• Sat. Oct ২৩, ২০২১

আমিওপারি ডট কম

ইতালি,ইউরোপের ভিসা,ইম্মিগ্রেসন,স্টুডেন্ট ভিসা,ইউরোপে উচ্চ শিক্ষা

ইতালির মিলানে নারী দিবস উদযাপন

ByNAJMUL HUSSAIN

Mar 12, 2014

নাজমুল হোসেন,মিলান ইতালি থেকে ……………ইতালির মিলানে বাংলাদেশ মহিলা সমিতি ও বিদেশী কয়েকটি সং ঘটনের অংশগ্রহনে বিশ্ব নারী দিবস পালন করা হয়েছে। শনিবার বিকাল ৩ টায় স্থানীয় ভিয়া সাপরনার একটি হলরুমে আয়োজিত অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন আয়োজকদের পক্ষে দেবাশ কর মন্ট্রিল ও দানিয়াল গুইদলী।আন্তর্জাতিক নারী দিবস অনুষ্ঠানটির আয়োজক হচ্ছে ফীয়রী দেল বাংলাদেশ। অনুষ্ঠানের স্পন্সর করে মিলান সউদ এসোসিয়েশন সংবাদ পত্র।

একটি মহিলা নারী ,সব বিশ্ব জুড়ে নারী এই নামকরণে অনুষ্ঠানটি পরিচালনা করেন সৈয়েদা তৃষা। অনুষ্ঠানে এসোসিয়েশন দি সালভাদরেনা ,প্রতিভার বৃত্ত ,ইকুয়েডর এসোসিয়েশন ও বাংলাদেশ মহিলা সিমিতি অংশ নেয়। অতিথি হিসাবে উপস্থিত ছিলেন মিলান শহরের আঞ্চলিক ফাইভ এর সভাপতি আলডো, উগিলানো শহরের ক্রিসমাস, বানিজ্য ও সমন্নয়ক পি ডি আঞ্চলিক ফাইভ এর কারাপেললাসে,মিলান সউদ এর পরিচালক স্টেফানো,মিলান সউদ আন্তোনিও,মিলান এর ডঃ ইষ্টের আগর ক্যাথলিক বিশ্ববিদ্যালয়।

অনুষ্ঠানে বাংলাদেশের সুস্মিতা রোজারিও সঙ্গীত পরিবেশন করে হলরুম মাতিয়ে রাখেন ,এছাড়া জেসিকার নৃত্য উপস্থিত বিদেশীদের মন মাথায়। কবিতা আবৃতি ছাড়াও বিদেশীদের অংশগ্রহনে তাদের দেশের নৃত্য সবাইকে আনন্দ দেয়।আগত কয়েকজন নারী বলেন ,প্রবাসে বসবাস করে ও আন্তর্জাতিক নারী দিবস আমরা এক সাথে মিলিত হয়ে পালন করতে পারছি এই আমাদের নারীদের জন্য অত্যান্ত আনন্দের। আজ নারীরা যে পিছিয়ে নেই। বিশ্বের নারীদের সাথে আমাদের দেশের নারীরাও অনেক এগিয়ে বিদেশীদের সাথে পাল্লা দিয়ে যাচ্ছে। আমরা আজ কে নারী দিবসে আরো অঙ্গীকার বধ্য হই যে আমরা নারীরা পারব না এমন কোনো কাজ নেই। চেষ্ঠা থাকলে সব কিছুই করা সম্ভব।অনুষ্ঠানে মিলানের সামাজিক সাংস্কৃতিক নেতৃবৃন্দরা উপস্থিত ছিলেন।

*****লেখাটি ভালো লাগলে আপনার বন্ধুদের সাথে শেয়ার করুণ!*****

NAJMUL HUSSAIN

আমি ইতালির মিলান এনটিভি প্রতিনিধি হিসাবে কাজ করছি | পাশাপাশি বর্তমানে পাঠকদের জনপ্রিয় অনলাইন কিছু পত্রিকার সাথে টুক টাক লেখা লেখির চেষ্টা করি | সাংবাদিকতা আমার পেশা না,তবে সংবাদ সংগ্রহ করে পাঠকদের কাছে তুলে ধরতে চেষ্টা করি লেখালেখির মাধ্যমে |চেষ্টা করবো প্রবাসের কমিউনিটির কথা গুলো পত্রিকায় প্রকাশ করতে |

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *