• Tue. Aug ৩, ২০২১

আমিওপারি ডট কম

ইতালি,ইউরোপের ভিসা,ইম্মিগ্রেসন,স্টুডেন্ট ভিসা,ইউরোপে উচ্চ শিক্ষা

আবার খুলছে সংযুক্ত আরব আমিরাতের শ্রমবাজার! বিস্তারিত দেখুন ভিডিওটিতে-

Byমো: রাসেল

Mar 17, 2014

ইন্ডিপেন্ডেন্টটিভি: প্রায় দুই বছর পর আবার খুলতে যাচ্ছে বাংলাদেশের প্রধান শ্রমবাজার সংযুক্ত আরব আমিরাত। নতুন করে গৃহকর্মী নিয়োগে আগ্রহী আমিরাত সরকারের প্রতিনিধিদল বাংলাদেশ আসছে এই মাসে। তবে গৃহকর্মী নিয়োগের আগে তাদের শ্রম আইনের আওতায় সুরক্ষা দেয়ার দাবি জানিয়েছেন অভিবাসন বিশেষজ্ঞরা।

এ পর্যন্ত সৌদি আরবের পরেই বাংলাদেশ থেকে সবচেয়ে বেশি জনশক্তি রপ্তানি হয়েছে সংযুক্ত আরব আমিরাতে। প্রায় সোয়া দুই লাখের মতো বাংলাদেশির কর্মসংস্থান হয়েছে দেশটিতে। তবে ২০১২ সালের সেপ্টেম্বর থেকে শ্রম ভিসা দেয়া বন্ধ করে আমিরাত সরকার।

এর পর কেটে গেছে প্রায় দুই বছর। প্রধান এই শ্রমবাজারটি খুলতে বাংলাদেশ সরকারের বারবার অনুরোধ জানালেও সাড়া মেলেনি অপর পক্ষ থেকে। অবশেষে বরফ গলতে শুরু করেছে, দাবি প্রবাসী কল্যাণ মন্ত্রী খন্দকার মোশাররফ হোসেন।তিনি জানালেন, নতুন কর্মী নিয়োগে আগ্রহী আমিরাত সরকারের প্রতিনিধি দল আসছে বাংলাদেশ।

তবে আমিরাতে গৃহকর্মীদের নিয়োগ প্রথাগত শ্রম আইনের বাইরে হওয়ায় এ নিয়ে উদ্বিগ্ন শ্রমিক অধিকার সংস্থাগুলো।গৃহকর্মী নিয়োগের সাথে অভিবাসী শ্রমিকদের অধিকার রক্ষায় জনবল বাড়ানোর পরামর্শ দিয়েছেন এই অধিকার কর্মী।

এ নিয়ে বিস্তারিত দেখুন ভিডিওটিতে-

*****লেখাটি ভালো লাগলে আপনার বন্ধুদের সাথে শেয়ার করুণ!*****

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *