• Sun. Jul ২৫, ২০২১

আমিওপারি ডট কম

ইতালি,ইউরোপের ভিসা,ইম্মিগ্রেসন,স্টুডেন্ট ভিসা,ইউরোপে উচ্চ শিক্ষা

ইতালির রোমে এই প্রথম সর্ববৃহৎ আকারে Cinecittà World নামে পার্কের উদ্ভদন হতে যাচ্ছে।

ByLesar

Jul 11, 2014

ইতালির রোমে বাচ্চাদের খেলাধুলা ও মজা করার জন্য অনেক ধরণের পার্ক থাকলেও  রোমে কিন্তু আমাদের দেশের মতো নন্দন বা ফ্যান্টাসী কিংডম এর মতো কোন পার্ক নেই। আবার রোম এমন একটি যায়গা যেখানে প্রাকৃতিক সব কিছুই রয়েছে যা অন্যান্য নগরীর মানুষ এ থেকে বঞ্চিত, যেমন রোমে সমুদ্র সৈকত থেকে শুরু করে পাহাড় পর্বত এমনকি শীতের সময় বরফ জমা পাহাড়ে জাওয়া যায় অনেক সহজে, আবার এর চারদিকে ঘিরে রয়েছে ঝর্না,নদী নালা ইত্যাদি ইত্যাদি। যা রোমের বাইরের সবাই এ নিয়ে নিজেদের অভাগা মনে করেন।

এতো দিন রোমে শুধু এই একটি জিনিসের চাহিদা ছিল, আর এখন সেটিও পূর্ণ হতে যাচ্ছে।  রোমে বাচ্চাদের জন্য এটা হবে অনেক বিশাল একটি পাওয়া, বিশেষ করে প্রতিটি বাবা-মা এখন চাইলেই প্রতি সপ্তাহে তাদের সন্তানদের নিয়ে ঘুরে আসতে পারবেন এখানে। আগামী ২৪ জুলাই রোমের মেট্রো এ লাইনের ফেরমাতা চিনেচিত্তা তে উদ্ভদনি হতে যাচ্ছে রোমের এযাবৎ কালের বাচ্চাদের জন্য সবচাইতে বড় পার্ক  ”Cinecittà World”  যার পিছনে আজ পর্যন্ত খরচ হয়েছে ২৫০ মিলিয়ন ইউরো। তাহলে বুঝতেই পারছেন পার্কটি কেমন হবে? অনেক সুন্দর সুন্দর রাইডের সমন্বয়ে পার্কটি সাজানো হয়েছে।

প্রবেশ মূল্য
এখানে প্রবেশ মূল্য দুইভাবে বিভক্ত যেমন সাধারনের জন্য পার্কে প্রবেশ মূল্য ২৯ ইউরো।
আর ১০ বছর পর্যন্ত বাচ্চাদের এবং ৬৫ বছরের বয়স্কদের জন্য পার্কে প্রবেশ মূল্য ২৩ ইউরো।

খোলা ও বন্ধের সময়সূচী
সকাল ১০ টা থেকে রাত ১১ টা পর্যন্ত বছরে ২৬০ দিন খোলা থাকবে।

তোঁ বন্ধুরা আমরা আর তেমন কিছু বলছিনা নিচে আপনাদের কাছে এর কিছু ছবি তুলে ধরছি … ছবি গুলো দেখুন তাহলেই বুঝতে পারবেন।

 

*****লেখাটি ভালো লাগলে আপনার বন্ধুদের সাথে শেয়ার করুণ!*****

Lesar

আমিওপারি নিয়ে আপনাদের সেবায় নিয়োজিত একজন সাধারণ মানুষ। যদি কোন বিশেষ প্রয়োজন হয় তাহলে আমাকে ফেসবুকে পাবেন এই লিঙ্কে https://www.facebook.com/lesar.hm

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *