• Wed. Oct ২০, ২০২১

আমিওপারি ডট কম

ইতালি,ইউরোপের ভিসা,ইম্মিগ্রেসন,স্টুডেন্ট ভিসা,ইউরোপে উচ্চ শিক্ষা

সৌদি আরবগামী বাংলাদেশী কর্মীদের জন্য প্রামাণ্যচিত্র!অনেক তথ্য নিয়ে তৈরি করা এতে জানার আছে অনেক কিছু!

ByLesar

Oct 8, 2014

Kingdom of Saudi Arabia (KSA) আমাদের কাছে দেশটির পরিচিতি সৌদি আরব নামে। মধ্য প্রাচ্যের সবচেয়ে বড় রাষ্ট্র সৌদি আরব, যার আয়তন ৮ লাখ ৭০ হাজার বর্গমাইল।বাংলাদেশের ১৫ গুণবড় হলেও রাষ্ট্র সৌদি আরবের লোক সংখ্যা মাত্র পোঁনেতিন কোটি। প্রতি বর্গ কিলোমিটারে মাত্র ১২ জন মানুষের বসবাস। রাজতন্ত্র শাসিত দেশ টিতে কিং বা বাদশাহ-ই সর্বচ্চ ক্ষমতা ধর। এই রাষ্ট্রের বেশির ভাগ অঞ্চল মরুভূমি বা পাহাড়ি এলাকা। ১৩টি প্রদেশ নিয়ে গঠিত সৌদি আরবের রাজধানী রিয়াদ। মক্কা ও মদিনাকে সারাবিশ্বের মুসলমানদের সর্বচ্চ পবিত্র স্থান হিসেবে বিবেচনা করেন।মক্কায় পবিত্র কাবাসরিফে হজ্জ মৌসুম ছাড়াও সাঁরা বসরি ওমরা হজ্জ করার জন্য লাখো মুসলমানদের ভীর লেগে থাকে। সৌদি আরবে ইসলামিক আইন কানুন শরীয়ত মোতাবেক কঠোর ভাবে পরিচালিত হয় বিধায় ছোটখাটো যেকোনো অপরাধের সাজাও কঠোর হয়ে থাকে।ছোটখাটো চুরির জন্য আঙ্গুল ও বড় চুরির জন্য হাতের কব্জি কেটে দেওয়া হয়।কঠোর আইনের আওতায় সৌদি আরবে তিনটি অপরাধের জন্য অভিযুক্ত অপরাধীর শিরচ্ছেদ করা হয়। এরকম আরও অনেক গুরুত্বপূর্ণ তথ্য রয়েছে নিচের ভিডিওটিতে যা দেখে আপনারা সৌদি আরবের জীবন যাপন সম্পর্কে অনেক কিছু জানতে পাড়বেন।
সৌজন্যে : জনশক্তি, কর্মসংস্থান ও প্রশিক্ষণ ব্যুরো, প্রবাসী কল্যান ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়, গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার।


আর যারা আপনাদের ফেসবুকে আমাদের সাইটের প্রতিটি লেখা পেতে চান তারা এখানে ক্লিক করে আমাদের অফিশিয়াল ফেসবুক পেজে গিয়ে লাইক দিয়ে রাখতে পারেন।তাহলে আমিওপারিতে প্রকাশিত প্রতিটি লেখা আপনার ফেসবুক নিউজ ফিডে পেয়ে যাবেন। ধন্যবাদ।

*****লেখাটি ভালো লাগলে আপনার বন্ধুদের সাথে শেয়ার করুণ!*****

Lesar

আমিওপারি নিয়ে আপনাদের সেবায় নিয়োজিত একজন সাধারণ মানুষ। যদি কোন বিশেষ প্রয়োজন হয় তাহলে আমাকে ফেসবুকে পাবেন এই লিঙ্কে https://www.facebook.com/lesar.hm

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *