• Sat. Oct ১৬, ২০২১

আমিওপারি ডট কম

ইতালি,ইউরোপের ভিসা,ইম্মিগ্রেসন,স্টুডেন্ট ভিসা,ইউরোপে উচ্চ শিক্ষা

কিভাবে পর্তুগালে গোল্ডেন রেসিডেণ্ট পারমিট পাওয়া যাবে ? আমি কি এর যোগ্য ?

ByLesar

Oct 11, 2014

যুবরাজ শাহাদাতঃ যারা জানেন না তাদের জন্য। ইতিমধ্যে আমিওপারিতে ইউরোপের বিভিন্ন দেশে বসবাস কারী অবৈধ প্রবাসীরা কিভাবে পর্তুগালের নরমাল কাগজ পেতে পারেন সেই বিষয় নিয়ে বিস্তারিত তথ্য দিয়ে একটা লেখা প্রকাশ করা হয়েছিলো, সেই লেখাটি পড়তে চাইলে এখানে ক্লিক করে পড়ে নিতে পারেন। তবে আজকে আমরা আলোচনা করবো কিভাবে পর্তুগালে নরমাল কাগজ ছাড়াও গোল্ডেন রেসিডেণ্ট কার্ড বা পারমিট পেতে পারেন? সেই বিষয় নিয়ে।

পর্তুগাল আইনে আরেকটি ইমিগ্রেশন আর্টিকেল আছে। আর সেটা হল ইনভেস্টর হিসাবে বা /বিজনেস দেখিয়ে পার্মানেন্ট রেসিডেণ্ট পারমিট নিতে পারবেন। এটা কে তারা গোল্ডেন রেসিডেণ্ট পারমিট নামে আখ্যায়িত করেছেন। এবং এই পারমিট ৫ বছর মেয়াদি হয়ে থাকে। এখন আপনি কোন কোন ক্যাটাগরি তে এই রেসিডেণ্ট পারমিট পাবেন তা নিয়ে সংক্ষেপে আলোচনা করছি । ক্যাটাগরি সমুহ নিন্মরুপ –

1. The Portuguese Immigration Act (Act nº 29/2012 of 9th August which amends Act n.º 23/2007 of 4th July) has two kinds of residence permits for investors / entrepreneurs:
Residence permit for investment activities (ARI, Article 90º-A) granted to a third country national that, as an individual entrepreneur or through a company, for a minimum period of five years:
a) Transfers an amount of capital of at least one million euro; or
b) Creates at least 30 jobs; or
c) Acquires property of a minimum value of 500 thousand euro.
The conditions concerning capital amounts, means of proof, minimum period of stay, for issuance of the “resident permit for investment activities” are defined by a separate legal instrument jointly approved by the Minister of External and Internal Affairs (Order n.º 1661-A/2013, 28 January)
Residence permit for entrepreneur (Article 60º, 2, and article 77.º) granted to immigrant entrepreneurs who intend to invest in Portugal, provided:
a) They have made investments; or
b) They prove to possess available financial means in Portugal and demonstrate the intention to carry out an investment action।

এই ব্যাপারে আরও বিস্তারিত জানতে ভিজিট করুন – http://bit.ly/1scWXU3 এই ওয়েবসাইট টিতে।

যারা ইউরোপের বিভিন্ন দেশে অবৈধ রয়েছেন? তারা কিভাবে পর্তুগালের কাগজ পাবেন সেই বিষয়ে বিস্তারিত জানতে এখানে ক্লিক করুণ

আর যারা আপনাদের ফেসবুকে আমাদের সাইটের প্রতিটি লেখা পেতে চান তারা এখানে ক্লিক করে আমাদের অফিশিয়াল ফেসবুক পেজে গিয়ে লাইক দিয়ে রাখতে পারেন। তাহলে আমিওপারিতে প্রকাশিত প্রতিটি লেখা আপনার ফেসবুক নিউজ ফিডে পেয়ে যাবেন। ধন্যবাদ।

 

*****লেখাটি ভালো লাগলে আপনার বন্ধুদের সাথে শেয়ার করুণ!*****

Lesar

আমিওপারি নিয়ে আপনাদের সেবায় নিয়োজিত একজন সাধারণ মানুষ। যদি কোন বিশেষ প্রয়োজন হয় তাহলে আমাকে ফেসবুকে পাবেন এই লিঙ্কে https://www.facebook.com/lesar.hm

১০ thoughts on “কিভাবে পর্তুগালে গোল্ডেন রেসিডেণ্ট পারমিট পাওয়া যাবে ? আমি কি এর যোগ্য ?”
  1. ভাই শেয়ার করলাম কিন্তু পড়তে পারলাম না .

    1. আপনি কম্পিউটার দিয়ে চেষ্টা করুন ১০০% কাজ করবে ইতিমধ্যে ৩,৫০০ জন এর মতো ভিজিটর এটা পড়েছে। তাই আপনিও পড়তে পারবেন। ধন্যবাদ।

      1. আমি চেষ্টা করেছি , পারছিনা ! সহজ কোন পদ্দতি বলুন । অথবা দয়াকরে আমার মেইলে পাঠান । অথবা আপনার মোবাইল নাম্বার দিন ।

  2. ভাই এই পোস্ট গুলো মানুষের উপকার করার জন্যইতো পোস্ট করছেন তাই না???
    তাহলে এরকম লক করে রাখার মানে কি??? আর আপনি ওপেন করার জন্য শেয়ার করতে বলছেন, আমি কম্পিউটার থেকে g+ শেয়ার করছি – তারপরেও ওপেন হয় নাই !!! আমার মতো এইরকম অনেকেই হয়ত চেষ্টা করছে কিন্তু পড়তে পারে নাই। যদি আমরা মানে পাঠকরা পড়তে নাই পারলাম তাহলে আপনের এই কষ্টই তো বৃথা। আমরা আশা করব আপনি আমাদের কথা মাথায় রেখে পদ্ধতি আরো সহজ করবেন।
    ধন্যবাদ

    1. অবশ্যই মানুষের উপকারের জন্য। আর তাই যাতে করে আপনার শেয়ার করার মাধ্যমে আপনার ফেসবুকের সকল পরিচিত বন্ধুরাও পড়তে পারে সেভাবেই আমরা লক করে দিচ্ছি। যেমন আপনার মতো সকলেই শুধু নিজে নিউজ টি পড়বে!! এবং পড়ার পড় চুপ করে অন্য নিউজে চলে যাবে বা সাইট থেকে বেড়িয়ে যাবে। কিন্তু ভুল করেও তার পরিচিত বন্ধুদের জানাবে না। আর তাই আমাদের অনেকটা বাধ্য হয়েই এই লক সিস্টেমটি তৈরি করতে হয়েছে। যাতে করে আপনার মতো স্বার্থপর মানুষ গুলোকে কিছু উত্তম শিক্ষা দেওয়া যায়। এই যেমন আপনার কথায় ধরুন। আপনি ফেসবুকে শেয়ার না করে গুগল প্লাসে শেয়ার করতে গিয়ে নিউজটি পড়তে পারছেন না। এখন আপনাকে বাধ্য হয়েই ফেসবুকে শেয়ার করতে হবে। এবং আপনি শেয়ার করার সাথে সাথেই আপনার সকল ফেসবুক বন্ধুরা নিউজটি সম্পর্কে জানতে পারবে। ধন্যবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *