• Sat. Dec ১০, ২০২২

আমিওপারি ডট কম

ইতালি,ইউরোপের ভিসা,ইম্মিগ্রেসন,স্টুডেন্ট ভিসা,ইউরোপে উচ্চ শিক্ষা

পোল্যান্ডে ১১ ফেব্রুয়ারি ২০১৭ আয়েবার একাদশ ইসি মিটিং

ByLesar

Jan 13, 2017
আয়েবার একাদশ ইসি মিটিং

মাঈনুল ইসলাম নাসিম : অল ইউরোপিয়ান বাংলাদেশ এসোসিয়েশন (আয়েবা)’র কার্যনির্বাহী কমিটির একাদশ সভা ১১ ফেব্রুয়ারি শনিবার ওয়ারশ’তে অনুষ্ঠিত হবে। পোল্যান্ডের রাজধানীর অভিজাত হোটেল নভোটেল এয়ারপোর্ট ওয়ারশ’র কনফারেন্স রুমে অত্যন্ত গুরুত্বপূর্ণ এই বৈঠকটি অনুষ্ঠিত হবে। আয়েবার ইসি মিটিংয়ের প্রথা মোতাবেক সকাল ১০টায় উদ্বোধনী পর্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন ওয়ারশ’তে দায়িত্বরত বাংলাদেশের রাষ্ট্রদূত মাহফুজুর রহমান।

‘আয়েবা অ্যাওয়ার্ড’ প্রাপ্ত কাতোভিচ সিটিতে বাংলাদেশের অনারারি কনসাল জেনারেল ইঞ্জিনিয়ার ওমর ফারুক এবং ব্রসলাভ সিটির স্বনামধন্য চিকিৎসক ও সাবেক পোলিশ এমপি ড. হিউবার্ট রঞ্জন কস্তা বিশেষ অতিথি হিসেবে যোগ দেবেন সকালের পর্বে। ইউরোপের প্রথম বাংলাদেশী এমপি ড. হিউবার্ট রঞ্জন কস্তা এবং ইঞ্জিনিয়ার ওমর ফারুককে ২০১২ সালে এথেন্সে অনুষ্ঠিত ১ম আয়েবা কনভেনশনে বিশেষভাবে সম্মানিত করা হয়।

পোলিশ প্রশাসন এবং বিভিন্ন গুরুত্বপূর্ণ সংস্থার কর্মকর্তারাও যোগ দেবেন অনুষ্ঠানে। বাংলাদেশ ফেডারেল ইউনিয়ন অব জার্নালিস্ট (বিএফইউজে)’র প্রেসিডেন্ট, একুশে টিভির সিইও ও চিফ এডিটর মঞ্জুরুল আহসান বুলবুল এবং ভোরের কাগজের সম্পাদক শ্যামল দত্ত বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন ওয়ারশ’তে আয়েবা ইসি মিটিং ওপেনিং সেশানে। ইউরোপের বিভিন্ন দেশে বসবাসরত আয়েবা’র কার্যনির্বাহী কমিটির সকল সদস্য-সদস্যা সহ অতিথিদেরকে রাজধানী ওয়ারশ’তে স্বাগত জানিয়েছেন স্থানীয় শীর্ষ কমিউনিটি ব্যক্তিত্ব কাজী সাইফুদ্দিন।

এদিকে গত ১৯-২০ নভেম্বর মালয়েশিয়াতে অল ইউরোপিয়ান বাংলাদেশ এসোসিয়েশন (আয়েবা)’র ব্যবস্থাপনায় অনুষ্ঠিত প্রবাসী বিশ্বসম্মেলন ১ম বাংলাদেশ গ্লোবাল সামিটের সফলতার প্রেক্ষিতে আসন্ন বৈঠকটিকে অত্যন্ত গুরুত্ব সহকারে দেখছেন আয়েবা নেতৃবৃন্দ। সভাপতি ইঞ্জিনিয়ার ড. জয়নুল আবেদিন জানান, ইউরোপের বিভিন্ন দেশে বিভিন্ন সেক্টরে যেসব অভিজ্ঞ বাংলাদেশীরা সুনামের সাথে কাজ করছেন, তাঁদের একটি বিশেষ ডাটাবেজ আমরা তৈরী করবো। মহাসচিব কাজী এনায়েত উল্লাহ বলেন, বাংলাদেশ গ্লোবাল সামিট সার্থক হওয়াতে আমাদের দায়িত্ব এখন অনেক বেড়ে গেলো এবং এই নবউদ্যম ইউরোপে আয়েবার ভিত মজবুত করেছে।

Lesar

আমিওপারি নিয়ে আপনাদের সেবায় নিয়োজিত একজন সাধারণ মানুষ। যদি কোন বিশেষ প্রয়োজন হয় তাহলে আমাকে ফেসবুকে পাবেন এই লিঙ্কে https://www.facebook.com/lesar.hm

Leave a Reply

Your email address will not be published.