• Fri. Jul ৩০, ২০২১

আমিওপারি ডট কম

ইতালি,ইউরোপের ভিসা,ইম্মিগ্রেসন,স্টুডেন্ট ভিসা,ইউরোপে উচ্চ শিক্ষা

ইতালির পুলিশ ক্লিয়ারেন্স তথা Certificato dei carichi pendenti এবং Casellario Giudiziale কিভাবে করাতে হয়? কত খরচ?

ByLesar

Mar 23, 2015

প্রিয় আমিওপারির সম্মানিত পাঠক বৃন্দ আশা করি মহান সৃষ্টি কর্তার অশেষ রহমতে আপনারা সবাই ভালোই আছেন। বরাবরের মতো আজকেও আমিওপারি টিম আপনাদের মাঝে গুরুত্বপূর্ণ একটি বিষয় নিয়ে বিস্তারিত আলোচনা করবে।

আপনারা যারা ইতালি প্রবাসী তাদের সকলের এবং অনেক সময় ইতালির বাইরে তথা ইউরোপের বিভিন্ন দেশে অবস্থিত ইতালি প্রবাসীদের বিভিন্ন ক্ষেত্রে ইতালিয়ান পুলিশ ক্লিয়ারেন্স সার্টিফিকেট এর প্রয়োজন হয়। যেমন ইতালিতে অনির্দিষ্ট কালের পেরমেসসো দি সৌজর্ন্যের আবেদন করার সময় আবার ইতালিয়ান নাগরিকত্ব আবেদন করার সময় এই সার্টিফিকেট সংগ্রহ করতে হয়। আবার অনেক সময় ইতালির বাহিরে ইউরোপের অন্যান্য দেশেও এই সার্টিফিকেট এর প্রয়োজন দেখা যায়। আর তাই আজ আমরা কিভাবে এই সার্টিফিকেট সংগ্রহ করা যায়? কোথা থেকে সংগ্রহ করতে হয়? কতো ইউরো খরচ হয়? আপনি নিজে না গিয়েও এই সার্টিফিকেট সংগ্রহ করতে পারবেন কিনা? এবং ইতালির বাইরে থেকে তথা ইউরোপ যেকোনো দেশে বসেও এই সার্টিফিকেট সংগ্রহ করতে পারবেন কিনা? জেনে নিবো বিস্তারিত সকল তথ্য।

উত্তরঃ ইতালির পুলিশ ক্লিয়ারেন্স তথা Certificato dei carichi pendenti এবং Casellario Giudiziale সংগ্রহ সরাসরি আপনি নিজে গিয়ে করতে পারেন অথবা আপনার পরিবর্তে কাউকে delegation তথা প্রতিনিধিত্ব দেওয়ার মাধ্যমে ঐ ব্যক্তি আপনার হয়ে এই সার্টিফিকেট ইতালিয়ান কোর্ট থেকে তুলে নিয়ে আসতে পারবে। এবং এই একি কাজ আপনি ইউরোপের যেকোনো দেশ থেকেই কাউকে প্রতিনিধিত্ব দেওয়ার মাধ্যমে করিয়ে নিতে পারবেন।

উল্লেখ্য যারা সময়ের অভাবে নিজেরা গিয়ে এই সার্টিফিকেট তুলে আনতে পারছেন না? অথবা যারা ইতালির বাইরে ইউরোপের বিভিন্ন দেশে অবস্থান করছেন তারা আমিওপারি টিম এর মাধ্যমে এই সার্টিফিকেট সংগ্রহ করতে পারবেন। আর আমাদের সাথে যোগাযোগ অথবা এই সম্পর্কে বিস্তারিত জানতে এখানে ক্লিক করুন।

ইতালিয়ান পুলিশ পুলিশ ক্লিয়ারেন্স তথা Certificato dei carichi pendenti এবং Casellario Giudiziale সংগ্রহ করার জন্য আপনার টোটাল খরচ পড়বেঃ

Casellario giudiziale   করার জন্য লাগবেঃ

১। ৩,৬৮ ইউরো সার্টিফিকেট এর জন্য

২। ১৬ ইউরোর একটি স্ট্যাম্প

৩। ৩,৬৮ ইউরো জরুরী উত্তোলন করার জন্য।

Carichi pendenti   করার জন্য লাগবেঃ

১। ৩,৬৮ ইউরো সার্টিফিকেট এর জন্য

২। ১৬ ইউরোর একটি স্ট্যাম্প

৩। ৩,৬৮ ইউরো জরুরী উত্তোলন করার জন্য।

টোটাল প্রতি সার্টিফিকেট এর জন্য

৩,৬৮ + ৩,৬৮ + ১৬,০০ =     ২৩,৩৬

৩,৬৮ + ৩,৬৮ + ১৬,০০ =     ২৩,৩৬

===============     ৪৬,৭২ ইউরো

তার পরেও যদি কারো মনে কোন প্রকার প্রশ্ন থাকে বা কিভাবে কি করবেন? অথবা ইতালিতে বা ইউরোপে আপনার যেকোনো সমস্যার সমাধানের জন্য সরাসরি আমিওপারি টিম এর সাথে যোগাযোগ করতে পারেন।আমাদের সাথে যোগাযোগ করার বিস্তারিত জানতে এখানে ক্লিক করুন।

আর যারা আপনাদের ফেসবুকে আমিওপারির প্রতিটি লেখা পেতে চান তারা এখানে ক্লিক করে আমাদের অফিশিয়াল ফেসবুক পেজে গিয়ে লাইক দিয়ে রাখতে পারেন। তাহলে আমিওপারিতে প্রকাশিত প্রতিটি লেখা আপনার ফেসবুক নিউজ ফিডে পেয়ে যাবেন। ধন্যবাদ।

*****লেখাটি ভালো লাগলে আপনার বন্ধুদের সাথে শেয়ার করুণ!*****

Lesar

আমিওপারি নিয়ে আপনাদের সেবায় নিয়োজিত একজন সাধারণ মানুষ। যদি কোন বিশেষ প্রয়োজন হয় তাহলে আমাকে ফেসবুকে পাবেন এই লিঙ্কে https://www.facebook.com/lesar.hm

২ thoughts on “ইতালির পুলিশ ক্লিয়ারেন্স তথা Certificato dei carichi pendenti এবং Casellario Giudiziale কিভাবে করাতে হয়? কত খরচ?”

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *