম এবার আমরা শিখবো কিভাবে আপনি আপনার নিজের জন্য একটি ইমেইল তৈরি করবেন এবং পরে এর মাদ্ধমে ছবি পাঠানো,ভিডিও কল করা,Facebook এর মাদ্ধমে নতুন নতুন অনলাইনে বন্ধু বানানো এবং আরো অনেক কিছু। বিদ্রঃ আমার কাছে Gmail তাই সবচাইতে বেশি ভালো লাগে ।

যারা Hot-mail এ ইমেইল বানাতে চান তারা এখানে ক্লিক করুন এবং এই পোস্ট টি পরুন।

যারা yahoo-mail এ ইমেইল বানাতে চান তারা এখানে ক্লিক করুন ক্লিক করুন এবং এই পোস্ট টি পরুন।

এবং যারা Gmail এ ইমেইল বানাতে চান তারা এখানে ক্লিক করুন ক্লিক করুন এবং এই পোস্ট টি পরুন।

*****লেখাটি ভালো লাগলে আপনার বন্ধুদের সাথে শেয়ার করুণ!*****

Lesar

আমিওপারি নিয়ে আপনাদের সেবায় নিয়োজিত একজন সাধারণ মানুষ। যদি কোন বিশেষ প্রয়োজন হয় তাহলে আমাকে ফেসবুকে পাবেন এই লিঙ্কে https://www.facebook.com/lesar.hm

৬ thoughts on “ইমেইল কি ? এবং কিভাবে ইমেইল অ্যাকাউন্ট তৈরি করতে হয়?”
  1. কোন ভাবেই স্কাইপে পাচওয়াড নিচ্ছে না not valid passward লেকা আসছে.প্লিজ help me.

  2. কিভাবে আমাকে আপনাদের সাথে যোগাযোগ করবো

  3. ভিসা আবেদনের সরাসরি ফরম কোন সাইটে পাইতে পারি। সাইটের ঠিকানা দিন দয়া করে

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *