• Sat. Oct ২৩, ২০২১

আমিওপারি ডট কম

ইতালি,ইউরোপের ভিসা,ইম্মিগ্রেসন,স্টুডেন্ট ভিসা,ইউরোপে উচ্চ শিক্ষা

নরমাল আইফোন ও জেইলব্রেক করা আইফোনের মধ্যে পার্থক্য কি? ধারাবাহিক ভিডিও টিউটোরিয়াল!! পার্ট- ১

ByLesar

Mar 4, 2014

এই লেখার প্রথম পর্বে যেতে এখানে ক্লিক করুণ।

এই লেখার দ্বিতীয় পর্বে যেতে এখানে ক্লিক করুণ।

এই লেখার তৃতীয় পর্বে যেতে এখানে ক্লিক করুণ।

আমরা যারা আইফোন বা আইপ্যাড ইউজার তাদের অনেকেই জানেন না একটি নরমাল আইফোন ও জেইলব্রেক করা আইফোনের মধ্যে পার্থক্য কি? এবং অনেকে এর সম্পর্কে জানেন কিন্তু কিভাবে কি করতে হয় তার সম্পর্কে কোন ধারণা নেই। কেননা এরকম কিছু নিয়ে এর আগে কেউ আমাদের কাছে বিষয় গুলো তুলে ধরেন নি!! যাই হোক আজকে আমরা জানবো নরমাল আইফোন ও জেইলব্রেক করা আইফোনের মধ্যে পার্থক্য কি? এবং কিভাবে আপনার শখের আইফোন/আইপ্যাড টিকে জেইলব্রেক করা যায় ও এর মাধ্যমে কিভাবে আপনি এর মাধ্যমে অ্যাপ স্টোরের সকল অ্যাপ্লিকেশান সম্পূর্ণ ফ্রীতে আপনার ডিভাইসটিতে ব্যবহার করতে পারবেন। তবে এখানে যেহেতু অনেক কিছু শিখার ও জানার রয়েছে তাই আমরা আপনাদের কাছে ধারাবাহিক ভাবে পর্ব আকারে ভিডিও টিউটোরিয়াল এর মাধ্যমে খুব সুন্দর ও সহজ ভাবে সম্পূর্ণ বিষয় গুলো তুলে ধরবো। যাতে এক সময় সবাই তাদের আইফোন টিকে মনের মতো করে ব্যবহার করতে পারেন।

প্রথমে আমাদের জানতে হবে এই জেইলব্রেক আসলে কি?
বাজারে বর্তমানে স্মার্ট ফোন বলতে আমরা এন্ড্রয়েড প্ররিচালিত সামসাং,এলজি বা অন্যান্য কোম্পানির মোবাইল সম্পর্কে বুঝি তেমনি এর আর একটি হচ্ছে অ্যাপেল এর আইফোন। এন্ড্রয়েড যেমন রুট করতে হয় তেমনি আইফোন এই বিষয়টিকে বলে জেইলব্রেক। যেমন আমরা যখন বাজার থেকে একটি আইফোন ক্রয় করি তখন এটি আমাদের অনেক কিছুই অ্যাক্সেস করতে দেয় না বা অনেক গুরুত্বপূর্ণ কাজ গুলো আমরা করতে পারি না আর যা করি তা তাদের দেওয়া নিয়মে করতে হায় বা সীমাবদ্ধতার মধ্যে থেকে করতে হয়। আর ওদের সীমাবদ্ধতা থেকে বের হয়ে আসাকেই বলা হয় জেইলব্রেক। মানে আপনাকে তারা বন্ধী কারাগারে বন্ধ করে রাখে এবং আপনি এই জেইলব্রেক করার মাধ্যমে তাদের বন্ধী কারাগার থেকে বের হয়ে আসলেন। একবার আপনার আইফোন জেইলব্রেক করার পর আপনি যেকোনো কাজ খুব সহজে করতে পারবেন। এবং কি কি করতে পারবেন তার সম্পর্কে বিস্তারিত নিয়ে সাজানো হয়েছে আমাদের প্রথম ভিডিও টিউটোরিয়াল!! পার্ট- ১। তো বন্ধুরা এর সম্পর্কে আরো বিস্তারিত জানতে নিজের ভিডিওটি দেখুন এবং আমাদের পরবর্তী ভিডিও টিউটোরিয়াল এর জন্য আমাদের সাথেই থাকুন আমাদের পরিবারের একজন সদস্য হয়ে। উল্লেখ্য আমিওপারি সাইটে এই জেইলব্রেক নিয়ে আরো বিস্তারিত বুঝিয়ে একটি লেখা রয়েছে চাইলে এখানে দেওয়া লিঙ্কে ক্লিক করে পড়ে নিতে পারেন।কেন আইফোন বা আইপ্যাড জেইলব্রেক করাবেন ও জেইলব্রেক আসলে কি?


*****লেখাটি ভালো লাগলে আপনার বন্ধুদের সাথে শেয়ার করুণ!*****

Lesar

আমিওপারি নিয়ে আপনাদের সেবায় নিয়োজিত একজন সাধারণ মানুষ। যদি কোন বিশেষ প্রয়োজন হয় তাহলে আমাকে ফেসবুকে পাবেন এই লিঙ্কে https://www.facebook.com/lesar.hm

১৫ thoughts on “নরমাল আইফোন ও জেইলব্রেক করা আইফোনের মধ্যে পার্থক্য কি? ধারাবাহিক ভিডিও টিউটোরিয়াল!! পার্ট- ১”
  1. ভাই
    কেমন আছেন ?
    আমার আই ফোন ৩ জি এটাতে জেল ব্রেক করবো কেমন করে ভাই জানালে অনেক খুশি হতাম।

    আল্লাহ আপনাদের কে ভাল রাখুক।

    আল্লাহ হাফেজ।

    মেহেদী
    ঢাকা।

    1. Vai Mehedy apnar ios verson koto? seta na bolle to apnake help korte parbo na karon ek ek ios er jailbreak er niyom ek ek rokom.

  2. Dear leaser bhia,
    amr iphone ios 5.1.1 (9b206)
    amr ei version diye ki jelbreak kora jabe?
    jodi kora jay tahole ektu bolben plz kibhabe korbo?

  3. ভাই একটা আই ফোনের ব্যাপাবে একটু জানতে চাই।কি ভাবে আইডি বসাব সেকেন্ড হেন্ড।ফোন

  4. vai, amer tar verson 7.1.2 ki vabe korbo plz vai janan..,, apner post khub valo laglo jodi help koren tobe aro valo hobe..,,

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *