• u. Sep ২৩, ২০২১

আমিওপারি ডট কম

ইতালি,ইউরোপের ভিসা,ইম্মিগ্রেসন,স্টুডেন্ট ভিসা,ইউরোপে উচ্চ শিক্ষা

বিদেশে উচ্চশিক্ষার ক্ষেত্রে সার্টিফিকেট নিয়ে কিছু কথা ## বিদেশে পড়াশুনা করতে আসার আগে কি কি করতে হবে ?

ByLesar

Apr 30, 2014

যুবরাজ শাহাদাতঃ যারা উচ্চশিক্ষা গ্রহনে বিদেশে আসবেন তাদেরকে একটা কথা বলব যে আপনার সার্টিফিকেট কখনো লেমিনেট করবেন না । ইউরোপ ও আমেরিকার দেশ গুলো আসতে হলে এই কাজ গুলো ভুলে ও করবেন না । কারন এমব্যাসি আপনার লেমিনেট করা সার্টিফিকেট গুলো গ্রহন করবে না । তাছাড়া যারা সার্টিফিকেট শিক্ষাবোর্ড থেকেসত্যায়িত করাবেন তারপর শিক্ষা মন্ত্রনালয় কিংবা পররাষ্ট্র মন্ত্রনালয় থেকে মূল কপি গুলো সত্যায়িত করাবেন না । বিদেশে উচ্চ শিক্ষার ক্ষেত্রে কেবল নোটারি পাবলিক থেকে সত্যায়িত + পররাষ্ট্র মন্ত্রনালায় থেকে সত্যায়িত করার দরকার পড়ে । বিশেষ ক্ষেত্রে কিছু দেশের ক্ষেত্রে এমব্যাসি এর সত্যায়িত ছাড়া গ্রহন যোগ্য হবে না । যেমন জার্মানি ও পোল্যান্ড এর ক্ষেত্রে আপানকে তাদের এমব্যাসি বা কোন কন্সুলার মিশন থেকে সত্যায়িত করে নিতে হবে । ভুল করেও কোন দিন মূল কপি নোটারি করাবেন না। এবং আর একটি কথা সব সময় মনে রাখবেন দেশে অনেক দালাল চক্র রয়েছে যারা নিজেরাই ভুয়া সিল নিয়ে ঘুরে এবং আপনাকে নানা ভাবে প্রলোভন দেখিয়ে সেই ভুয়া সিল দিয়ে আপনার সার্টিফিকেট সত্যায়িত করিয়ে দিবে তাই এদের কাছ থেকেও সাবধান থাকতে হবে।

উল্লেখ্য আমিওপারিতে ইতালির ফ্যামিলি ভিসার সার্টিফিকেট সত্যায়িত নিয়ে চলছে নানা ধরণের প্রতারণা, দালাল হতে সাবধান- এরকম একটি লেখা রয়েছে, যেখানে তুলে ধরা হয়েছে কীভাবে দালালরা আপনাদের প্রতারিত করছে। সেই লেখাটি পড়তে চাইলে এখানে ক্লিক করে পরে নিতে পারেন। 

*****লেখাটি ভালো লাগলে আপনার বন্ধুদের সাথে শেয়ার করুণ!*****

Lesar

আমিওপারি নিয়ে আপনাদের সেবায় নিয়োজিত একজন সাধারণ মানুষ। যদি কোন বিশেষ প্রয়োজন হয় তাহলে আমাকে ফেসবুকে পাবেন এই লিঙ্কে https://www.facebook.com/lesar.hm

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *