• Wed. Oct ২০, ২০২১

আমিওপারি ডট কম

ইতালি,ইউরোপের ভিসা,ইম্মিগ্রেসন,স্টুডেন্ট ভিসা,ইউরোপে উচ্চ শিক্ষা

ব্যবসা বাণিজ্যের জন্য বিশ্বের সেরা দশে ডেনমার্ক এবং নিকৃষ্ট দেশের তালিকায় বাংলাদেশ!

ByLesar

Oct 31, 2014

মোহাম্মাদ ফয়সাল কোপেনহেগেনঃ বিশ্বব্যাংকের “ডুয়িং বিজনেস” শীর্ষক প্রতিবেদনটি তৈরি করা হয়েছে ১৮৯টি দেশের প্রাপ্ত তথ্য উপাত্ত থেকে এবং উক্ত প্রতিবেদন থেকে দেখা যাচ্ছে, ব্যবসা বাণিজ্যের জন্য বিশ্বের সেরা দশটি দেশের মধ্যে শীর্ষ দেশটি হচ্ছে সিঙ্গাপুর এবং ডেনমার্কের অবস্থান উক্ত তালিকার ৪র্থ স্থানে!

অন্যদিকে, ব্যবসা বাণিজ্যের জন্য নিকৃষ্ট দেশের তালিকায় দেখা যাচ্ছে বাংলাদেশের নাম জ্বলজ্বল করছে! ডিজিটালায়নের এ সময়ে বাংলাদেশের  নিকৃষ্ট দেশের তালিকায় ২০টি দেশের মধ্যে স্থান করে নেয়া বাংলাদেশের জন্য বিরাট লজ্জার ব্যাপার!

বিশ্বব্যাংকের “ডুয়িং বিজনেস” শীর্ষক উক্ত প্রতিবেদন প্রতিবেশী শ্রীলংকা, নেপাল, মালদ্বীপ, ভারত এমনকি নানা সমস্যায় জর্জরিত পাকিস্তানও বাংলাদেশ থেকে যোজন যোজন এগিয়ে।

ব্যবসা বাণিজ্যের জন্য সারা বিশ্বের ডিজিটাল বাংলাদেশের এ ভরাডুবিতেও বাংলাদেশের নীতিনির্ধারকদের টনক নড়বে না? জাতির বিবেকের কাছে প্রশ্ন রইল!

শীর্ষ ১১টি দেশ
সিঙ্গাপুর
নিউজিল্যান্ড
হংকং
ডেনমার্ক
দক্ষিন কোরিয়া
নরওয়ে
যুক্তরাষ্ট্র
যুক্তরাজ্য
ফিনল্যান্ড
অস্ট্রেলিয়া এবং
সুইডেন।

যারা আপনাদের ফেসবুকে আমাদের সাইটের প্রতিটি লেখা পেতে চান তারা এখানে ক্লিক করে আমাদের অফিশিয়াল ফেসবুক পেজে গিয়ে লাইক দিয়ে রাখতে পারেন।তাহলে আমিওপারিতে প্রকাশিত প্রতিটি লেখা আপনার ফেসবুক নিউজ ফিডে পেয়ে যাবেন। ধন্যবাদ।

*****লেখাটি ভালো লাগলে আপনার বন্ধুদের সাথে শেয়ার করুণ!*****

Lesar

আমিওপারি নিয়ে আপনাদের সেবায় নিয়োজিত একজন সাধারণ মানুষ। যদি কোন বিশেষ প্রয়োজন হয় তাহলে আমাকে ফেসবুকে পাবেন এই লিঙ্কে https://www.facebook.com/lesar.hm

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *