• Tue. Aug ৩, ২০২১

আমিওপারি ডট কম

ইতালি,ইউরোপের ভিসা,ইম্মিগ্রেসন,স্টুডেন্ট ভিসা,ইউরোপে উচ্চ শিক্ষা

যারা ইতালিতে ২০১৬ সালের স্টুডেন্ট ভিসার প্রথম সেশনে ব্যাচেলর ও মাস্টার্স প্রোগ্রামের জন্য তাদের শেষ সময় ১০ই জানুয়ারি ২০১৬।

ByLesar

Dec 28, 2015

প্রিয় আমিওপারির সম্মানিত পাঠক বৃন্দ আশা করি আপনারা মহান সৃষ্টি কর্তার অশেষ রহমতে সবাই ভালোই আছেন। বরাবরের মতো আমিওপারি টিম, আপনারা যারা ইতালিতে উচ্চ শিক্ষার জন্য আবেদন করতে চান তাদের জন্য কিছু গুরুত্বপূর্ণ তথ্য নিয়ে হাজির।

আজ আমরা ইতালিতে স্টুডেন্ট ভিসার আবেদন সংক্রান্ত কিছু প্রয়োজনীয় বিষয় জানবো। উল্লেখ্য ইতালির স্টুডেন্ট ভিসা সংক্রান্ত অনেক গুরুত্তপূর্ণ বিষয় জানতে পাড়বেন, আমাদের পূর্বে প্রকাশিত পোস্ট থেকে, সেই লেখাটি পরতে চাইলে এখানে ক্লিক করে পড়ে আসতে পারেন। যেখানে সত্যিই আপনি অনেক গুরুত্তপূর্ণ কিছু বিষয় সম্পর্কে ধারনা নিতে পাড়বেন।

যাই হোক অন্যান্য সব দেশের বিশ্ববিদ্যালয় গুলোর মতো ইতালিতেও বছরে ২টি সেশনে ভর্তি প্রক্রিয়া চলে। প্রতিবছর- সেপ্টেম্বর ও জানুয়ারি। তবে বেশিরভাগ ক্ষেত্রেই সেপ্টেম্বর এ বেশি সাবজেক্টে ভর্তির সুযোগ থাকে।। এর মধ্যে যারা ব্যাচেলর প্রোগ্রামে আবেদন করবেন? তাদের জন্য বছরে একবার আবেদন করার সুযোগ থাকে, আর সেটা, বছরের শুরুর দিকে তথা জানুয়ারী থেকে ফেব্রুয়ারীর মদ্ধেই আবেদন করার কার্যক্রম শুরু করে দিতে হয় (তবে যেহেতু স্টুডেন্ট ভিসার জন্য আমাদের অনেক ধরনের কাগজ পত্র তৈরি করতে হয়? তাই আমাদেরকে ২০১৫ সালের ডিসেম্বর এর মদ্ধেই নানা ধরনের কার্যক্রম শুরু করে দিতে হবে, অন্যথায় আমরা আমাদের সকল প্রয়োজনীয় কাগজ পত্র তৈরি করতে ব্যর্থ হব। আর যারা মাস্টার্স প্রোগ্রামে আবেদন করতে চান!! তাদের জন্য বছরে দুইটি সুযোগ দেওয়া হয়। যেটা বছরের শুরুর দিকে তথা জানুয়ারী এবং সেপ্টেম্বর। তবে যেহেতু আপনাকে বিডি থেকে বিভিন্ন ডকুমেন্টস তৈরি করতে হয়, তাই আপনাকে আগে থেকেই পূর্ব প্রস্তুতি নিতে হবে। আর তাই যারা আমাদের মাধ্যমে ইতালির ২০১৬ সালের ব্যাচেলর ও মাস্টার্স প্রোগ্রামের প্রথম সেশনের তথা (সেপ্টেম্বর সেশনের) জন্য আবেদন করতে চান, তাদের আর দেরি না করে অতিসত্বর আমিওপারি টিম এর সাথে যোগাযোগ করার জন্য অনুরোধ করা যাচ্ছে।

উল্লেখ্য বিগত বছর গুলোতে ইতালির স্টুডেন্ট ভিসার জন্য আইএলটিএস (IELTS) এর প্রয়োজন ছিল না, কিন্তু বর্তমানে আপনাকে অবশই এই কোর্স করতে হবে।

এবং অবশ্যই ১০ই জানুয়ারি ২০১৬ এর আগেই আপনাকে আপনার সকল সার্টিফিকেট ও মার্কশিট বোর্ড, এডুকেশন মিনিস্ত্রি ও ফরেন মিনিস্ত্রি থেকে সত্যায়িত করিয়ে নিতে হবে, অন্যথায় আমরা সেই ফাইল গুলোতে কোন প্রকার সাহায্য করতে পারবো না।  

আমাদের সাথে যোগাযোগের বিস্তারিতঃ স্ক্যাইপ- amiopari টেলঃ +৩৯ ০৬২৪৪০৫২১৭ মোবাইল +৩৯ ৩৩৮১৪০৮৯১৭ (WIND)মোবাইলঃ +৩৯ ৩২০০৪১২৫৪০ (WIND)  মোবাইলঃ +৩৯ ৩৪২৭৯৭৩২৮০ (WIND) ইমেইলঃ  info@amiopari.com

ঠিকানাঃ Via Delle Albizzie-27, 00172 Rome (Centocelle), Italy.

উল্লেখ্য ইতালি,জার্মান,ফ্রান্স,সুইজারল্যান্ড সহ সমগ্র ইউরোপের যেকোনো বিষয়, যেমন ভিসা সংক্রান্ত ও মাইগ্রেসন বিষয়ে সকল তথ্য,ইউরোপের দেশ গুলোতে কিভাবে সরাসরি সরকারী বিভিন্ন মাধ্যমের সাথে সংযুক্ত হয়ে লিগ্যাল ভাবে আসা যায়? ও আসার পর আপনার করনীয় কি? কোথায় জাবেন? কিভাবে কি করবেন? সহ ইউরোপের প্রবাস জীবন যাপন সম্পর্কে যেকোনো ধরনের সাহায্য ও সহযোগীতা পেতে আমাদের পেইজ লাইক দিয়ে রাখতে পারেন। আমাদের অফিসিয়াল ফেসবুক পেজে যেতে এখানে ক্লিক করুন।
এতে করে ইউরোপের যেকোনো দেশে সরকারী ভাবে কোন প্রজেক্ট প্রকাশ হওয়ার সাথে সাথে আপনি আপনার ফেসবুকের ওয়ালে পেয়ে যাবেন।
এবং আপনারা চাইলে সরাসরি আমিওপারি টিম এর সাথে আপনাদের প্রয়োজন অনুযায়ী ইউরোপ সংক্রান্ত যেকোনো বিষয়ে জানার জন্য যোগাযোগ করতে পারেন।
আমাদের সাথে যোগাযোগ করার জন্য এখানে ক্লিক করুন।

*****লেখাটি ভালো লাগলে আপনার বন্ধুদের সাথে শেয়ার করুণ!*****

Lesar

আমিওপারি নিয়ে আপনাদের সেবায় নিয়োজিত একজন সাধারণ মানুষ। যদি কোন বিশেষ প্রয়োজন হয় তাহলে আমাকে ফেসবুকে পাবেন এই লিঙ্কে https://www.facebook.com/lesar.hm

৩ thoughts on “যারা ইতালিতে ২০১৬ সালের স্টুডেন্ট ভিসার প্রথম সেশনে ব্যাচেলর ও মাস্টার্স প্রোগ্রামের জন্য তাদের শেষ সময় ১০ই জানুয়ারি ২০১৬।”
  1. I want to do masters in chemistry.
    I had IOM verified documents ssc hsc honours
    .
    pls let me know the total cost of it.and condition

  2. ভাই আমাকে একটু সাহায্য করবেন প্লিজ, আমি আমার ছোট ভাইকে ইতালিতে student visa র জন্য আবেদন করতে চাই।এখন আমাদের কি কি কাগজ পত্র লাগবে দয়া করে বলবেন?এটা আমার নাম্বার-3205653787

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *