• Fri. Sep ২৪, ২০২১

আমিওপারি ডট কম

ইতালি,ইউরোপের ভিসা,ইম্মিগ্রেসন,স্টুডেন্ট ভিসা,ইউরোপে উচ্চ শিক্ষা

সীমিত করা হচ্ছে ডেনিশ গ্রিন কার্ড স্কিম!

Byadilzaman

Apr 9, 2014

২০০৮ সালে যে উদ্দেশ্য নিয়ে ডেনমার্ক গ্রিনকার্ড স্কিম চালু করা হয়েছিল ২০১৪-তে এসে দেখা যাচ্ছে সে উদ্দেশ্যর পঞ্চাশ শতাংশও সাফল্যের মুখ দেখছে না। অর্থাৎ গ্রিনকার্ড স্কিম চালু করা হয়েছিল সারা বিশ্বের সকল উচ্চ শিক্ষিত এবং দক্ষ প্রফেশনালদের ডেনমার্কে শ্রমবাজারের এনে এদেশের যে যে সেক্টরে প্রফেশনালদের স্বল্পতা রয়েছে সে স্থানটি পূরণ করা কিন্তু বাস্তবে দেখা যাচ্ছে বিপরীত। উচ্চ শিক্ষিত এবং দক্ষ প্রফেশনালদের ডেনমার্কে এসে নিয়োজিত রয়েছ বিভিন্ন অদক্ষ বিভিন্ন কাজে এবং এক পরিসঙ্খানে এ দেশে গ্রিনকার্ড নিয়ে আসা প্রায় ৬৫% ভাগই অদক্ষ কাজে নিয়োজিত রয়েছে।

এইমাত্র ডেনিশ টিভির এক সাংবাদিকের ফোন কল সূত্রে জানতে পারলাম ডেনমার্কের বর্তমান কোয়ালিশন সরকার আগামীকাল ডেনিশ পার্লামেন্টে একটা নতুন বিল আনতে যাচ্ছে যেখানে।
# গ্রিনকার্ডকে তিন(৩) বছর থেকে কমিয়ে দুই(২) বছর করা হবে।
# বছরে ৩১৫০০০ আয়ের ব্র্যাকেট দিয়ে দেয়া হবে এবং প্রথম বছর থেকেই উক্ত আয়ের জব থাকতে হবে অর্থাৎ মাসে প্রায় ২৬০০০ ডেনিশ ক্রোনারের কিছু বেশি আয় করতে হবে।

উপসংহারে বলা যায়, গ্রিনকার্ড নিয়ে আসা অর্ধেকেরও বেশির পক্ষে উক্ত আয়ের ব্র্যাকেট রক্ষা করা সম্ভব হবে না এবং গ্রিনকার্ড মূলত প্রকৃত উচ্চ শিক্ষিত এবং দক্ষ প্রফেশনালদের জন্য প্রযোজ্য হবে। গ্রিনকার্ড নিয়ে বিস্তারিত একটি লেখা থাকবে শিগ্রিই।

*****লেখাটি ভালো লাগলে আপনার বন্ধুদের সাথে শেয়ার করুণ!*****

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *