• Fri. Dec ৩, ২০২১

আমিওপারি ডট কম

ইতালি,ইউরোপের ভিসা,ইম্মিগ্রেসন,স্টুডেন্ট ভিসা,ইউরোপে উচ্চ শিক্ষা

যুক্তরাষ্ট্রের ওয়াশিংটন ডিসিতে বাংলাদেশ দূতাবাসের আয়োজনে বর্নীল বর্ষবরণ ১৪২৩

Byrafiqul islam akash

Apr 18, 2016

যুক্তরাষ্ট্রের ওয়াশিংটন ডিসিতে বাংলাদেশ দূতাবাসের আয়োজনে নতুন বছর ১৪২৩ কে বরণ করল প্রবাসী বাংলাদেশীরা । সামিয়া ইসরাতের সঞ্চালনায় বর্ষবরণের অনুষ্ঠানে শুরুতেই সমবেত কন্ঠে দলীয় সঙ্গীত -“এসো হে বৈশাখ এসো এসো “- দলীয় সঙ্গীত পরিবেশনায় ছিল ‘বর্ণমালা শিক্ষাঙ্গন’ ও দূতাবাসের কর্মকর্তাবৃন্দ। বর্ণমালা শিক্ষাঙ্গনের প্রেসিডেন্ট নাজনীন আকতারের রচনা পরিচালনায় , রোকেয়া জাহান হাঁসি ও মেহেরোজ পারিশার কোরিওগ্রাফিতে বর্ণমালা শিক্ষাঙ্গন পরিবেশন করে এক বর্ণীল পরিবেশনা -বাংলার রুপ-গীতি নৃত্য । স্বরনী, শ্রাবনী, অর্পিতা, আয়ানা, এশাল, নিয়ন্তি, অনন্ত,অর্পা, নাজিয়া, নাজিলা, নিখিলা, আশরাফুল, নেহা, রাফিয়া ও রামিয়ার নৃত্যে ফুটে উঠে গ্রামবাংলার বারোমাসের তের পার্বন, নবান্ন, বিয়ের উৎসব সহ অনেক কিছু।
গান পরিবেশনায় ছিলেন মৃদুল রহমান, নাবিহা হাসান বৃষ্টি এবং দিনার মনির গানের ছোঁয়ায় সরকার কবিরুদ্দীনের কবিতা, ফ্রেন্ডস এন্ড ফ্যামিলি ও একতারার পরিবেশনা ছিল উল্লেখযোগ্য।
বিভিন্ন দেশের দূতাবাসের কর্মকর্তাদের সরব উপস্থিতি, প্রবাসী বাংলাদেশিদের বিভিন্ন সংগঠন ও যুক্তরাষ্ট্রের বিভিন্ন সংস্থার কর্মকর্তাবৃন্দের উপস্থিতিতে বাংলাদেশ দূতাবাসের বঙ্গবন্ধু অডিটোরিয়াম ছিল কানায় কানায় পূর্ন। পরিশেষে বাংলা সংস্কৃতির মূখরোচক বিভিন্ন খাবার, দৈ-মিষ্টান্নে আগত অতিথিদের আপ্যায়ন করা হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *