• Sun. Sep ১৯, ২০২১

আমিওপারি ডট কম

ইতালি,ইউরোপের ভিসা,ইম্মিগ্রেসন,স্টুডেন্ট ভিসা,ইউরোপে উচ্চ শিক্ষা

ফেসবুকের পরিচয় গোপন রাখা যাবে ফেসবুকের বিশেষ ফিচার!!

ByNoyan Abdul

May 1, 2014

 

বিভিন্ন ওয়েবসাইট ও থার্ড পার্টির বিভিন্ন অ্যাপ্লিকেশনে লগ ইন করতে ফেসবুকের ব্যক্তিগত তথ্যগুলো যখন প্রয়োজন হয় তখন অনেকেই সেই তথ্য দিতে অস্বস্তিতে ভোগেন। সুখবর হচ্ছে, এ সমস্যার সমাধান এনেছে ফেসবুক। খবর সিএনএন-এর।

৩০ এপ্রিল ফেসবুক কর্তৃপক্ষ ঘোষণা দিয়েছে, পরিচয় গোপন করে এবং ফেসবুকের কোনো তথ্য না দিয়েও থার্ড পার্টির অ্যাপ্লিকেশনে লগ করার সুবিধা আনা হচ্ছে। ফেসবুক বিশেষ একটি ফিচার আনবে যার মাধ্যমে ফেসবুকের তথ্য সংগ্রহকারী অ্যাপ্লিকেশনগুলোতে লগইন করার সময় ব্যবহারকারী পরিচয় ও তথ্য গোপন রাখতে পারবেন।

ফেসবুকের সহ-প্রতিষ্ঠাতা ও প্রধান নির্বাহী মার্ক জাকারবার্গ সানফ্রান্সিসকোতে বার্ষিক এফ৮ ডেভেলপার সম্মেলনে বলেছেন, ‘ফেসবুক ব্যবহারকারীদের হাতে বেশি শক্তি ও নিয়ন্ত্রণ যুক্ত করতেই ফেসবুক এই ব্যবস্থা নিয়েছে।’

শুধু লগইন ফিচারটিই নয়, অন্যান্য অ্যাপসে যে ধরনের তথ্য শেয়ার করতে চাইবেন তার নিয়ন্ত্রণও ব্যবহারকারীর হাতে থাকবে। ফেসবুক এজন্য ‘লাইন-বাই-লাই প্রাইভেসি কন্ট্রোল’ সুবিধা আনবে। যেমন কেউ জন্মদিনের তথ্য শেয়ার করতে চাইছেন কিন্তু বন্ধু তালিকা শেয়ার করতে চাইছেন না, এক্ষেত্রে তিনি তাঁর সুবিধামতো তথ্য শেয়ার করতে পারবেন।

শিগগিরই ফেসবুক ব্যবহারকারীদের কাছে এই ফিচার পৌঁছে যাবে বলে জানিয়েছে ফেসবুক কর্তৃপক্ষ।

এফ৮ সম্মেলনে পরিচয় গোপন করার ফিচারটি ছাড়াও নতুন ধরনের মোবাইল বিজ্ঞাপন নেটওয়ার্ক তৈরির ঘোষণা দিয়েছেন মার্ক জাকারবার্গ। নতুন এই প্ল্যাটফর্মের মাধ্যমে অ্যাপ নির্মাতাদের নির্দিষ্ট দর্শকের কাছে পৌঁছানো সহজ হবে। জাকারবার্গ তাঁর লক্ষ্য সম্পর্কে জানিয়েছেন, ‘মানুষের প্রয়োজনীয়তার বিষয়গুলো আমরা সবার আগে নিশ্চিত করতে চাই।’

*****লেখাটি ভালো লাগলে আপনার বন্ধুদের সাথে শেয়ার করুণ!*****

Noyan Abdul

আমি এ সাইট এ নতুন এক জন লেখক...............

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *