• Sat. Oct ২৩, ২০২১

আমিওপারি ডট কম

ইতালি,ইউরোপের ভিসা,ইম্মিগ্রেসন,স্টুডেন্ট ভিসা,ইউরোপে উচ্চ শিক্ষা

ইউরোপে ভিসা নিয়ে প্রবেশ করা অবৈধদের নিয়ে এপ্রিলে থেকে Amber Light নামে নতুন অভিযান চলবে।

ByLesar

Mar 28, 2015

প্রিয় আমিওপারির সম্মানিত পাঠক বৃন্দ শুরুতেই মহান সৃষ্টি কর্তার নাম নিয়ে শুরু করছি।আশা করি আপনারা মহান আল্লাহ্‌র অশেষ রহমতে ভালোই আছেন।আপনারা যারা ইউরোপের বিভিন্ন দেশে রয়েছে!! তাদের সকলেরই মনে থাকার কথা গতবছরে তথা ১৩ অক্টোবর থেকে ২৬ অক্টোবর ২০১৪ তে সম্পূর্ণ ইউরোপ জুড়ে  “Operation Mos Maiorum”। নামে একটি অভিযান চালানো হয়েছিলো।যার প্রধান লক্ষ্য ছিল,কিভাবে ইতালি সহ ইউরোপে অবৈধ অভিবাসীরা প্রবেশ করছে তথা অনুপ্রবেশ পয়েন্ট সনাক্ত করা। এবং কিভাবে তারা সেঞ্জেনভুক্ত এলাকায় এক স্থান থেকে অন্য স্থানে প্রবেশ করছে? এবং কে বা কারা এদের সাহায্য করছে? মানে পাচারকারীদের নেটওয়ার্ক সম্পর্কে পরিপূর্ণ ধারণা ও এদের গ্রেফতার করাই সেইঅপারেশনের মূল উদ্দেশ্য ছিল।

তো সেই অপারেশনের পর এবার ইউরোপিয়ান ইউনিয়ন তথা সমগ্র ইউরোপ জুড়ে আগামী ১ এপ্রিল ২০১৫ থেকে  “Amber Light” নামে নতুন একটি  অপারেশনে নামছে। যার মূল উদ্দেশ্য ইউরোপে সেনজেন ভিসা নিয়ে বৈধ ভাবে প্রবেশ করে অবৈধ ভাবে থেকে যাওয়া দের সম্পর্কে তথ্য সংগ্রহ করা। কেননা ইউরোপে প্রটি বছর প্রচুর পরিমাণ সেনজেন ভিসায় প্রবেশ করছে, কিন্তু সময় শেষ হওয়ার পর আর নিজ নিজ দেশে ফিরে না গিয়ে অবৈধ ভাবে রয়ে যাচ্ছে ইউরোপে। আর তাই নতুন এই অভিযানে ইউরোপের বিভিন্ন দেশের লোকাল এয়ারপোর্ট সহ বিভিন্ন এলাকায় ব্যাপক পরিমাণ পুলিশি অভিযান চলবে। “Amber Light” নামের নতুন   এই অভিযান আগামী ১ এপ্রিল থেকে ১৪ এপ্রিল এবং ১৮ এপ্রিল থেকে ৩০ এপ্রিল ২০১৫ পর্যন্ত চলবে। যেখানে অবৈধ ডকুমেন্টস ধারীদের সম্পর্কে ধারনা সংগ্রহ করা ইত্যাদি বিষয়ের উপর জোড় দেওয়া হবে। আরও বিস্তারিত জানতে এখানে ক্লিক করে জেনে নিতে পারেন।

উল্লেখ্য যদি কেউ ইউরোপের সেনজেন ভিসা নিয়ে অবৈধ থাকেন তাহলে তারা চাইলে পর্তুগালের কাগজ করতে পারবেন। আর সেই সম্পর্কে বিস্তারিত জানতে এখানে ক্লিক করুন।

আর যদি আপনাদের কোন সমস্যা বা মনে কোন প্রশ্ন থাকে তাহলে সরাসরি আমিওপারি টিম এর সাথে যোগাযোগ করতে পারেন। আর আমাদের সাথে যোগাযোগ করার বিস্তারিত জানার জন্য এখানে ক্লিক করুন।

আর যারা আপনাদের ফেসবুকে আমাদের সাইটের প্রতিটি লেখা পেতে চান তারা এখানে ক্লিক করে আমাদের অফিশিয়াল ফেসবুক পেজে গিয়ে লাইক দিয়ে রাখতে পারেন।তাহলে আমিওপারিতে প্রকাশিত প্রতিটি লেখা আপনার ফেসবুক নিউজ ফিডে পেয়ে যাবেন। ধন্যবাদ।

*****লেখাটি ভালো লাগলে আপনার বন্ধুদের সাথে শেয়ার করুণ!*****

Lesar

আমিওপারি নিয়ে আপনাদের সেবায় নিয়োজিত একজন সাধারণ মানুষ। যদি কোন বিশেষ প্রয়োজন হয় তাহলে আমাকে ফেসবুকে পাবেন এই লিঙ্কে https://www.facebook.com/lesar.hm

One thought on “ইউরোপে ভিসা নিয়ে প্রবেশ করা অবৈধদের নিয়ে এপ্রিলে থেকে Amber Light নামে নতুন অভিযান চলবে।”

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *