• Sun. Dec ৫, ২০২১

আমিওপারি ডট কম

ইতালি,ইউরোপের ভিসা,ইম্মিগ্রেসন,স্টুডেন্ট ভিসা,ইউরোপে উচ্চ শিক্ষা

ডেনিশ পার্লামেন্টে পাশ হচ্ছে অভিবাসীদের দুঃস্বপ্নের ‘কালো আইন’!

ByLesar

Jan 27, 2016

মোহাম্মাদ ফয়সাল কোপেনহেগেনঃ গতকাল তথা ২৬শে জানুয়ারিকে চিহ্নিত করা হবে ‘ব্ল্যাক ডে’ বা কাল দিন হিসাবে। গতকালকেই সম্ভবত ডেনিশ পার্লামেন্টে পাশ হচ্ছে স্ক্যানডেনিভিয়ান অঞ্চলের সবচেয়ে কাল আইন খ্যাত সবচেয়ে কঠিন এবং অমানবিক আইনগুলো। দেখা যাক এমন কি কি আইনের কথা বলা হুছে যে জন্য ডেনমার্ক দেশে এবং বিদেশে প্রচণ্ডভাবে সমালোচিত হচ্ছে-
১। ডেনিশ পুলিশ কোন কারণ প্রদর্শন ছাড়াই এখন থেকে এ দেশে আশ্রয় চাওয়া অভিবাসীদের তল্লাশি মাধ্যমে ১০০০০ ডেনিশ ক্রোনার (১৩৪০ ইউরো বা ১৪৫০ ইউএস ডলার) সমপরিমাণের অতিরিক্ত অর্থ কিংবা সকল মূল্যবান জিনিসপত্র ক্রোক করার অধিকার পাবে এবং এক্ষেত্রে শুধুমাত্র বিবাহের আংটি (কেউ যদি আশ্রয় চাওয়াকালীন সময়ে এ দেশে বিবাহ বন্ধনে আবদ্ধ হয়) উক্ত মূল্য অতিক্রম করা সত্ত্বেও জব্দ করা হবে না। উল্লেখ্য, ইতিপূর্বে, অর্থের মুল্যমান নির্ধারণ করা হয়েছিল মাত্র ৩০০০ ডেনিশ ক্রোনার যা পরবর্তীতে প্রচণ্ড সমালোচনার মুখে পরিবর্তন করতে বাধ্য হয়।
২। কেউ যদি সোশ্যাল বেনিফিট নিয়ে থাকে সেক্ষেত্রে তার মূল্যবান জিনিসপত্র বিক্রয় করে হলেও তার ভোগ করা বেনিফিট দিতে বাধ্য করা।
৩। পার্মানেন্ট রেসিডেন্স আইনের কড়াকড়ি (ডেনিশ ল্যাংগুয়েজ পিডি ১ থেকে পিডি ২ তে বর্ধিতকরণ এবং ইতিপূর্বে ৫ বছরের মধ্যে ৩ বছরের কর্ম সময়কে কঠোর করার মাধ্যমে শেষ ৩ বছরের মধ্যে ২.৫ বছর বাধ্যতামূলক কাজের মধ্যে থাকা)।
৩। পার্মানেন্ট রেসিডেন্স আইন ৫ বছর থেকে এখন থেকে প্রথমবারের মত ৬ বছরে বর্ধিতকরণ। অবশ্য বেশ কিছু কঠিন আইন পূরণ সাপেক্ষে এ পার্মানেন্ট রেসিডেন্স আইন অবশ্য ৪ বছরেও আবেদনের কথা বলা হচ্ছে।
৪। কিছু নিদিষ্ট অভিবাসী গ্রুপের ক্ষেত্রে প্রাথমিক পার্মানেন্ট রেসিডেন্স পারমিট ৫ বছর থেকে ২ বছরে কমিয়ে আনা সহ আরও নানা কঠিন আইন কানুনের প্রবর্তন যা ডেনমার্কে বসবাসরত অভিবাসীদের কাছে কালো আইন হিসাবে চিহ্নিত হচ্ছে।
সকল আইনের সারমর্ম হচ্ছে, “ডেনমার্কে নিদিষ্ট একটা অঞ্চলের অভিবাসীদের এ মর্মে বার্তা পৌঁছানে যে, এ দেশ অভিবাসীদের জন্য আর আকর্ষণীয় নয় এবং এ দেশে রাজনৈতিক আশ্রয় না চাওয়াই বুদ্ধিমানের কাজ”!

Lesar

আমিওপারি নিয়ে আপনাদের সেবায় নিয়োজিত একজন সাধারণ মানুষ। যদি কোন বিশেষ প্রয়োজন হয় তাহলে আমাকে ফেসবুকে পাবেন এই লিঙ্কে https://www.facebook.com/lesar.hm

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *