• Sun. Jul ২৫, ২০২১

আমিওপারি ডট কম

ইতালি,ইউরোপের ভিসা,ইম্মিগ্রেসন,স্টুডেন্ট ভিসা,ইউরোপে উচ্চ শিক্ষা

ইউরোপের ১২টি শেনজেনভুক্ত দেশের জন্য ভিএফএস-এর ঢাকায় নতুন ভিসা কেন্দ্র!! জেনে নিন বিস্তারিত।

ByLesar

Jul 11, 2014

ইউরোপের ১২টি শেনজেনভুক্ত দেশ যেমন সুইডেন,স্পেনে, বেলজিয়াম, ডেনমার্ক, ফিনল্যান্ড, আইসল্যান্ড, লাটভিয়া, লুক্সেমবার্গ, নেদারল্যান্ড, নরওয়ে, পোলান্ড এবং স্লোভানিয়া দেশ গুলোর জন্য ঢাকাস্থ  ভিএফএস গ্লোবাল শেনজেন ভিসা আবেদন কেন্দ্র আগের এলাকা থেকে পরিবর্তন হয়ে নতুন ঠিকানায় স্থানান্তরিত হয়েছে।  উন্নতমানের সেবা প্রদানের লক্ষে এই পরিবর্তন আনা হয়।

ঢাকাস্থ শেনজেন ভিসা আবেদন কেন্দ্র আগের এলাকা গুলশান-১ থেকে নতুন ও বৃহৎ পরিসরে সর্বাধুনিক সুবিধা সংবলিত ডেল্টা লাইফ টাওয়ার, ৫ম তলা, গুলশান-২ এ স্থানান্তরিত হয়েছে যে কার্যালয় থেকে স্পেন ও সুইডেনের গ্রাহকদের সেবা প্রদান করছে। স্পেন সরকারের সঙ্গে বিদ্যমান চুক্তির সঙ্গে ভিএফএস গ্লোবাল বর্তমানে সুইডেন সরকারের সঙ্গে অংশীদারিত্ব এর মাধ্যমে ভিএফএস গ্লোবাল সুইডেনসহ দশটি অন্যান্য শেনজেন সদস্য রাষ্ট্রের প্রতিনিধিত্বকারী ঢাকাস্থ সুইডেন দূতাবাসের মাধ্যমে ভ্রমণকারীদের জন্য সেবা সম্প্রসারণ করেছে। এসব দেশের মধ্যে অন্তর্ভুক্ত বেলজিয়াম, ডেনমার্ক, ফিনল্যান্ড, আইসল্যান্ড, লাটভিয়া, লুক্সেমবার্গ, নেদারল্যান্ড, নরওয়ে, পোলান্ড এবং স্লোভানিয়া। সুইডেন দূতাবাসের এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে। গত ৩রা জুন ভিসা কেন্দ্রে বিশেষ অনুষ্ঠানের মাধ্যমে নতুন সুবিধার উদ্বোধন করা হয়। কূটনৈতিক প্রতিনিধিগণ এবং অন্যান্য গণ্যমান্য ব্যক্তিবর্গের উপস্থিতিতে অনুষ্ঠানটি সম্মাননা প্রাপ্ত হয়। ঢাকায় নিযুক্ত স্পেনের রাষ্ট্রদূত লুইস টেজাডা বলেন, আশা করি নতুন ভিসা আবেদন কেন্দ্রটি উন্নতমানের সেবা প্রদানের জন্য তাদের ক্ষমতার মানোন্নয়ন করবে।

সুইডেনের রাষ্ট্রদূত মিস এনেলি লিনডাল কেনিও একই প্রত্যাশা ব্যক্ত করেন। বলেন, এ উদ্যোগ ভিসা আবেদনকারীদের জন্য সেবা প্রাপ্তি এবং অতিরিক্ত সেবার সুযোগ সৃষ্টি করবে। ভিএফএস গ্লোবালের আঞ্চলিক প্রধান দক্ষিণ এশিয়া বিশাল জয়রাথ বলেন, ভিএফএস গ্লোবাল ২০১১ সালে স্পেনের সঙ্গে বাংলাদেশের প্রথম শেনজেন কার্যক্রম শুরু করে। নতুন ভিসা আবেদন কেন্দ্র আবেদনকারীকে উন্নততর দক্ষ এবং সুবিধাজনক সেবা প্রদানের জন্য প্রতিশ্রুতিবদ্ধ।
সেবা গ্রহীতাদের জন্য জরুরি কতিপয় তথ্য: সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, সেবা প্রত্যাশীদের ডেল্টা লাইফ টাওয়ার, প্লট ৩৭, সড়ক ৯০, গুলশান উত্তর, ঢাকায় সকাল ৮টা-৫টা পর্যন্ত (রোববার থেকে বৃহস্পতিবার) (বাংলাদেশস্থ স্পেন দূতাবাস ঘোষিত ছুটি দিন ব্যতীত) সেবা প্রদান করা হবে। আবেদনপত্র গ্রহণ: ৯টা থেকে সাড়ে ১২টা এবং ২টা থেকে সাড়ে ৩টা পর্যন্ত (রোববার থেকে বৃহস্পতিবার)। আবেদনপত্র রিটার্ন ডেলিভারি: ১০টা থেকে ১টা, এবং ২টা থেকে ৪টা পর্যন্ত। সুইডেন ভিসার জন্য আবেদন গ্রহণ: ৯টা থেকে ২টা (রোববার থেকে বৃহস্পতিবার)। আবেদনপত্র রিটার্ন ডেলিভারি: ৩টা থেকে ৪টা (রোববার থেকে বৃহস্পতিবার) (বাংলাদেশস্থ সুইডেন দূতাবাস কর্তৃক ঘোষিত ছুটির দিন ব্যতীত)।

*****লেখাটি ভালো লাগলে আপনার বন্ধুদের সাথে শেয়ার করুণ!*****

Lesar

আমিওপারি নিয়ে আপনাদের সেবায় নিয়োজিত একজন সাধারণ মানুষ। যদি কোন বিশেষ প্রয়োজন হয় তাহলে আমাকে ফেসবুকে পাবেন এই লিঙ্কে https://www.facebook.com/lesar.hm

One thought on “ইউরোপের ১২টি শেনজেনভুক্ত দেশের জন্য ভিএফএস-এর ঢাকায় নতুন ভিসা কেন্দ্র!! জেনে নিন বিস্তারিত।”

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *