• Sat. Oct ২৩, ২০২১

আমিওপারি ডট কম

ইতালি,ইউরোপের ভিসা,ইম্মিগ্রেসন,স্টুডেন্ট ভিসা,ইউরোপে উচ্চ শিক্ষা

সমগ্র ইতালি জুড়ে ১৮ থেকে ২৮ বছরের অভিবাসীদের জন্য বিভিন্ন কোর্স সহ মাসে ৪৩৩,৮০ ইউরো করে দেওয়া হবে।

ByLesar

Nov 29, 2014

প্রিয় আমিওপারির সম্মানিত পাঠক বৃন্দ আশা করি আপনারা মহান সৃষ্টি কর্তার অশেষ রহমতে ভালোই আছেন। ইতালিতে বসবাসরত যুবক/যুবতীদের নিয়ে ইতালিয়ান “Servizio Civile Nazionale” তথা জাতীয় সিভিল সার্ভিস নতুন একটি BANDO বা প্রজেক্ট হাতে নিয়েছে। যার নাম দেওয়া হয়েছে piano Garanzia Giovani মানে তরুন দের সাহায্যে এগিয়ে আসার পরিকল্পনা। উল্লেক্ষ এরকম প্রজেক্ট বিগত বছর গুলোতে শুধু মাত্র ইতালিয়ান নাগরিকদের জন্য বাস্তবায়ন করা হলেও বর্তমানে এই প্রজেক্টে ইতালিতে বসবাস করা ১৮ থেকে ২৮ বছরের প্রতিটি বৈধ অভিবাসীরাও আবেদন করতে পারবে।

নতুন এই BANDO বা প্রজেক্টটি আসলে কি?

ইতালির সরকারী বিভাগের শ্রম ও সামাজিক নীতি মন্ত্রণালয় কেন্দ্র থেকে নতুন এই প্রজেক্টটির মূল কাজ হচ্ছে ইতালিতে যুবক/যুবতীদের বিভিন্ন ভাবে সাহায্যে এগিয়ে আসা। যেমন আপনি এই প্রজেক্টে আবেদনের মাধ্যমে নির্দিষ্ট এলাকার বিভিন্ন প্রতিষ্ঠান ও সংগঠনে কাজের সন্ধান পাবেন, এমন কি স্বেচ্ছাকৃত বা ভলন্তারি হিসেবে সরকারী বিভিন্ন কর্মকাণ্ডে অংশ গ্রহণ করতে পারবেন যার বিনিময়ে আপনাকে মাসে  ৪৩৩,৮০ অথবা এর বেশি মূল্যের পারিশ্রমিক দেওয়া হবে, আবার আপনি এই প্রোজেক্টে আবেদনের মাধ্যমে ইতালিতে বিভিন্ন সংগঠনের বা প্রতিষ্ঠানের নানা ধরণের কোর্সেও সম্পূর্ণ ফ্রিতে ভর্তি হয়ে সেই কোর্স সম্পূর্ণ করতে পারবেন এবং সেখানেও আপনাকে চলাফেরার খরচ বাবদ কোর্স শেষ হওয়া পর্যন্ত প্রটি মাসে ৪০০/৫০০ ইউরো করে দেওয়া হবে। এবং কোর্স শেষে আপনাকে আপনার যোগ্যতা অনুযায়ী সেই সব প্রতিষ্ঠান নানা কর্ম সংস্থানের ব্যবস্থা করে দিবে। এক কথায় আপনি এই প্রজেক্টে আবেদন তথা রেজিস্ট্রেশন করার মাধ্যমে সরকারী সেই সব প্রতিষ্ঠানের ছায়ার নিচে থাকতে পারবেন। যার মাধ্যমে আপনাকে তারা নানা ভাবে স্বাবলম্বী হতে সাহায্য করবে।

কি ভাবে এই প্রজেক্টে আবেদন বা রেজিস্ট্রেশন করবো?

ইতালির সরকারী বিভাগের শ্রম ও সামাজিক নীতি মন্ত্রণালয় কেন্দ্র থেকে নতুন এই প্রজেক্টটি আপনাকেআবেদন করতে হবে সরকারী শ্রম বিভাগের অফিসিয়াল ওয়েবসাইট থেকে। যেখানে গিয়ে আপনাকে ওদের দেওয়া নির্দেশাবলী অনুযায়ী আপনার সম্পর্কে বিস্তারিত সকল তথ্য দিয়ে ফর্ম পূরণ করার মাধ্যমে রেজিস্ট্রেশন করতে হবে। একবার আপনার সম্পর্কে বিস্তারিত সকল তথ্য দিয়ে রেজিস্ট্রেশন করার পর আপনার ইমেইলে লগইন করার বিস্তারিত তথ্য প্রেরন করে দেওয়া হবে। এবং তার পর থেকে আপনি সব সময় আপনার ইমেইলে আপনার প্রোফাইল অনুযায়ী বিভিন্ন প্রতিষ্ঠান ও সংগঠনের মাধ্যমে প্রচারিত নানা ধরণের অফার পেতে থাকবেন। এবং আপনার পছন্দ মতো যেকোনো একটিতে ওদের ইমেইলে পাঠানো বিস্তারিত তথ্যের ঠিকানায় যোগাযোগ করে আপনার গন্তব্য স্থানে পৌঁছতে পারবেন।

এই প্রজেক্টটিতে বর্তমানে ইতালির যেসকল নগরীর অভিবাসীগণ আবেদন করতে পারবেন তার একটি তালিকা দেওয়া হল Abruzzo, Basilicata, Campania, Friuli Venezia Giulia, Lazio, Piemonte, Puglia, Sardegna, Sicilia e Umbria ইত্যাদি প্রভিঞ্চির সকলেই এই প্রজেক্ট এর জন্য আবেদন করতে পারবেন।

ওকে বন্ধুরা তাহলে আর দেরি না করে এক্ষনি রেজিস্ট্রেশন করার মাধ্যমে ওদের কাছে আপনার আবেদনটি পাঠিয়ে দিন।এই প্রজেক্টে আবেদনের জন্য ইতালির শ্রম মন্ত্রণালয়ের অফিসিয়াল ওয়েবসাইটে যেতে এখানে ক্লিক করুণ। আর একটি বিষয় এই লেখাটি বেশি বেশি করে আপনার বন্ধুদের সাথে শেয়ার করে তাদের কেও সাহায্য করুণ এই সুযোগটি গ্রহণ করতে। আর যদি আপনারা শেয়ার না করেন তাহলে আমরা পরবর্তীতে আবার বাধ্য হবো আমাদের দেওয়া প্রকাশিত লেখা গুলো লক করতে। কাজেই সাধু সাবধান ও হিংসা থেকে দূরে থাকুন ও অন্যের উপকারে এগিয়ে আসুন। ধন্যবাদান্তে আমিওপারি সভাপতি জনাব “হোসেন মোহাম্মদ রাসেল”।

আর আপনাদের কোন প্রশ্ন থাকলে সরাসরি আমাদের টিম এর সাথে যোগাযোগ করে জেনে নিতে পারেন। আমাদের সাথে যোগাযোগ করার বিস্তারিত জানার জন্য এখানে ক্লিক করুণ

যারা আপনাদের ফেসবুকে আমাদের সাইটের প্রতিটি লেখা পেতে চান তারা এখানে ক্লিক করে আমাদের অফিশিয়াল ফেসবুক পেজে গিয়ে লাইক দিয়ে রাখতে পারেন।তাহলে আমিওপারিতে প্রকাশিত প্রতিটি লেখা আপনার ফেসবুক নিউজ ফিডে পেয়ে যাবেন। ধন্যবাদ।

*****লেখাটি ভালো লাগলে আপনার বন্ধুদের সাথে শেয়ার করুণ!*****

Lesar

আমিওপারি নিয়ে আপনাদের সেবায় নিয়োজিত একজন সাধারণ মানুষ। যদি কোন বিশেষ প্রয়োজন হয় তাহলে আমাকে ফেসবুকে পাবেন এই লিঙ্কে https://www.facebook.com/lesar.hm

One thought on “সমগ্র ইতালি জুড়ে ১৮ থেকে ২৮ বছরের অভিবাসীদের জন্য বিভিন্ন কোর্স সহ মাসে ৪৩৩,৮০ ইউরো করে দেওয়া হবে।”
  1. vai malaysia high commission dhaka te file joma niya je problem hocce r jar jonno money corruption cholce eigula ki tik hobe?

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *