• Fri. Jul ৩০, ২০২১

আমিওপারি ডট কম

ইতালি,ইউরোপের ভিসা,ইম্মিগ্রেসন,স্টুডেন্ট ভিসা,ইউরোপে উচ্চ শিক্ষা

জার্মানী তে জাঁকজমক বৈশাখী আড্ডার আয়োজন

Byrafiqul islam akash

Apr 25, 2016

গত ২৩ শে ফেব্রুয়ারী জার্মানীর ফ্রাংকফোর্টে বাংলা নববর্ষ উপলক্ষে দেশ সাংস্কৃতিক গোষ্ঠী নর্থ ভেস্ট সেন্টার হলে এক জাঁকজমক বৈশাখী আড্ডার আয়োজন করে । দেশ বাংলা স্কুলের ছাত্র/ছাত্রীদের নাচ, গান , আবৃত্তি, ফ্যাশন শো ছিলো আনন্দময় উপভোগ্য হলভর্তি দর্শকশ্রোতাদের জন্য । আয়েবার সাধারন সম্পাদক , বিশিষ্ট ব্যাবসায়ী এনায়েত উল্লাহ ইনু ( প্যারিস প্রবাসী ) , দেশ সাংস্কৃতিক গোষ্ঠীর পক্ষ থেকে , দেশ এর কর্নধার মিঠু কবিরের পরিচালনায় , বেলি ফাহিম ও শিশিরাদ্র মামুনের সঞ্চালনায় শুভেচ্ছা বক্তব্য রাখেন , জার্মানীর বিদেশ সাংস্কতিক মন্ত্রনালয়ের প্রতিনিধি হারপিচুলিয়া, দেশ সাংস্কৃতিক গোষ্ঠীর অন্যতম সদস্য মিঠু কবির, শিশির রুদ্র মামুন।
পরে বাংলাদেশ থেকে আগত চ্যানেল আই সেরাকন্ঠ ,প্রগতিশীল ,খ্যাতিমান শিল্পী সমনূর মনির কোনাল পর পর বেশ ক’টি গান গেয়ে দর্শক শ্রোতাদের মন কেড়ে নেয় । পরে মঞ্চে আসেন বাংলাদেশের তরুন কন্ঠশিল্পী আরেফিন রূমী ,মনমাতানো গানে গানে পাগল করে অডিটোরিয়াম ।
এসময় সঙ্গীতে প্রায় ৩৫ বছর ধরে বিশেষ অবদান রাখায় ফ্রাঙ্কপোর্ট বাংলাদেশি কমিউনিটি ব্যক্তিত্ব নুর উদ্দিন আহমেদ, জালাল আবেদীন এবং তাপসী রায়কে সম্মাননা পদক দেয়া হয়। সাংস্কৃতিক অনুষ্ঠানে সঙ্গীত, নাচ এবং আবৃতিতে অংশ নেয় দেশ স্কুলের শিক্ষার্থী সিয়াম , সিহাব, ইফতি, নাজিম, আপিরা, নওসিন, মিলা, দিনা,ইস্পিহা, তায়িবা, স্নেহা, সামি। আরো ছিলো লটারী প্রতিযোগিতা , সব মিলিয়ে অডিটোরিয়ামকে মনে হচ্ছিল এক খন্ড বাংলাদেশ।

*****লেখাটি ভালো লাগলে আপনার বন্ধুদের সাথে শেয়ার করুণ!*****

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *