• Fri. Jul ৩০, ২০২১

আমিওপারি ডট কম

ইতালি,ইউরোপের ভিসা,ইম্মিগ্রেসন,স্টুডেন্ট ভিসা,ইউরোপে উচ্চ শিক্ষা

ব্রাজিলের স্কুলে বাংলাদেশী মাধুরীর অভাবনীয় কৃতিত্ব

ByLesar

Sep 20, 2015

মাঈনুল ইসলাম নাসিম : বিশ্বব্যাপী নারীর ক্ষমতায়ণের এই যুগে বাংলাদেশের অনুকুলে আরো একটি সাফল্যের অধ্যায় রচিত হলো ল্যাটিন আমেরিকার প্রাণকেন্দ্র ব্রাজিলে। রাজধানীর স্বনামধন্য শিক্ষা প্রতিষ্ঠান ‘ব্রাসিলিয়া ইন্টারন্যাশনাল স্কুল’ বিআইএস-এর স্টুডেন্টস ইউনিয়নের প্রেসিডেন্ট নির্বাচিত হয়েছেন বাংলাদেশী মেধাবী ছাত্রী মাধুরী কায়েস। গোটা ল্যাটিন আমেরিকার কোন স্কুলে এই প্রথম কোন বাংলাদেশী বিশেষ এই গুরুত্ববহ সাফল্য অর্জন করলেন।

১৭ সেপ্টেম্বর বৃহষ্পতিবার ব্রাসিলিয়াতে অনুষ্ঠিত বিআইএস কাউন্সিলের তীব্র প্রতিদ্বন্দিতাপূর্ণ নির্বাচনে ব্রাজিলীয় ছাত্রী এদুয়ার্দাকে মাত্র ১৪ ভোটের ব্যবধানে হারিয়ে গৌরবের আসনে অধিষ্ঠিত হন মাধুরী। এসোসিয়েশন অব আমেরিকান স্কুলস অব ব্রাজিলের মেম্বার-স্কুল হিসেবে ব্রাসিলিয়া ইন্টারন্যাশনাল স্কুলটি পরিচালিত হয়ে আসছে বিশ্বখ্যাত ইন্টারন্যাশনাল ক্রিশ্চিয়ান্স স্কুলস নেটওয়ার্কের আওতায়। বিশ্বের ২৯টি দেশের ছাত্র-ছাত্রীরা পড়াশোনা করছে এখানে।

ব্রাজিলের রাজধানীর অত্যন্ত প্রেস্টিজিয়াস এই স্কুলের স্টুডেন্টস কাউন্সিলের নবনির্বাচিত প্রেসিডেন্ট মাধুরী কায়েস ব্রাসিলিয়াস্থ বাংলাদেশ দূতাবাসে দায়িত্বরত রাষ্ট্রদূত মিজারুল কায়েস ও নাঈমা কায়েসের কনিষ্টা কন্যা। লন্ডন থেকে বাবার বদলীর সুবাদে গত বছর ব্রাসিলিয়াতে আগমন মাধুরীর। বিআইএস-এর ১২ গ্রেডের ছাত্রী মেধাবী এই বাংলাদেশী তাঁর অভাবনীয় সাফল্যে দারুন উচ্ছসিত। সন্তানের উজ্জল ভবিষ্যতের জন্য মাধুরীর বাবা-মা দেশ-বিদেশের সবার দোয়া চেয়েছেন।

*****লেখাটি ভালো লাগলে আপনার বন্ধুদের সাথে শেয়ার করুণ!*****

Lesar

আমিওপারি নিয়ে আপনাদের সেবায় নিয়োজিত একজন সাধারণ মানুষ। যদি কোন বিশেষ প্রয়োজন হয় তাহলে আমাকে ফেসবুকে পাবেন এই লিঙ্কে https://www.facebook.com/lesar.hm

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *