• Sun. Sep ২৫, ২০২২

আমিওপারি ডট কম

ইতালি,ইউরোপের ভিসা,ইম্মিগ্রেসন,স্টুডেন্ট ভিসা,ইউরোপে উচ্চ শিক্ষা

যুক্তরাষ্ট্রে স্নোজিলার তান্ডব শেষে স্বাভাবিক হতে চলেছে জনজীবন।

Byrafiqul islam akash

Jan 26, 2016

যুক্তরাষ্ট্রে শুক্র ও শনিবারের বিরামহীন ভয়াবহ তুষার ঝড়ে প্রানহানির সংখ্যা ২৮ ছাড়িয়ে গেছে, বিমানের ফ্লাইট বাতিল হয়েছে প্রায় ১২হাজারের মতো। বাস, মেট্রো, ট্রেন রবিবার পর্যন্ত বন্ধ রয়েছে। রেল কতৃপক্ষ সল্প পরিষরে মেট্রো সোমবার সকাল থেকে চালু হবার কথা জানিয়েছে।
স্নোজিলা নামের ভয়াবহ তুষারঝড়ে প্রায় ৯কোটি জনজীবন বিপর্যস্ত হয়েছে, জরুরী অবস্থা জারি হয়েছে ১১টি রাজ্যে। হোয়াইট হাউজ ২২ইন্চি পুরু বরফেঢাকা রেকর্ড করলেও সারাদেশের গড় ছিল ৩০ ইন্চি।
যুক্তরাষ্ট্রের আলাস্কায় ৭দশমিক ১ মাত্রার ভূ-কম্পন অনুভূত হয়েছে, মানুষ বিদ্যুৎ বিচ্ছিন্ন হয়ে পড়েছে। স্নোজিলার কারনে নিউজার্সিতে স্যান্ডির চাইতেও বড় আকারের বন্যা হয়েছে। দেলোয়ার কোষ্টে পানির উচ্চতা ৯দশমিক২৭ রেকর্ড হয়েছে যা ১৯৬২ সালের ৯দশমিক ২০ রেকর্ড ছাড়িয়ে গেছে। তুষারঝড়ে গৃহবন্দী হয়ে পড়েছেন ওয়াশিংটন, ভার্জিনিয়া, মেরিল্যান্ড, নিউইর্কের মতো বহু শহরের বাসিন্দারা।
রবিবার ও সোমবার সারাদিন পরিছন্ন কর্মীরা বরফ সরানোর কাজে ব্যাস্ত ছিল। আবহাওয়া রৌদ্রজ্বল থাকলেও ওয়াশিংটন ডিসির রবিবারের সর্বনিন্ম তাপমাত্রা ছিল মাইনাস ১১ ডিগ্রি সেলসিয়াস।
সংশ্লিষ্ট কতৃপক্ষ জানিয়েছেন, এই তুষারঝড়ের কারণে যুক্তরাষ্ট্রে ক্ষয়ক্ষতির পরিমান প্রায় এক বিলিয়ন ডলারের বেশী বলে ধারণা করা হচ্ছে।

Leave a Reply

Your email address will not be published.