• Fri. Sep ২৪, ২০২১

আমিওপারি ডট কম

ইতালি,ইউরোপের ভিসা,ইম্মিগ্রেসন,স্টুডেন্ট ভিসা,ইউরোপে উচ্চ শিক্ষা

ইতালির নগরী মিলানোতে যারা স্টুডেন্ট বা উচ্চ শিক্ষায় অধ্যয়নরত তাদের দৃষ্টি আকর্ষণ করছি।

ByLesar

Sep 3, 2014

ইতালির মিলানে যারা স্টুডেন্ট ভিসায় এসেছেন এবং পড়ালেখা করছেন তাদের জন্য একটি গুরুত্বপূর্ণ তথ্য। আপনি কি জানেন? ইতালিতে সিটি কর্পোরেশন মানে কমুনে থেকে ইতালিয়ান নাগরিক সহ বিভিন্ন দেশের বৈধ অভিবাসীদের নানা ধরণের আর্থিক সাহায্য সহযোগীটা করে থাকে? আমরা যারা পুরনো তাদের অনেকেই ইতিমধ্যে বিভিন্ন প্যাকেজে আবেদন করে নানা ধরণের সাহায্য গ্রহন করছি, তবে যারা নতুন তারা হয়তো এরকম বিষয় সম্পর্কে অনেক কিছুই জানেন না। আর যারা জানেন না তাদের কে বলছি।

ইতালির নগরী মিলান কমুনে থেকে স্টুডেন্ট দের বাসাভারা সংক্রান্ত সাহায্য সহযোগীটা করা হচ্ছে। যেমন আপনি যদি কোন একটি রুম নিয়ে ভাড়া থাকেন তাহলে আপনাকে ১০-১০% ভাড়া সেভ করার সুযোগ করে দিবে কমুনে থেকে। শুধু তাই নয় আপনি যদি থাকার জন্য স্বল্পমূল্যে বাসা ভাড়া খুঁজে না পান? সে ক্ষেত্রে আপনাকে বাসার মালিক খুঁজে দিবে তারা তাও আবার নরমাল মূল্য থেকে ১০/১৫% সাশ্রয়ে।যেমন আপনি যদি একটি এপার্টমেন্ট বা একটি রুম ভাড়া নিয়ে থাকার চিন্তা করেন সেই ক্ষেত্রে কমুনের হয়ে একটি এজেন্সি আপনাদের সকল রকমের সাহায্য করবে, এবং আপনার বাসা ভাড়া বাবদ প্রতি বছর ১০-১৫ % পর্যন্ত সেভ করার সুযোগ করে দিবে। এবং কমুনের হয়ে সেই এজেন্সি সম্পূর্ণ ফ্রীতে আপনাদের এই কাজ গুলো করে দিবে। মজার বিষয় হচ্ছে এই এজেন্সি মিলান কমুনের হয়ে ইতিমধ্যে ৩,৪৫৪ জন স্টুডেন্টকে ১০-১৫% কম খরচে তাদের মন মতো বাসা ভাড়া পাইয়ে দিয়েছে। এবং এদের প্রতিটির বাসার কন্ট্রাক্ট ৪+৪ বছর করে। তার মানে আপনি একবার এদের মাধ্যমে বাসা নিতে পারলে ৪ থেকে ৮ বছর পর্যন্ত বাসাভাড়া বাবদ প্রতি বছর ১০-১৫% টাকা বাঁচাতে পারছেন। যেটা অনেক বড় একটি ব্যপার। এবং এই এজেন্সি ইতিমধ্যে ৫৮% ইতালিয়ান স্টুডেন্ট ও ৪২% বিদেশি স্টুডেন্ট দের বিভিন্ন ধরণের বাসা পাইয়ে দিয়েছে এরকম বিশেষ অফারে। আর এর মধ্যে ৮৯,২% ইরানীয়ান স্টুডেন্ট, ৬,৩% স্পেইন এর স্টুডেন্ট, ৫% রাশিয়ান স্টুডেন্ট, ৩,৯% চাইনিজ ও তুর্কির স্টুডেন্ট, ৩,৪% ইন্ডিয়ান ও ফ্রান্স এর স্টুডেন্ট এবং ২,৯% অন্যান্য দেশের স্টুডেন্ট। কাজেই আমরা বাংলাদেশী স্টুডেন্টরা কিন্তু এই দিক দিয়ে পিছিয়ে রয়েছি। অবশ্য এর কারন হচ্ছে আমাদের দেশের তেমন স্টুডেন্ট এখনো পর্যন্ত ইতালিতে দেখা যায় না আর যারা রয়েছে তাদের মধ্যে প্রায় ৯৫% এই বিষয় সম্পর্কে কিছুই জানে না। তাই যারা ইতালির মিলানে রয়েছেন এবং এই সুযোগটি গ্রহণ করতে আগ্রহী এবং কিভাবে কি করবেন? তার বিস্তারিত জানার জন্য সরসরি আমিওপারি টিম এর সাথে যোগাযোগ করুন। আমাদের সাথে যোগাযোগ করার জন্য এখানে ক্লিক করুন।

আর যারা আপনাদের ফেসবুকে আমাদের সাইটের প্রতিটি লেখা পেতে চান তারা এখানে ক্লিক করে আমাদের অফিশিয়াল ফেসবুক পেজে গিয়ে লাইক দিয়ে রাখতে পারেন। তাহলে আমিওপারিতে প্রকাশিত প্রতিটি লেখা আপনার ফেসবুক নিউজ ফিডে পেয়ে যাবেন। ধন্যবাদ।

*****লেখাটি ভালো লাগলে আপনার বন্ধুদের সাথে শেয়ার করুণ!*****

Lesar

আমিওপারি নিয়ে আপনাদের সেবায় নিয়োজিত একজন সাধারণ মানুষ। যদি কোন বিশেষ প্রয়োজন হয় তাহলে আমাকে ফেসবুকে পাবেন এই লিঙ্কে https://www.facebook.com/lesar.hm

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *