• u. Sep ১৬, ২০২১

আমিওপারি ডট কম

ইতালি,ইউরোপের ভিসা,ইম্মিগ্রেসন,স্টুডেন্ট ভিসা,ইউরোপে উচ্চ শিক্ষা

ডেনমার্কের ইতিহাসের সবচেয়ে দুর্বল সরকার গঠন!

ByLesar

Jun 30, 2015

মোহাম্মাদ ফয়সাল কোপেনহেগেনঃ ডেনমার্কের নির্বাচন শেষে ডেনমার্কের তৃতীয় বৃহত্তম দল হচ্ছে ভেন্সটার পার্টি কিন্তু প্রধান দুটি দলকে টপকিয়ে সরকার গঠন, প্রধানমন্ত্রীর পদ সহ প্রায় সব পদই দখল করে আছে ভেন্সটার পার্টি! কি বিচিত্র মনে হচ্ছে না?

ডেনমার্কের প্রধানমন্ত্রী হিসাবে ডেনিশ ভেন্সটার দলের চেয়ারম্যান লুকে রাসমুস মোট ১৭ জনের মন্ত্রীসভা ঘোষণা করেছেন। পার্লামেন্টে ডেনমার্কের সাম্প্রতিক ইতিহাসে খুবই অল্প সংখ্যক সিট (৩৪টি) নিয়ে প্রধানমন্ত্রী যখন তার মন্ত্রীসভা ঘোষণা করেন তখন জানা গেছে সংসদে লুকের আনা বিলগুলো পাস করতে মারাত্মক চ্যালেঞ্জের সম্মুখীন হতে হবে এবং এক্ষেত্রে লুকেকে প্রধানমন্ত্রী বানিয়ে সম্পূর্ণ ফায়দা লুটে নেবে অভিবাসী বিরোধী গ্রুপ সংসদের দ্বিতীয় বৃহত্তম দল ডেনিশ ফলকে পার্টি।

সংসদে ভেন্সটার দলের সর্বমোট আসন ৩৪টি হওয়ায় প্রধানমন্ত্রী লুকেকে তার নীতি নির্ধারণের জন্য অতিরিক্ত ৫৬টি ভোটের প্রয়োজন হবে।

উল্লেখ্য, ডেনিশ পার্লামেন্টে ডেনমার্কের সবচেয়ে জনপ্রিয় দল সোশ্যাল ডেমোক্রেট সংসদে আসন সংখ্যা ৪৭ (শতকরা ভোট প্রাপ্তি ২৬.৩), ডেনিশ ফলকে পার্টির আসন সংখ্যা ৩৭ টি (মোট ভোট ২১.১ শতাংশ) এবং সংসদের তৃতীয় বৃহত্তম দল ভেন্সটারের ভোট সংখ্যা ১৯.৪ শতাংশ, সংসদে আসন সংখ্যা কমে গিয়ে ৩৪!

*****লেখাটি ভালো লাগলে আপনার বন্ধুদের সাথে শেয়ার করুণ!*****

Lesar

আমিওপারি নিয়ে আপনাদের সেবায় নিয়োজিত একজন সাধারণ মানুষ। যদি কোন বিশেষ প্রয়োজন হয় তাহলে আমাকে ফেসবুকে পাবেন এই লিঙ্কে https://www.facebook.com/lesar.hm

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *