• Fri. Oct ২২, ২০২১

আমিওপারি ডট কম

ইতালি,ইউরোপের ভিসা,ইম্মিগ্রেসন,স্টুডেন্ট ভিসা,ইউরোপে উচ্চ শিক্ষা

ইতালিতে ড্রাইভিং লাইসেন্স এর উপর কঠিন কিছু আইন ধার্য করা হচ্ছে!! সাঁরা জীবনের জন্য লাইসেন্স নিয়ে নেওয়া হবে। জুলাই ২০১৪ এর মধ্যে এটি শুরু হবে।

ByLesar

Jul 8, 2014

প্রবাসীদের কাছে বর্তমানে এই ইতালিয়ান ড্রাইভিং লাইসেন্স পাওয়া জেনো “অনেকটা আলাদীনের চেরাক পাওয়ার মতো” কেননা দিন দিন এর উপর নতুন নতুন নিয়ম অরোপ করা হচ্ছে, কঠিন করা হচ্ছে বিভিন্ন বিষয় গুলো যা অগে অনেক সহজ ছিল। বর্তমানে ইতালিতে ব্যাপক পরিমান গাড়ীর এক্সিডেন্ট বেড়ে যাওয়া এবং এক্সিডেন্ট দ্বারা প্রাণ-হত্যার প্রতিরোধ করার জন্য এই নতুন নিয়ম আনা হচ্ছে বলে জানান ইতালির পরিবহণ মন্ত্রনালয়ের ভাইস প্রেসিডেন্ট জনাব ‘’Riccardo Nencini’’ তিনি এ বিষয়ে বলেন অনেক চিন্তা ভাবনা করে ইতালিয়ান সরকার এই সিদ্ধান্ত নিয়ে বাধ্য হয়। আর আমাদের নতুন এই নিয়মের কারনে ইতালিতে ৮০% গাড়ি এক্সিডেন্ট প্রতিরোধ করা যাবে বলেও তিনি মনে করেন।

তো কি সেই আইন?

হে বন্ধুরা এই আইনটি অনেক কার্যকরী হবে বলে আমরাও মনে করি।

যদি কেউ এলকল সেবন করে গাড়ি চালায়!! এবং সেই অবস্থায় কাউকে এক্সিডেন্ট করে ও সেই এক্সিডেন্ট যদি কারো মৃত্যুর কারন হয়? তাহলে তার ড্রাইভিং লাইসেন্স সাঁরা জীবনের জন্য নিয়ে নেওয়া হবে। আবার যদি কেউ মাতাল অবস্থায় এলাকার ভিতর স্প্রীদে গাড়ি চালায় তাহলেও তার ড্রাইভিং লাইসেন্স সাঁরা জীবনের জন্য জব্দ করা হতে পারে। তবে এ বিষয়টি অনেকটা কি পরিমান মাতাল ছিলো বা এর সাথে অন্যান্য বিষয়ের উপর বিবেচনা করে দেখা হবে। তবে এটা ১০০% নিশ্চিত যে কাউকে এলকল সেবন করা অবস্থায় হত্যা করলে আপনাকে সারা জীবনের জন্য ইতালিতে গাড়ীর স্তেয়ারিং ধরার শখ মন থেকে ঝেড়ে ফেলতে হবে।

বি,দ্রঃ আমিওপারির কোন লেখা আংশিক বা পূর্ণভাবে কপি করে অন্য কোথায় প্রকাশ করা যাবে না। বিশেষ করে ইতালির লোকাল পত্রিকার সম্পাদক দের বিশেষ ভাবে অনুরোধ জানানো যাচ্ছে যে, আপনারা আমাদের সুত্র দিয়েও এখান কার কোন লেখা আপনাদের পত্রিকায় প্রকাশ করবেন না। অন্যথায় আমরা আপনাদের বিরুদ্ধে ইতালিয়ান আইন অনুযায়ী কপিরাইট আইনের আওতায় আইনি ব্যবস্থা নিবো কোন প্রকার পূর্ব সতর্ক বার্তা ছারাই।

আর যদি বিশেষ কোন নিউজ আপনাদের পত্রিকায় ছাপাতে চান তাহলে আমাদের সাথে বিশেষ ভাবে যোগাযোগের মাধ্যমে আমাদের অনুমতি নিয়েই প্রকাশ করতে পারবেন। আমাদের সাথে যোগাযোগ বা আমাদের রোমের অফিস সম্পর্কে বিস্তারিত জানতে এখানে ক্লিক করুণ

*****লেখাটি ভালো লাগলে আপনার বন্ধুদের সাথে শেয়ার করুণ!*****

Lesar

আমিওপারি নিয়ে আপনাদের সেবায় নিয়োজিত একজন সাধারণ মানুষ। যদি কোন বিশেষ প্রয়োজন হয় তাহলে আমাকে ফেসবুকে পাবেন এই লিঙ্কে https://www.facebook.com/lesar.hm

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *