• u. Oct ২১, ২০২১

আমিওপারি ডট কম

ইতালি,ইউরোপের ভিসা,ইম্মিগ্রেসন,স্টুডেন্ট ভিসা,ইউরোপে উচ্চ শিক্ষা

সেঞ্জেন ভুক্ত ইউরোপের দেশ গুলোর বিভিন্ন ডকুমেন্টস গুলো চিনে রাখুন।আজকের বিষয় LITHUANIA

ByLesar

Apr 15, 2016

প্রিয় আমিওপারির সম্মানিত পাঠক বৃন্দ আশা করি আপনারা মহান সৃষ্টি কর্তার অশেষ রহমতে আপনারা সবাই ভালোই আছেন। বরাবরের মতো আমিওপারি টিম আপনাদের জন্য অনেক গুরুত্বপূর্ণ একটি বিষয় নিয়ে হাজির। আমাদের আজদের বিষয় সেঞ্জেন ভুক্ত ইউরোপের যেকোনো দেশের সব ধরণের ডকুমেন্টস সম্পর্কে ধারণা নেওয়া। আমরা মনে করি এই বিষয়টি আমাদের সকলের জেনে রাখা প্রয়োজন। আমাদের এই প্রকল্পের মাধ্যমে এবং আমাদের এই পর্ব গুলো অনুসরণ করার পর আপনি সেঞ্জেন ভুক্ত ইউরোপের দেশ গুলোর যেকোনো ডকুমেন্টস খুব সহজেই সনাক্ত করতে পারবেন। এবং এর পর থেকে কোন দালাল চক্র আপনাদের সাথে সেঞ্জেন ভুক্ত ইউরোপের দেশ গুলোর ডকুমেন্টস নিয়ে কোন প্রকার প্রতারণা করতে পারবে না বা করতে চাইলেও আপনি তাদের চালাকি ধরে ফেলতে পারবেন।

তো বন্ধুরা এটি কিন্তু আমাদের ধারাবাহিক পর্ব। আমরা প্রথমে AUSTRIA দিয়ে শুরু করেছি এবং উপরের ছবিতে যে সব দেশ গুলো দেখা যাচ্ছে সেই সব গুলো দেশ নিয়ে আমরা কাজ করছি এবং আমরা ইংরেজি বর্ণমালা A,B,C ইত্যাদি লক্ষ্য করে আমাদের পর্ব গুলো প্রকাশ করছি। যেমন আমরা আমাদের গত পর্বে AUSTRIA ও BELGIUM, CZECH REPUBLIC   নিয়ে বিস্তারিত আলোচনা করেছি এবং আমাদের আজকের বিষয়  LITHUANIA তাহলে আসুন জেনে নেই ইউরোপের সেঞ্জেন ভুক্ত দেশ  LITHUANIA এর বিভিন্ন ডকুমেন্টস গুলো দেখতে কেমন এবং কোনটা কি? তবে যারা AUSTRIA বা এর আগে অন্যান্য দেশ নিয়ে আমাদের পূর্বে প্রকাশিত  লেখাটি পরেননি তারা চাইলে এখানে ক্লিক করে পরে নিতে পারেন।

LTU – Lithuania • LIETUVOS RESPUBLIKA •

Passport: সবার প্রথমে আমরা এই দেশের পাসপোর্ট সম্পর্কে ধারণা নিবো। কাজেই নিচের ছবি গুলো দেখুন,

Identity card: এবার আমরা ইতালির  Identity card বা যেটাকে আমরা ইতালিতে carta d’identità  হিসেবে চিনি বা সহজ ভাষায় বলতে গেলে আপনি যে বাসায় থাকেন সেই বাসার ঠিকানা সহ বিস্তারিত থাকে এতে যা দিয়ে আপনাকে সনাক্ত করা যাবে। কাজেই এটিকে সংক্ষেপে রেসিডেন্স কার্ড বলে। তাই ওদের আইডেনটি কার্ড সম্পর্কে ধারণা নিতে নিচের ছবি গুলো দেখুন।

Residence document বা Residence permit: এবার আমরা ওদের দেশের Residence permit নামে যে কার্ডটি রয়েছে তার সম্পর্কে ধারণা নিবো। এই Residence permit  কার্ডটি ইউরোপিয়ান ইউনিয়নের বাইরে নন ইউরোপিয়ান দেশের নাগরীক দের জন্য প্রযোজ্য। ইতালিতে এটাকে বলা হয়  Permesso di soggiorno. বা আমরা আরও সহজ করে এটিকে বলতে পারি যে, এশিয়া বা তৃতীয় মহাদেশের নাগরীকদের ওদের দেশে লিগ্যাল ভাবে থাকার জন্য যে ওয়ার্ক পারমিট দেয়, সেটি। এবং যার এই কার্ড থাকবে সে সেই কার্ড দিয়ে ইউরোপের সেঞ্জেন ভুক্ত যেকোনো দেশে বিনা ভিসায় যেতে পারবে। তাহলে এই Residence permit কার্ডটি দেখে নিন নিচের ছবি থেকে।

Driving licence: এবার আমরা ওদের দেশের ড্রাইভিং লাইসেন্স সম্পর্কে ধারণা নিব।নিচের ছবি গুলো দেখুন।

আজ এ পর্যন্তই আমাদের পরবর্তী পর্বে থাকবে  LUXEMBOURG নিয়ে বিস্তারিত সব তথ্য। সেই পর্যন্ত আমাদের সাথেই থাকুন আমাদের পরিবারের একজন সদস্য হয়ে।

উল্লেখ্য আমিওপারিতে পূর্বে প্রকাশিত ইউরোপ নিয়ে অনেক প্রয়োজনীয় কিছু লেখার লিঙ্ক এখানে তুলে ধরা হল যা আপনাদের কাজে আসতে পারে।

* বন্ধ হল ইতালির স্টুডেন্ট ভিসায় আসার পথ। এখানে ক্লিক করে বিস্তারিত জেনে নিতে পারেন।

* কিভাবে ইতালির টুরিস্ট ভিসার জন্য আবেদন করবেন? কি কি লাগবে ইত্যাদি বিষয় জানতে এখানে ক্লিক করে জেনে নিতে পারেন।

* ইউরোপে প্রবেশ নিষেধাজ্ঞা অথবা এণ্ট্রি ব্যান কি? কি কি কারনে আপনাকে ব্যান করতে পারে? এখানে ক্লিক করে জেনে নিতে পারেন।

* অবশেষে এপয়েন্টমেন্ট ছাড়াই ইতালির ভিসা আবেদন কেন্দ্র ভিএফএস গ্লোবালে ভিসার আবেদন জমা নিচ্ছে। এখানে ক্লিক করে বিস্তারিত জেনে নিতে পারেন।

* ইতালিতে ফ্যামিলি ভিসার আবেদনের ক্ষেত্রে পুরাতন সিস্টেম পরিবর্তন করে সম্পূর্ণ নতুন সিস্টেম চালু করা হয়েছে। এখানে ক্লিক করে বিস্তারিত জেনে নিতে পারেন।

* ইতালিয়ান পাসপোর্ট দ্রুত পাবো কিভাবে?ও ইতালিয়ান নাগরিকত্ব পেতে সে সংক্রান্ত কিছু বিষয় না জানলেই নয়। এখানে ক্লিক করে বিস্তারিত জেনে নিতে পারেন।

উল্লেখ্য যারা ইউরোপের বিভিন্ন বিষয় নিয়ে সমস্যায় ভুগছেন অথবা ইতালিতে ফ্যামিলি ভিসা নিয়ে নানা ধরণের সমস্যায় ভুগছেন? অথবা দেশে জমা দিয়ে ভিসা পাচ্ছেন না? বা ফ্যামিলি ভিসা থেকে শুরু করে ইতালি ও ইউরোপের যেকোনো ধরণের ভিসা সংক্রান্ত বিষয়ে আইনি সহায়তার জন্য সরাসরি আমিওপারি টিম এর সাথে যোগাযোগ করতে পারেন।

আমাদের সাথে যোগাযোগের বিস্তারিতঃ স্ক্যাইপ- amiopari টেলঃ +৩৯ ০৬২৪৪০৫২১৭ মোবাইল +৩৯ ৩৩৮১৪০৮৯১৭ (WIND)মোবাইলঃ +৩৯ ৩২০০৪১২৫৪০ (WIND)  মোবাইলঃ +৩৯ ৩৪২৭৯৭৩২৮০ (WIND) ইমেইলঃ  info@amiopari.com

ঠিকানাঃ Via Delle Albizzie-27, 00172 Rome (Centocelle), Italy.

আর যারা আপনাদের ফেসবুকে আমাদের সাইটের প্রতিটি লেখা পেতে চান তারা এখানে ক্লিক করে আমাদের অফিশিয়াল ফেসবুক পেজে গিয়ে লাইক দিয়ে রাখতে পারেন। তাহলে আমিওপারিতে প্রকাশিত প্রতিটি লেখা আপনার ফেসবুক নিউজ ফিডে পেয়ে যাবেন। ধন্যবাদ।

*****লেখাটি ভালো লাগলে আপনার বন্ধুদের সাথে শেয়ার করুণ!*****

Lesar

আমিওপারি নিয়ে আপনাদের সেবায় নিয়োজিত একজন সাধারণ মানুষ। যদি কোন বিশেষ প্রয়োজন হয় তাহলে আমাকে ফেসবুকে পাবেন এই লিঙ্কে https://www.facebook.com/lesar.hm

One thought on “সেঞ্জেন ভুক্ত ইউরোপের দেশ গুলোর বিভিন্ন ডকুমেন্টস গুলো চিনে রাখুন।আজকের বিষয় LITHUANIA”
  1. now I live in Malaysia by student pass. I want to go Europe such as France, German, Poland, Norway like this… have any work visa for me?? how much need for visa? please reply me

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *