• Wed. Aug ৪, ২০২১

আমিওপারি ডট কম

ইতালি,ইউরোপের ভিসা,ইম্মিগ্রেসন,স্টুডেন্ট ভিসা,ইউরোপে উচ্চ শিক্ষা

ব্রেকিং নিউজ ইতালি প্রবাসী কাগজ ধারীদের জন্য। এখন থেকে আর ospitalità দিয়ে সৌজর্ন্য নবায়ন করা যাবে না।

ByLesar

Feb 10, 2015

প্রিয় আমিওপারির সম্মানিত পাঠক বৃন্দ আশা করি মহান সৃষ্টি কর্তার অশেষ রহমতে আপনারা সবাই ভালোই আছেন। আমরা অতি দুঃখের সাথে জানাচ্ছি যে ইতালির ইম্মিগ্রেশন বিভাগ দিনে দিনে অনেক কড়াকড়ি করা হচ্ছে। কিছু দিন আগে ফ্রান্সের সন্ত্রাসী মূলক কর্মকাণ্ডকে কেন্দ্র করে বর্তমানে ইউরোপ সহ ইতালিতে প্রবাসীদের উপর কড়া নজর রাখা হচ্ছে। এবং সেই সাথে সাথে যারা ইতালিতে লিগ্যাল ভাবে বসবাস করছেন তথা পেরমেসসো দি সৌজর্ন্য ধারী, তাদের জন্য নতুন একটি আইন করা হয়েছে।

আমরা যারা রোম প্রবাসী তারা তাদের পেরমেসসো দি সৌজর্ন্য নবায়ন করার ক্ষেত্রে এতদিন বিভিন্ন সংস্থার রেসিডেন্স বা শুধু ospitalità বা Cessione fabbricato দিয়েই নবায়ন করিয়ে নিতে পারতেন। কিন্তু বর্তমানে নতুন এই আইনে, আর সেই সংস্থার রেসিডেন্স বা শুধু ospitalità দিয়ে পেরমেসসো দি সৌজর্ন্য নবায়ন করতে পারবেন না ( যারা ইতালিতে নতুন বা ইতালির বাইরে? এবং যারা জানেন না এই ospitalità বা Cessione fabbricato কি? তারা চাইলে এখানে ক্লিক করে আমাদের টিমের, এই বিষয়ের উপরে লেখাটি পড়ে আসতে পারেন)। উল্লেখ্য উক্ত আইন সকলের জন্য এবং সব ধরনের পেরমেসসো দি সৌজর্ন্য ধারীদের ক্ষেত্রে প্রযোজ্য।আপনি নরমাল সৌজর্ন্য নবায়ন করাতে দেন? অথবা কার্টা দি সৌজর্ন্যের জন্য জমা দেন!! এবং যদি আপনি আপনার পেরমেসসো দি সৌজর্ন্য নবায়ন করাতে চান? তাহলে সকলকেই কোন একটি বাসার ঠিকানার উপর রেসিডেন্স কার্ড তথা carta d’identità করাতেই হবে!!  শুধু তাই নয় আবার এই রেসিডেন্স কার্ড তথা carta d’identità করাতেও বিভিন্ন কমুনেতে আনা হয়েছে নতুনত্ব বা আগের তুলনায় অনেক কড়াকড়ি নিয়ম করা হয়েছে। যাই হোক ওদের দেশে থাকতে হলে আমাদের ওদের নিয়ম মেনেই চলতে হবে।

উল্লেখ্য ইতিমদ্ধে আনেকেই রোমের সেন্ট্রাল থানা থেকে ফিরত এসেছেন। রেসিডেন্স না থাকার কারনে তাদের কাগজে সমস্যা করা হচ্ছে কোস্তুরা থেকে।

আর তাই আমিওপারি টিম এই ক্ষেত্রে আপনাদের জন্য ব্যাপক ভুমিকা রাখতে পারে। যেমন আপনাদের মধ্যে যারা বাসার মালিক বা বাসা ভাড়া নিয়ে রয়েছেন? এবং আপনাদের মধ্যে যাদের পক্ষে সম্ভব কাউকে রেসিডেন্স দেওয়া!! তারা আমাদের সাথে যোগাযোগ করতে পারেন। আবার যাদের কাগজ নবায়ন করার জন্য একটি বাসার রেসিডেন্স প্রয়োজন? তারাও আমাদের সাথে যোগাযোগ করতে পারেন।আপনি ইতালির যেকোনো প্রভিঞ্চিতেই থাকেন না কেন? আপনি আমাদের সাথে যোগাযোগ করতে পারেন। আর এখানে আমরা একটি মাধ্যম হয়ে আপনাদের দুই পক্ষ্যের মধ্যে একটি যোগসূত্র তৈরি করে দিতে পারবো। যার মাধ্যমে আমরা প্রবাসের মাটিতে একে অপরের সাহায্যে এগিয়ে আসতে পারবো। তবে আপনাদের অবশ্যই আমাদের ইতালির রোম ( চেন্তেচেল্লে) তথা আমাদের প্রধান কার্যালয়ে যোগাযোগ করতে হবে।আমাদের সাথে যোগাযোগ করার বিস্তারিত জানতে এখানে ক্লিক করুন

আর যারা আপনাদের ফেসবুকে আমাদের সাইটের প্রতিটি লেখা পেতে চান তারা এখানে ক্লিক করে আমাদের অফিশিয়াল ফেসবুক পেজে গিয়ে লাইক দিয়ে রাখতে পারেন। তাহলে আমিওপারিতে প্রকাশিত প্রতিটি লেখা আপনার ফেসবুক নিউজ ফিডে পেয়ে যাবেন। ধন্যবাদ।

*****লেখাটি ভালো লাগলে আপনার বন্ধুদের সাথে শেয়ার করুণ!*****

Lesar

আমিওপারি নিয়ে আপনাদের সেবায় নিয়োজিত একজন সাধারণ মানুষ। যদি কোন বিশেষ প্রয়োজন হয় তাহলে আমাকে ফেসবুকে পাবেন এই লিঙ্কে https://www.facebook.com/lesar.hm

১২ thoughts on “ব্রেকিং নিউজ ইতালি প্রবাসী কাগজ ধারীদের জন্য। এখন থেকে আর ospitalità দিয়ে সৌজর্ন্য নবায়ন করা যাবে না।”
  1. ami sharif mia invaldo 40%akhon ami kikorte pari .samne amar kagoj renew korte hobe .amake akta poramorsho den. ami upokritto hobo. abong ami italy-te-ese konodin kaj koreni.2 bosor cilam social-er-under-a-karon amar boyos cilo 18 nice. bortoman boyos 20.otopor 40 percent invalid diye kono kichu kora shombob ki na janale upokritto ho.
    donnobad.

  2. vai ami taki venezia but ekan teke asa amar pokke kicuta kotin bepar jodi doya kore phone numberta diten tahole valo hoto.jodi na hoi ta hole aste hobe.

  3. Dada, ami thaki Paris a Amar card er meaad ses hobe march2016 te ekhon resident card kortehole kivabe ki nd koto euro lagtepare plz…….

  4. Vai Ami Carta DI Soggiorno Joma Dibo, Ekhon Amar Gizzi Pizzirani Songsther Residence o Basar Ospiti Ase Cartar Jonny Joma Deoa Jabe kina Janale OPokrito Hotam. CGL Bolse Deoa jabe Ami Tension E Asi….Abr keo keo bolse basr residence lagbe….

  5. normal permesso di soggiorno renew korte
    ki onno sohorer recidence hole kono somossa
    hobe? ami rome e taki, amar residence onno
    sohorer.

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *