• Sun. Oct ১৭, ২০২১

আমিওপারি ডট কম

ইতালি,ইউরোপের ভিসা,ইম্মিগ্রেসন,স্টুডেন্ট ভিসা,ইউরোপে উচ্চ শিক্ষা

সতর্কবার্তা,ইতালিতে যারা ব্যবসায়ী কাগজে ফ্যামিলি নিয়ে আসার জন্য ভিএফএসে ফাইল জমা দিয়েছেন বা দিবেন? তাদের নতুন একটি বিষয় না জানলেই নই?

ByLesar

Nov 23, 2015

প্রিয় আমিওপারির সম্মানিত পাঠক বৃন্দ আশা করি আপনারা মহান সৃষ্টি কর্তার অশেষ রহমতে সবাই ভালোই আছেন। বরাবরের মতো আমিওপারি টিম আপনাদের জন্য অনেক গুরুত্বপূর্ণ একটি বিষয় নিয়ে হাজির। আসলে আমরা অনেক দুক্ষের সাথে আপনাদের একটি বিষয় নিয়ে সতর্ক করে দিতে চাই। আপনারা সকলেই জানেন বর্তমানে ইতালিতে নিজেদের পরিবার নিয়ে আসার বিষয়ে ইতালিয়ান সরকার প্রতিনিয়ত দিন দিন অনেক কড়াকড়ি নিয়ম করে যাচ্ছে, বর্তমানে কিছুদিন পরপরি তারা নতুন নতুন নিয়ম বেঁধে দিচ্ছে, যা মেনে চলা বা যোগাড় করা আমাদের জন্য অনেক কষ্টকর বিষয় হয়ে দাঁড়াচ্ছে। এতদিন ইতালিতে ফ্যামিলি নিয়ে আসার জন্য আবেদন কারীর ফাইল শুধুমাত্র ইতালিতে নানা ভাবে যাচাই বাঁচাই করা হত, কিন্তু বর্তমানে এই বিষয়টি সুদূর বাংলাদেশেও গিয়ে দাঁড়িয়েছে। মানে এতদিন যারা ব্যবসায়িক কাগজ পত্র দেখিয়ে ইতালিতে ফ্যামিলি নিয়ে আসার জন্য কাগজ জমা করাতেন, তাদের ফাইল ইতালিতে প্রেফেত্তুরাতে নানা ভাবে কন্ট্রোল করার পর নুল্লা অস্তা বুঝিয়ে দিত, যা আমরা পরে বাংলাদেশে ভিএফএসের মাদ্ধমে ইতালিয়ান দুতাবাসে জমা করিয়ে ফ্যামিলি ভিসা পেয়ে যেতাম। কিন্তু বর্তমানে ফ্যামিলি ফাইল গুলো শুধু মাত্র ইতালিতে নয় দেশেও তারা নানা ভাবে যাচাই বাঁচাই করা শুরু করে দিয়েছে, এবং ইতি মদ্ধে অনেকের জমাকৃত ফ্যামিলি ফাইল প্রত্যাখ্যান ও করেছে। যা আমাদের জন্য অনেক দুঃখ জনক একটি বিষয়।

আসলে নতুন ভাবে তারা দেশে কি বিষয়ে কড়া নজর দিচ্ছে? আসুন জেনে নেই সেই বিষয় গুলো!!
যেমন সাধারনত আমরা যারা ইতালিতে ব্যবসায়িক কাগজ দিয়ে ফ্যামিলি ভিসা তথা নুল্লা অস্তা তুলি, তারা সবাই হয়তো অবগত থাকবেন যে, আপনি যে ব্যবসা করছেন তার সকল টাক্স সরকারকে প্রদান করার বিষয়টি তারা ভালো করে নজর দারী করে, এবং আমরা জানি যে এই ট্যাক্স অনেক বেশি হওয়ার কারনে অনেকেই ট্যাক্স গুলোকে রাতা তথা কিস্তিতে পরিনত করিয়ে নেন, এবং যেখানে আপনার টোটাল ট্যাক্স ৩/৪ অথবা ৫ হাজার ইউরো দিতে হবে, সেখানে কিস্তিতে করিয়ে প্রথম দুই/টিনতা ট্যাক্স পরিশোধের কাগজ নিয়ে গিয়ে, ফ্যামিলি নুল্লা অস্তা তুলে নিয়ে আসেন। মানে আপনার সেই ৫ হাজার ইউরোর ট্যাক্স এর জায়গায় সেটাকে কিস্তিতে করিয়ে আপনি হয়তো ৬০০ থেকে ৯০০ ইউরো পর্যন্ত ট্যাক্স পরশোধ করেছেন, এবং একবার নুল্লা অস্তা বেড় হোয়ে গেলে আপনারা আর সেই ট্যাক্স পরিশোধ করেন না। আর তাই বর্তমানে আপনি ইতালি থেকে নুল্লা অস্তা বের করে দেশে জমা করার পর বাংলাদেশ থেকে ইতালিস্থ দূতাবাস তিন চার মাস সময়নিয়ে যাচাই করে দেখে, যে আপনারা সেই কিস্তি করা ট্যাক্স গুল এখনো পরিশোধ করছেন কিনা। যদি মাসে মাসে পরিশোধ করে থাকেন তাহলে কোন সমস্যা নেই, কিন্তু যদি তারা ভেরিফাই করে দেখে যে আপনি নুল্লা অস্তা হাতে পাওয়ার পর থেকে আর ট্যাক্স পরিশোধ করছেন না। তাহলে আপনার ফামিলি ফাইল প্রত্যাখ্যান করে দিবে ভিসা না দিয়ে।
কাজেই সকলের দৃষ্টি আকর্ষণ করা যাচ্ছে যে, আপনারা ইতালিতে নুল্লা অস্তা হাতে পাওয়ার পর দেশে কাগজ জমা করার পরেও আপনাদের সেই ট্যাক্স গুল যথারীতি পরিশোধ করে যাবেন, অন্যথায় তারা আপনার পরিবারের ভিসা নাও দিতে পারে।

বিঃদ্রঃ যারা দেশে ভিএফএসে তাদের ফ্যামিলি বা যেকোনো ভিসার ফাইল জমা করাতে পারছেন না? তারা আমিওপারি টিম এর সাথে যোগাযোগ করতে পারেন। শুধু তাই নয় যারা ইতালিতে ফ্যামিলি ফাইল নিয়ে নানান ধরনের সমস্যায় ভুগছেন তারাও যেকোনো সমস্যার সমাধান পেতে আমাদের সাথে যোগাযোগ করতে পারেন।

আমাদের সাথে যোগাযোগের বিস্তারিতঃ স্ক্যাইপ- amiopari টেলঃ +৩৯ ০৬২৪৪০৫২১৭ মোবাইল +৩৯ ৩৩৮১৪০৮৯১৭ (WIND)মোবাইলঃ +৩৯ ৩২০০৪১২৫৪০ (WIND)  মোবাইলঃ +৩৯ ৩৪২৭৯৭৩২৮০ (WIND) ইমেইলঃ  info@amiopari.com

ঠিকানাঃ Via Delle Albizzie-27, 00172 Rome (Centocelle), Italy.

উল্লেখ্য ইতালি,জার্মান,ফ্রান্স,সুইজারল্যান্ড সহ সমগ্র ইউরোপের যেকোনো বিষয়, যেমন ভিসা সংক্রান্ত ও মাইগ্রেসন বিষয়ে সকল তথ্য,ইউরোপের দেশ গুলোতে কিভাবে সরাসরি সরকারী বিভিন্ন মাধ্যমের সাথে সংযুক্ত হয়ে লিগ্যাল ভাবে আসা যায়? ও আসার পর আপনার করনীয় কি? কোথায় জাবেন? কিভাবে কি করবেন? সহ ইউরোপের প্রবাস জীবন যাপন সম্পর্কে যেকোনো ধরনের সাহায্য ও সহযোগীতা পেতে আমাদের পেইজ লাইক দিয়ে রাখতে পারেন। আমাদের অফিসিয়াল ফেসবুক পেজে যেতে এখানে ক্লিক করুন।
এতে করে ইউরোপের যেকোনো দেশে সরকারী ভাবে কোন প্রজেক্ট প্রকাশ হওয়ার সাথে সাথে আপনি আপনার ফেসবুকের ওয়ালে পেয়ে যাবেন।
এবং আপনারা চাইলে সরাসরি আমিওপারি টিম এর সাথে আপনাদের প্রয়োজন অনুযায়ী ইউরোপ সংক্রান্ত যেকোনো বিষয়ে জানার জন্য যোগাযোগ করতে পারেন।
আমাদের সাথে যোগাযোগ করার জন্য এখানে ক্লিক করুন।

*****লেখাটি ভালো লাগলে আপনার বন্ধুদের সাথে শেয়ার করুণ!*****

Lesar

আমিওপারি নিয়ে আপনাদের সেবায় নিয়োজিত একজন সাধারণ মানুষ। যদি কোন বিশেষ প্রয়োজন হয় তাহলে আমাকে ফেসবুকে পাবেন এই লিঙ্কে https://www.facebook.com/lesar.hm

One thought on “সতর্কবার্তা,ইতালিতে যারা ব্যবসায়ী কাগজে ফ্যামিলি নিয়ে আসার জন্য ভিএফএসে ফাইল জমা দিয়েছেন বা দিবেন? তাদের নতুন একটি বিষয় না জানলেই নই?”

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *