• Tue. Aug ৩, ২০২১

আমিওপারি ডট কম

ইতালি,ইউরোপের ভিসা,ইম্মিগ্রেসন,স্টুডেন্ট ভিসা,ইউরোপে উচ্চ শিক্ষা

ব্রেকিং নিউজ ইতালির রোমে ডিজিটাল পাসপোর্টের এপয়েন্টমেন্ট পাওয়া যাবে খুব সহজেই এবং চাইলে আগামী দুই দিনের মধ্যেও নিতে পাড়বেন? কিন্তু কিভাবে? আসুন জেনে নেই বিস্তারিত?

ByLesar

Jul 10, 2015

প্রিয় আমিওপারির সম্মানিত পাঠক বৃন্দ শুরুতেই মহান সৃষ্টি কর্তার নাম নিয়ে শুরু করছি।আশা করি আপনারা মহান আল্লাহ্‌র অশেষ রহমতে ভালোই আছেন। বরাবরের মতো আজকেও আমিওপারি টিম আপনাদের জন্য অনেক গুরুত্বপূর্ণ এবং আমাদের ইতালি প্রবাসী সকলের জন্য এক আনন্দের খবর নিয়ে হাজির। বন্ধুরা ইতিমধ্যে আমরা সকেলেই জানি যে, বর্তমানে সমগ্র বিশ্ব জুড়ে বাংলাদেশি দূতাবাস গুলতে ডিজিটাল পাসপোর্ট এর উপর নানা ধরনের কার্যক্রম দেখা যাচ্ছে। এবং সেই সাথে সাথে ইতালিতে বাংলাদেশি দূতাবাস গুলোও কিন্তু পিছিয়ে নেই। বন্ধুরা আপনাদের মনে থাকার কথা ইতালির রোম ও মিলানে কনস্যুলেটে ডিজিটাল পাসপোর্টের কাজ শুরু করার সাথে সাথে “আমিওপারি টিম” আপনাদের মাঝে ডিজিটাল পাসপোর্ট আবেদন করার বিস্তারিত সকল বিষয় গুলো বিভিন্ন ভিডিওটিউটোরিয়াল এর মাধ্যমে আপনাদের হাতে ধরে বুঝিয়ে দিয়েছিলো (আমাদের সেই লেখাটি পরতে চাইলে এখানে ক্লিক করুন)। যা দেখে হাজার হাজার ইতালি প্রবাসী তাদের ডিজিটাল পাসপোর্ট এর জন্য আবেদন করেছেন। এবং সেই সাথে সাথে আপনারা এতো পরিমান মেইল ও কল করে আমাদের অভিনন্দন ও ধন্যবাদ জানিয়েছেন!! তাতে করে আমরা সত্যিই আপনাদের কাছে কৃতজ্ঞ ও অনুপ্রাণিত। আর তাই আজকেও আমরা আপনাদের জন্য নতুন আর একটি বিষয় নিয়ে হাজির।

যাইহোক অনেকেই আমাদের সেই লেখাকে অনুস্মরণ করে ডিজিটাল পাসপোর্টের জন্য আবেদন করলেও অনেকের মনেই, তথা ডিজিটাল পাসপোর্টের জন্য আবেদন কারীদের মধে দূতাবাস সম্পর্কে একটি অভিযোগ রয়ে গিয়েছিলো? আর সেটি হল? ভাই আমি ডিজিটাল পাসপোর্ট এর জন্য আবেদন করেছি ২০১৫ এর জানুয়ারি মাসে আর আমাকে তারা এপয়েন্টমেন্ট দিয়েছে ২০১৭সালের জুন মাসে। মানে ১৮ মাস পরে এপয়েন্টমেন্ট পেয়েছি!! তো এভাবে কি করে সম্ভব?

হ্যাঁ বন্ধুরা আপনাদের সেই দুঃখ আজ থেকে সুখে পরিণত হতে যাচ্ছে, আমাদের আজকের এই লেখাটি পরার পর আপনার মনে আর সেই বিষয় নিয়ে কোন দুঃখ থাকবে না।

বন্ধুরা ইতালির রোমে অবস্থিত বাংলাদেশ দূতাবাস থেকে প্রকাশিত ডিজিটাল পাসপোর্ট সংক্রান্ত বিজ্ঞপ্তিটি আপনাদের জন্য নিন্মে তুলে ধরা হল। যা দেখার পর আপনাদের অনেকের মনের দুঃখ গুছাবে বলে আমাদের বিশ্বাস>

উপরের বিজ্ঞপ্তি থেকে আপনারা কি বুঝতে পারলেন? আমরা জানি আনেকেই রয়েছেন তাদের বুঝতে কিছুতা কষ্ট হচ্ছে। তাই তাদের জন্য আমরা আরও সহজ করে নিন্মে বুঝিয়ে দিচ্ছি।

মানে আপনাদের সকলেকে যাতে খুব দ্রুত ডিজিটাল পাসপোর্ট বুঝিয়ে দেওয়া যায় সেই জন্য সরকার আলাদা ভাবে বিভিন্ন পদক্ষেপ নিচ্ছে, যেমন ইতালি রোম দূতাবাসের তৃতীয় তালায় শুধু মাত্র ডিজিটাল পাসপোর্ট ও জন্ম নিবন্ধন এবং বিভিন্ন সার্টিফিকেট সংক্রান্ত কাজ করানোর জন্য আলাদা একটি এপার্টমেন্ট ভাড়া নেওয়া হয়েছে। যেখানে অনেক জন নতুন কর্মী নিয়োগ দেওয়া হয়েছে। শুধু মাত্র আপনাদের কথা চিন্তা করে। যাতে করে আপনি,আমি,আমরা খুব দ্রুত ডিজিটাল পাসপোর্ট হাতে পাই।

তার মানে এখন থেকে আপনি ইতালি রোম দূতাবাসের নতুন তৈরি করা ওয়েব সাইটে গিয়ে আপনি আপনার জন্য দিন,ক্ষণ ও সময় দেখে আপনার ইচ্ছা মতো ডিজিটাল পাসপোর্ট এর ফিঙ্গার দেয়ার জন্য এপয়েন্টমেন্ট নিয়ে নিতে পাড়বেন। এবং দূতাবাস আজ থেকে সপ্তাহে প্রতিদিন শুধু শনিবার বাদে, সকাল ৭টা থেকে সন্ধ্যা ৭টা পর্যন্ত খোলা থাকবে এবং অনবরত কাজ করে যাবে। তাই আপনার ডিজিটাল পাসপোর্ট এর এপয়েন্টমেন্ট ও খুব দ্রুত পেয়ে যাচ্ছেন। আর হ্যাঁ!! যারা ইতিমধ্যে এপয়েন্টমেন্ট পেয়েছে!! মানে যাদের ২০১৬ অথবা ২০১৭ তে গিয়ে এপয়েন্টমেন্ট পড়েছে ? তারাও এই সিস্টেমে তথা এই পদ্ধতিতে খুব দ্রুত এপয়েন্টমেন্ট নিয়ে নিতে পাড়বেন, চাইলে আগামী দুই দিনের মধ্যেও আপনার এপয়েন্টমেন্ট এর দিন ধার্য করে নিতে পারেন। তবে আপনাকে এর জন্য এক্ষনি এই কাজটি করতে হবে। বন্ধুরা আসা করি আপনাদের বুঝাতে পেরেছি।

আর যদি আপনাদের মধ্যে কারো কোন সমস্যা থাকে বা এপয়েন্টমেন্ট নিতে পারছেন না? বা দ্রুত এপয়েন্টমেন্ট নিতে অথবা এই বিষয়ে যেকোনো সাহায্যে আপনারা সরাসরি আমিওপারির অফিসে এসে যোগাযোগ করতে পারেন। তাহলে আমাদের টিম আপনাকে এই বিষয়ে সকল ধরনের সাহায্য করবে।

আমাদের সাথে যোগাযোগের বিস্তারিতঃ স্ক্যাইপ- amiopari টেলঃ +৩৯ ০৬২৪৪০৫২১৭ মোবাইল +৩৯ ৩৩৮১৪০৮৯১৭ (WIND)মোবাইলঃ +৩৯ ৩২০০৪১২৫৪০ (WIND)  মোবাইলঃ +৩৯ ৩৪২৭৯৭৩২৮০ (WIND) ইমেইলঃ  info@amiopari.com

ঠিকানাঃ Via Delle Albizzie-27, 00172 Rome (Centocelle), Italy.

কিভাবে আমাদের অফিসে আসবেন? কতো নাম্বার বাস/ট্রাম/মেট্রো ধরে? ইত্যাদি জেনে নিতে পারেন এখানে ক্লিক করে?

আর যারা আপনাদের ফেসবুকে আমাদের সাইটের প্রতিটি লেখা পেতে চান তারা এখানে ক্লিক করে আমাদের অফিশিয়াল ফেসবুক পেজে গিয়ে লাইক দিয়ে রাখতে পারেন। তাহলে আমিওপারিতে প্রকাশিত প্রতিটি লেখা আপনার ফেসবুক নিউজ ফিডে পেয়ে যাবেন। ধন্যবাদ।

আর হ্যাঁ কিভাবে ৫ বছর পূর্ণ হওয়ার পর আপনার ডিজিটাল পাসপোর্ট নবায়ন করাবেন? সেই বিষয়ে জানতে এখানে ক্লিক করুন।

*****লেখাটি ভালো লাগলে আপনার বন্ধুদের সাথে শেয়ার করুণ!*****

Lesar

আমিওপারি নিয়ে আপনাদের সেবায় নিয়োজিত একজন সাধারণ মানুষ। যদি কোন বিশেষ প্রয়োজন হয় তাহলে আমাকে ফেসবুকে পাবেন এই লিঙ্কে https://www.facebook.com/lesar.hm

৪ thoughts on “ব্রেকিং নিউজ ইতালির রোমে ডিজিটাল পাসপোর্টের এপয়েন্টমেন্ট পাওয়া যাবে খুব সহজেই এবং চাইলে আগামী দুই দিনের মধ্যেও নিতে পাড়বেন? কিন্তু কিভাবে? আসুন জেনে নেই বিস্তারিত?”
  1. apnader ke donnobad die choto korbona. jani onek besto thaken shei bestotar majhe jodi ektu shomoy hoy notun website kivabe ki korte hobe eta niye chotto akta tutorial banaten amader onek buste shubida hoto. plz vai kritoggo thakibo.

  2. Site is forbidden.
    !!! Your php script has an error or account was terminated for terms infringement.
    সাইটতো ওপেন হয় না। কিভাবে এপয়েন্টমেন্ট নিব ??

  3. Donnovad apnader ke, kintu vai passporter fingerprint howar por passport ready hoice kina va passport asce kina ta kibave chek kora jay online aktu bolven. Karon Bangladesh embassy theke je website deya hoice ta theke ami bujte pari na va chek korar moto kono system dekhi na. Doya kore volben ki kibabe chek kora jay valo vabe,donnovad

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *