• u. Oct ২১, ২০২১

আমিওপারি ডট কম

ইতালি,ইউরোপের ভিসা,ইম্মিগ্রেসন,স্টুডেন্ট ভিসা,ইউরোপে উচ্চ শিক্ষা

লন্ডনে ইতালিয়ান বাংলাদেশীদের বর্ষবরণ বর্ণিল ১৪২৩

ByJahangir Alam Sikder

May 4, 2016

নিউহাম,লন্ডন থেকে জাহাঙ্গীর আলম সিকদারঃলন্ডনেী ইতালিয়ান বাংলাদেশী ওয়েলফেয়ার এসোসিয়েশানের পক্ষ থেকে চতুর্থ বর্ষপূর্তি ও বৈশাখীমেলা অনুষ্ঠিত ১৪২৩। ৩০ এপ্রিল (Ilford 324 Guildhall) ইলফোরড ৩২৪ গীলড মিলনায়তনে ইতালিয়ান বাংলাদেশী ওয়েলফেয়ার এসোসিয়েশানের পক্ষ থেকে চতুর্থ বর্ষপূর্তি উপলক্ষে বৈশাখীমেলায় আলোচনাসভা ও সাংস্কৃতিক সন্ধ্যা অনুষ্ঠিত হয় ।

আলোচনাসভা ও সাংস্কৃতিক সন্ধ্যার আয়োজনের সভাপতিত্ব করেন সংগঠনের সভাপতি হাজী মোহাম্মদ সেলিম চৌধুরী এবং সভা পরিচালনা করেন সাধারন সম্পাদক (সাংবাদিক)রেজাউল করিম মৃধা ।

প্রধান অতিথি টাওয়ার হ্যামলেটের স্পিকার আব্দুল মুকিত এস,বি,ই বিশেষ অতিথি চ্যানেল এস এর মাহি ফেরদৌস জলিল,একাউনট্যানস মাহবুব মুরশেদ, এম,ডি তাজ চৌধুরী জে এস সি এয়ারকাব্যগার এম, ডি মনির আহমেদ , গ্রেটার সিলেটের কাউন্সিলের সভাপতি নুরুল ইসলাম মাহবুব,প্রধান উপদেষ্টা হাবিবুর রায়হান , সভা আলোচনার শুরুতে হাজার হাজার বছরের সংস্কৃতিকে লালন ও ঐতিহ্য স্মরণ করেন বাংলাদেশী ইতালিয়ানরা । বক্তারা বলেন শুধু ইলিশ মাছ খেয়ে প্রবাসে বৈশাখ পালন নয় এ ছাড়াও দায়িত্ব অপরিসীম আমাদের প্রজন্মকে বাংলা ভাষায় কথা বলা এবং বাংলা সংস্কৃতিকে বিশ্বের দরবারে তুলে ধরা।

উপস্থিত বক্তারা ছিলেন সংগঠনের সাংগঠনিক সম্পাদক মফিজউদ্দিন,সহ সাধারণ সম্পাদক বাবলারাজ,মোস্তাফিজুর রহমান,সহ সভাপতি কামরুল খোকন সহ অনেকেই ।

দ্বিতীয় পর্বে খেলাধুলা ও ছোটদের অঙ্কন প্রতিযোগিতা এবং তৃতীয় পর্বে সঙ্গীত পরিবেশনা শুরু হয় গীটারের সুরে সুরে ।সংগীতে ছিলেন সাহানাজ সুমি, শেফালী, নুরজাহান , সাজ্জাত ,ফিরোজ সহ অনেকেই । সঙ্গীতের সুর আর গানে গানে পুরু মিলনায়তন ছিল এক আনন্দঘন পরিবেশ যেন ছোট এক বাংলাদেশ ।পরিশেষে পুরস্কার বিতরন ও সভাপতি হাজী সেলিম চৌধুরীর সমাপনি বক্তব্যর মাধ্যমে বৈশাখী মেলা সমাপ্তি করেন ।

*****লেখাটি ভালো লাগলে আপনার বন্ধুদের সাথে শেয়ার করুণ!*****

Jahangir Alam Sikder

আমার সম্পর্কে তেমন কিছুই বলার নেই। আমি একজন অতি সাধারণ মানুষ। প্রায় ১ যুগ ধরে ইতালির বোলজানো শহরে বসবাস করছি। আর বোলজানোর প্রবাসী বাঙ্গালী কমিউনিটির বিভিন্ন কাজকর্ম গুলো লেখা লেখির মাধ্যমে সবার কাছে তুলে ধরাই আমার প্রধান লক্ষ্য। আমার সম্পর্কে আরও বিস্তারিত জানতে আমার ওয়েবসাইট ভিজিট করতে পারে। My Website: www.jahangirsikder.com

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *