• Sat. Oct ১৬, ২০২১

আমিওপারি ডট কম

ইতালি,ইউরোপের ভিসা,ইম্মিগ্রেসন,স্টুডেন্ট ভিসা,ইউরোপে উচ্চ শিক্ষা

আপনার ইতালিয়ান ড্রাইভিং লাইসেন্স বা পাতেন্তের পয়েন্ট জেনে নিন মাত্র একটি ফোন কল করে।

ByLesar

Feb 24, 2014

আমরা যারা ইতালির ড্রাইভিং লাইসেন্স বা পাতেন্তে ধারী তারা সবাই জানি যে, ইতালির নিয়ম অনুযায়ী নতুন ড্রাইভিং লাইসেন্স বা পাতেন্তের মোট পয়েন্ট থাকে ২০ এবং এতে প্রতি ২ বছর অন্তর অন্তর ২ পয়েন্ট করে যোগ হয় এবং এভাবে সর্বমোট ৩০ পয়েন্ট পর্যন্ত যোগ হয়,যদি আপনি কোন আইন অমান্য না করে থাকেন। তেমনি যদি আপনি রাস্তার আইন অমান্য করে গাড়ি ড্রাইভ করেন তাহলে অমান্য কারি রাস্তার আইন অনুযায়ী আপনার ড্রাইভিং লাইসেন্স বা পাতেন্তের পয়েন্ট কাটা যাবে জরিমানা সহ। এবং এভাবে পয়েন্ট কাটা যেতে যেতে একসময় ওরা আপনার ড্রাইভিং লাইসেন্স বা পাতেন্তে নিয়ে যাবে এবং আপনাকে পুনরায় পরীক্ষা দিয়ে এই ড্রাইভিং লাইসেন্স বা পাতেন্তে নিতে হবে। আবার কিছু কিছু ক্ষেত্রে দেখা যায় আপনি হাইওয়ে দিয়ে নির্দিষ্ট গতি অমান্য করে নিয়ম ভঙ্গ্য করে গাড়ি চালিয়েছেন এবং সেখানে কিছু কিছু জায়গায় লুকানো ভিডিও ক্যামেরা দ্বারা ওরা আপনার গতিবেক লক্ষ্য করে থাকে এবং নিয়ম ভঙ্গ্য করার জন্য হয়তো আপনাকে জরিমানা করা সহ আপনার ড্রাইভিং লাইসেন্স বা পাতেন্তে থেকে পয়েন্ট কর্তন করে থাকে তবে সে ক্ষেত্রে আপনাকে আপনার ঠিকানায় চিঠি দিয়ে জানানো হবে। এবং ৩০ দিনের ভিতর সেই জরিমানা পরিশোধ না করলে আপনার পয়েন্ট কর্তন করা হবে। তবে অনেক সময় এই ধরেনর চিঠি আমাদের কাছে এসে পৌছায় না তাই আপনি জানতেও পারছেন না যে আপনার পয়েন্ট কর্তন হচ্ছে আপনার অজান্তে,এবং আপনি জানেন না কিভাবে আপনার ড্রাইভিং লাইসেন্স বা পাতেন্তের পয়েন্ট কন্ট্রোল করতে হয়। এবং এটি না জানার কারনে আপনি বুঝতে পারছেন না আপনার সতর্ক হয়ে গাড়ি চালাতে হবে এবং এভাবে আপনার ড্রাইভিং লাইসেন্স বা পাতেন্তের সম্পূর্ণ পূর্তি খোয়া যাবে এবং এক সময় তারা আপনাকে খুজে বের করে আপনার ড্রাইভিং লাইসেন্স বা পাতেন্তে নিয়ে নিবে। কারন আপনি ড্রাইভিং লাইসেন্স বা পাতেন্তের পয়েন্ট কন্ট্রোল করতে জানেন না? এটা সম্পূর্ণই আপনার দোষ। কেননা ওরা আমাদের জন্য অনেক সুন্দর ও সহজ কিছু পদ্ধতি দিয়ে রেখেছে। যার মাধ্যমে আমরা আমাদের ড্রাইভিং লাইসেন্স বা পাতেন্তের পুন্তি কন্ট্রোল করে নিতে পারি। তাই আপনি না করতে পারলে সেটা আপনার দোষ এতে ওদের কিছু যায় আসে না। এবং একটি কথা মনে রাখবেন যদি কোন কারনে আপনার পয়েন্ট কর্তন করা হয় সে ক্ষেত্রে আপনি নির্দিষ্ট একটি কোর্স করে আবার আপনার সেই খোয়া পয়েন্ট ফিরে পেতে পারেন।  কাজেই সময় থাকতে প্রতি মাসে একবার করে হলেও আমাদের ইতালিয়ান ড্রাইভিং লাইসেন্স বা পাতেন্তের পুন্তি বা পয়েন্ট জেনে নেওয়া ভালো, কেননা বর্তমানে এই ইতালিয়ান ড্রাইভিং লাইসেন্স বা পাতেন্তে নেওয়া অনেক কঠিন একটি ব্যপার হয়ে দারিয়েছে। তাই বন্ধুরা আমরা আজকে দেখবো কিভাবে ইতালিয়ান ড্রাইভিং লাইসেন্স বা পাতেন্তের পয়েন্ট কন্ট্রোল করতে পারবো এবং কতো গুলো উপায়ে কন্ট্রোল করা যাবে।

বর্তমানে আপনি তিনটি পদ্ধতিতে আপনার ইতালিয়ান ড্রাইভিং লাইসেন্স বা পাতেন্তের পয়েন্ট কন্ট্রোল করতে পারবেন।

১- সম্পূর্ণ বিনা পয়সায় ইন্টারনেটের মাধ্যমে অনলাইনে।

২- আপনার স্মার্ট ফোন দিয়েও এটি সম্পূর্ণ ফ্রীতে জেনে নিতে পারবেন।

৩- যারা ইন্টারনেট ব্যবহার করতে পারেন না তারা একটি নির্দিষ্ট নাম্বারে সরাসরি ফোন করে জেনে নিতে পারবেন, তবে এ ক্ষেত্রে কল করার জন্য কিছু চার্জ দিতে হবে।

বন্ধুরা আমরা অনেক আগেই কিভাবে সম্পূর্ণ ফ্রীতে ইন্টারনেট দিয়ে অনলাইনের মাধ্যমে ইতালিয়ান ড্রাইভিং লাইসেন্স বা পাতেন্তের পয়েন্ট কন্ট্রোল করা যায় টা নিয়ে একটি লেখা প্রকাশ করেছি যেখানে ছবি সহ হাতে ধরে বুঝিয়ে দেওয়া হয়েছে কিভাবে কি করবেন। সেই লেখাটি পরেতে হলে এখানে ক্লিক করুণ এবং সম্পূর্ণ ফ্রীতে এখনি আপনার ইতালিয়ান ড্রাইভিং লাইসেন্স বা পাতেন্তের পয়েন্ট জেনে নিন।

কিভাবে আপনার স্মার্ট ফোন দিয়ে এই কাজ টি করবেন টা নিয়ে আমরা খুব দ্রুত ভিডিও টিউটোরিয়াল সহ একটি লেখা নিয়ে আপনাদের মাঝে উপস্থিত হচ্ছি। যেখানে আপনাদের খুব সহজে বুঝানো হবে কিভাবে আপনি আপনার মোবাইল ফোন দিয়ে এটি করতে পারবেন।তো সেই পর্যন্ত আমাদের সাথেই থাকুন।

কিভাবে টেলিফোনের মাধ্যমে আপনি আপনার ইতালিয়ান ড্রাইভিং লাইসেন্স বা পাতেন্তের পয়েন্ট জানতে পারবেন? এর জন্য আপনাকে 848 782 782 এই নাম্বারে কল করতে হবে এবং এটি ২৪ ঘণ্টা চালু থাকে। সেই নাম্বারে কল করলে ওরা আপনার ড্রাইভিং লাইসেন্স বা পাতেন্তের বিস্তারিত দিতে বলবে ওদের কথা মতো সব কিছু ঠিক দিলে  আপনাকে বলে দেওয়া হবে আপনার বর্তমান ইতালিয়ান ড্রাইভিং লাইসেন্স বা পাতেন্তের পয়েন্ট কতো রয়েছে।আশা করি এই লেখাটি আপনাদের অনেক উপকারে আসবে। এরকম আরো গুরুত্বপূর্ণ তথ্য পেতে আমাদের সাথেই থাকুন আমাদের পরিবারের একজন সদস্য হয়ে।

*****লেখাটি ভালো লাগলে আপনার বন্ধুদের সাথে শেয়ার করুণ!*****

সম্পর্কিত আরো কিছু পোস্ট দেখতে পারেন...

Lesar

আমিওপারি নিয়ে আপনাদের সেবায় নিয়োজিত একজন সাধারণ মানুষ। যদি কোন বিশেষ প্রয়োজন হয় তাহলে আমাকে ফেসবুকে পাবেন এই লিঙ্কে https://www.facebook.com/lesar.hm

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *