• Sat. Oct ১৬, ২০২১

আমিওপারি ডট কম

ইতালি,ইউরোপের ভিসা,ইম্মিগ্রেসন,স্টুডেন্ট ভিসা,ইউরোপে উচ্চ শিক্ষা

জরুরী ভিত্তিতে জীবন বাঁচাতে ইউরোপে নতুন একটি স্মার্ট ফোন অ্যাপ্লিকেশন!

ByLesar

Aug 14, 2014

বর্তমানে স্মার্ট ফোন আমাদের জীবনের একটি গুরুত্বপূর্ণ বিষয় হয়ে দারিয়েছে।আমাদের জীবনের অনেক কঠিন কাজ এখন স্মার্ট ফোন এসে সহজ করে । আর প্রতিদিনি তৈরি হচ্ছে এর নিত্য নতুন সব প্রয়োজনীয় অ্যাপ্লিকেশন। তেমনি জরুরী সময়ে আপনার জীবন বাঁচাতে তৈরি করাহয়েছে নতুন একটি স্মার্ট ফোন অ্যাপ। যার মাধ্যমে আপনি যেকোনো বিপদে জরুরী নাম্বারে ফোন করার সাথে সাথে আপনার অবস্থান সনাক্ত করে নেওয়া যাবে খুব সহজে। যেমন ইতালিতে বা ইউরোপে আমাদের অনেক সময় দেখা যায় নানা প্রয়োজনে জুরুরি নাম্বার যেমন ১১২, ১১৩ ইত্যাদিতে কল করি কিন্তু নির্দিষ্ট অবস্থান সম্পর্কে তাদের জানাতে পারিনা যেমন এলাকার নাম বা রাস্তার নাম ইত্যাদি, আর তাই তৈরি করা হয়েছে এই অ্যাপ্লিকেশনটি যা অটোমেটিক ভাবে আপনার নির্দিষ্ট এলাকা সনাক্ত করতে সাহায্য হবে এ্যাম্বুলেন্স, পুলিশ সহ বিভিন্ন সেবাদান সংস্থাগুলোকে, আর এই অ্যাপটি GPS জিপিএস বা গ্লোবাল পজিশনিং সিস্টেমএর মাধ্যমে আপনার সঠিক স্থান সনাক্ত করবে। এবং এই অ্যাপসটির সাথে সংযুক্ত থাকবে একটি প্রোগ্রাম যা প্রতিটি জরুরী সাহায্য কেন্দ্রের সেন্ট্রাল বিভাগের সাথে সংযুক্ত থাকবে, যার ফলে আপনি কল করার সাথে সাথে তারা তাদের কম্পিউটারে আপনার অবস্থান বুঝে যাবে। এভাবে আপনাকে আর কষ্ট করে তাদের কাছে ঠিকানা বলতে হবে না। কেননা অনেক সময় ১ মিনিটের মূল্যও অনেক বেশি। তাই এই অ্যাপটি আমদের জীবনে অনেক বড় ভূমিকা রাখবে বলে আমরা মনে করছি। যেহেতু অ্যাপ কম্পানি মাত্র এই অ্যাপটির অফিসিয়াল ঘোষণা দিয়েছে কাজেই এটি বর্তমানে শুধু মাত্র ইতালির Lombardia একালায় মানে Milan, Monza Brianza, Varese, Como, Lecco, Bergamo, Sondrio ইত্যাদি এলাকায় কাজ করবে। আপাদত ইতালিয়ার অন্যান্য নগরী যেমন রোম, নাপলি সহ ইউরোপের অন্যান্য দেশের জন্য সম্পূর্ণ কাজ শেষ হয়নি। তবে অ্যাপ কম্পানি থেকে জানানো হয়েছে খুব দ্রুত তারা সম্পূর্ণ ইউরোপ জুড়ে এর সেবা দিতে পারবে বলে আশা করছে।

কাজেই যারা উক্ত স্থানে রয়েছেন তারা চাইলে এখানে দেওয়া লিঙ্ক থেকে আপনার নিজ নিজ স্মার্ট ফোন এর জন্য এই মহান অ্যাপটি ইন্সটল করে নিতে পারেন।

যাদের আইফোন বা আইপ্যাড রয়েছে তারা এখানে ক্লিক করুন।

যারা এন্ড্রয়েড ব্যবহার করেন তারা এখানে ক্লিক করুন।

ও যারা উইন্ডোজ মোবাইল ব্যবহার করেন তারা এখানে ক্লিক করুন।

*****লেখাটি ভালো লাগলে আপনার বন্ধুদের সাথে শেয়ার করুণ!*****

Lesar

আমিওপারি নিয়ে আপনাদের সেবায় নিয়োজিত একজন সাধারণ মানুষ। যদি কোন বিশেষ প্রয়োজন হয় তাহলে আমাকে ফেসবুকে পাবেন এই লিঙ্কে https://www.facebook.com/lesar.hm

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *